ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪

English

খেলাধুলা

আর্জেন্টিনায় ফিরলেন রোমেরো

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ১৫:৩২, ৯ আগস্ট ২০২২

আর্জেন্টিনায় ফিরলেন রোমেরো

সার্জিও রোমেরো

দীর্ঘ ১৫ বছরের ইউরোপ জার্নির পর অবশেষে আর্জেন্টিনায় ফিরলেন সার্জিও রোমেরো। দেশটির ক্লাব বোকা জুনিয়র্স এ গোলরক্ষককে দলে ভিড়িয়েছে।

ইতালির ক্লাব ভেনেজিয়ার সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর আর্জেন্টাইন গোলরক্ষক সার্জিও রোমেরোর সঙ্গে আর নতুন চুক্তি নবায়ন করেনি তারা। যার ফলে এতদিন ফ্রি এজেন্ট ছিলেন। তবে এবার দল পেলেন।

আর্জেন্টিনা জাতীয় দলে গোলরক্ষক হিসেবে সর্বোচ্চ ম্যাচ খেলা রোমেরো তার ইউরোপ জার্নিতে চারটি ট্রফি জিতেছেন। ২০১৪ বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে দারুণ খেলার পর ডাক পেয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডে। ইংলিশ ক্লাবটির হয়ে উয়েফা ইউরোপা লিগ, এফএ কাপ এবং ইএফএল কাপ জিতেছেন রোমেরো। তবে সেখানেও খুব বেশিদিন থাকতে পারেননি। ছয় মৌসুম খেলার পর ক্লাব বদলান।

সম্প্রতি ইএসপিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে রোমেরো কথা বলেছেন নিজের জাতীয় দলের যাত্রা নিয়ে। পাশাপাশি বর্তমান আর্জেন্টিনা দলটা যে কতটা শক্তিশালী তাও বললেন সাবেক এই মোনাকোর গোলকিপার।

রোমেরো বলেন, 'আর্জেন্টিনা জাতীয় দল এমন একটা দরজা, যেটা আমার জীবনে কখনো বন্ধ হবে না।' ২০১৮ সালের পর আর জাতীয় দলের জার্সি গায়ে জড়ানো হয়নি রোমেরোর। মাঝে বেশকিছু গোলরক্ষককে দিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালিয়েছে আর্জেন্টিনা। তবে বর্তমানে অ্যাস্টন ভিলা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ জাতীয় দলে নিজের জায়গা পাকাপোক্ত করায় নিজের জায়গা ফিরে পেতে বেশ লড়াই করতে হবে তাও জানা আছে রোমেরোর। তবুও হাল ছাড়ছেন না তিনি।

এদিকে ২৮ বছর পর শিরোপা খরা কাটিয়েছে আর্জেন্টিনা। এখন তাদের মূল লক্ষ্য বিশ্বকাপ জেতা। তবেই মেসি এবং আর্জেন্টিনা একটি পরিপূর্ণ দলে পরিণত হবে। রোমেরো বলেন, 'জাতীয় দলটা খুব ভালো করছে। এমন কিছু খেলোয়াড় এখানে আছে যারা দলের জন্য বেশ নিবেদিত। দলটা বেশ ভালো, আর একটা শিরোপা জেতার ফলে আর্জেন্টিনা দলের ঐক্য আরও বেড়ে গেছে। এই প্যাঁচটা (শিরোপা খরা) খোলা জরুরি হয়ে পড়েছিল। সেটা হয়ে গেছে, ফলে বিশ্বকাপটা দারুণ হতে যাচ্ছে।'

মেসির ব্যাপারে আলাদাভাবে বললেন সাবেক এই ম্যানইউ তারকা, 'আগে যে রূপ ছিল, লিও সেটা বদলে ফেলেছে। সে অনেক বেশি পরিণত। আমরা মেসির সেরা রূপটা দেখছি, কারণ সে আরও পরিণত। এখন আগের চেয়েও বেশি ভালোভাবে বিষয়গুলো বুঝতে পারে সে।'  

//জ//

রোজ ৫০টি চড়-থাপ্পড়েই বাড়বে নারীদের সৌন্দর্য!

নুসরাত ফারিয়াকে নিয়ে মেলবোর্নের পথে জায়েদ খান

মিলারদের কারসাজিতে বাজারে সয়াবিন তেলের সংকট: ক্যাব

শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস: ঢাবি শিক্ষার্থীসহ গ্রেফতার ৫

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

বগুড়ায় বোরো ধানের সোনালী রঙে কৃষকের হাসি

বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি

হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’

আবার কমেছে স্বর্ণের দাম

টাঙ্গাইল শাড়ির জিআই সনদ পেতে আইনজীবী নিয়োগ

বিএনপি যে কোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া: কাদের

সরকারের ব্যর্থতায় খাদ্য আমদানি করতে হচ্ছে: রিজভী

ইরানের স্বরাষ্ট্রমন্ত্রীকে গ্রেপ্তার করতে চায় আর্জেন্টিনা

৪ মে থেকে শনিবারও স্কুল খোলা

পানি সেচ দেয়াকে কেন্দ্র করে পাম্প মালিক খুন, যুবক আটক