ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪

English

বৃত্তের বাইরে

 দুই জেলায় দুইজনকে ধর্ষণ: মহিলা পরিষদের ক্ষোভ

উইমেনআই২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৭, ৩০ অক্টোবর ২০২২

 দুই জেলায় দুইজনকে ধর্ষণ: মহিলা পরিষদের ক্ষোভ

ফাইল ছবি

দেশের দুই জেলায় কিশোরীসহ দুইজনকে ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

রবিবার গণমাধ্যমে পাঠানো নারীবাদি সংগঠনটির সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিবৃতিতে এ দাবি জানানো হয়। 

বিবৃতিতে রবিবারের বিভিন্ন জাতীয় দৈনিকের খবরের বরাতে বলা হয়, নির্যাতনের শিকার কিশোরীর বাড়ি রূপগঞ্জ উপজেলার আতলাপুরে। সম্প্রতি বাড়ৈপাড়ার হৃদয় নামের একটি যুবকের সাথে মোবাইল ফোনে তাদের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত ২৮ অক্টোবর হৃদয় ঐ কিশোরীকে বিয়ের কথা বলে তাকে নলপাথর এলাকায় ডেকে এনে একটি আবাসিক প্রকল্পের ভিতর নির্জন কাশবনে নিয়ে তাকে ধর্ষণ করে। পরবর্তীতে তার সাথে থাকা সহযোগীরাও অস্ত্রের মুখে ভয় দেখিয়ে কিশোরীকে দলবদ্ধভাবে ধর্ষণ করে। স্থানীয় লোকজন মেয়েটিকে পড়ে থাকতে দেখলে তারা ৯৯৯ নম্বরে কল করলে পুলিশ এসে তাকে উদ্ধার করে।   

অপরদিকে নেত্রকোনা জেলার কমলাকান্দা উপজেলার সালেঙ্গা গ্রামে এক গার্মেন্টসকর্মীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে। নির্যাতনের শিকার গার্মেন্টসকর্মীর বাড়ি ভোলা সদর উপজেলায়। তিনি ময়মনসিংহের ভালুকা উপজেলার মাস্টারবাড়ি এলাকার একটি গার্মেন্টস কারখানায় চাকরি করেন। গত ২৭ অক্টোবর, ২০২২ তারিখ কমলাকান্দা উপজেলার কুতিগাাঁও গ্রামে তার বান্ধবীর ছোট বোনের বিয়ের বাড়িতে যাচ্ছিলেন। ভালুকা থেকে রাতের একটি নৈশকোচে তিনি পাবই মোড়ে নামেন। সালেঙ্গা গ্রামে বান্ধবীর বাড়িতে নিয়ে যাওয়ার জন্য আপেল মিয়া ও চান মিয়া নামে স্থানীয় দুই ব্যক্তির সহযোগীতা চান। তখন আপেল মিয়া তাকে বান্ধবীর বাড়িতে না নিয়ে কৌশলে তার ঘরে নিয়ে যায়। সেখানে তাকে খুনের ভয়ভীতি দেখিয়ে ৬-৭ জন মিলে তাকে পালাক্রমে দলবদ্ধভাবে ধর্ষণ করে।   

এসব ঘটনা নারীর স্বাভাবিক জীবন-যাপন, স্বাধীন চলাচল ও নিরাপত্তা পরিস্থিতিকে নাজুক করে তুলেছে যা আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে প্রশ্নবিদ্ধ করে সংগঠনটি এই অবস্থা থেকে উত্তরণে দ্রুত বিচার নিশ্চিতকরণে কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছে। পাশাপাশি নির্যাতনের শিকার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণেরও দাবিও জানিয়েছে।

ইউ

প্রিমিয়ার ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জাফর

ইন্টিলিজেন্স ভিত্তিক পুলিশিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা

আওয়ামী লীগ থেকে বহিষ্কার নারী কাউন্সিলর

সিয়ামের নায়িকা হচ্ছেন বুবলী

বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মানববন্ধন

ইসলামী ব্যাংকের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা

সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত ৬

গ্যাটকো মামলায় খালেদার অভিযোগ গঠনের শুনানি পেছাল

আবারো কমলো স্বর্ণের দাম

নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি

ছাদে বাগান থাকলেই উপহার পৌঁছে দিচ্ছেন সাংবাদিক নওশাদ রানা সানভী

ব্যাংককে শেখ হাসিনাকে রাজকীয় বরণ

আপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগ