ঢাকা, বাংলাদেশ

সোমবার, অগ্রাহায়ণ ২০ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২

English

লাইফস্টাইল

পুজোর সাজপোশাকের সঙ্গে ম্যাচিং ব্যাগ 

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ১৮:৪৫, ২৪ সেপ্টেম্বর ২০২২

পুজোর সাজপোশাকের সঙ্গে ম্যাচিং ব্যাগ 

ম্যাচিং ব্যাগ 

দু’বছর পরে ফের চেনা দৃশ্য ফিরছে শহরের বিভিন্ন আবাসনের পুজোয়। হইহুল্লোড়, খাওয়াদাওয়া, সাংস্কৃতিক অনুষ্ঠান- পুজো ঘিরে সব কিছুরই আয়োজন চলছে জোরকদমে।

তবে বিয়েবাড়ি হোক কিংবা পুজোয় ঠাকুর দেখা, আলমারিতে রকমারি ব্যাগের সম্ভার রাখতে পছন্দ করেন সব মেয়েই। নিজেকে যত গুছিয়ে রাখবেন, ততই স্বচ্ছন্দে কাটবে সারা দিন। সাজিয়ে গুছিয়ে রাখা মানে শুধু নিজেকে সুন্দর করে তোলা নয়, ব্যাগে প্রয়োজনীয় জিনিসপত্র গুছিয়ে রাখাও নিজেকে যত্নে রাখার আর একটা অংশ।

পুজোয় ব্যাগ কেনার আগে বেশ কিছু ভাবনাচিন্তাও থাকা দরকার। ব্যাগের ফ্যাশনে চামড়ার ব্যাগ কখনও পুরোনো হয় না। কেবল পুজোতেই নয়, পুজোয় একটা ভাল দামি চামড়ার ব্যাগ কিনে নিলে সারা বছর আপনি সেই ব্যাগ অনায়াশেই ব্যবহার করতে পারেন। যে কোনও রঙের সব ধরনের পোশাকের সঙ্গেই সহজে নিয়ে নেওয়া যায় এই ব্যাগ। স্রেফ পুজোয় নিয়ে বেরোনোর জন্য নয়, সারা বছর ব্যবহার করতে পারবেন এমন ব্যাগ কেনাই শ্রেয়!

সারা দিনের ব্যস্ত জীবনে সকাল থেকে রাত, দিনের বেশির ভাগ সময়টাই কাটে আমাদের বাড়ির বাইরে। তাই সঙ্গে রাখুন একটি মাঝারি বা বড় ব্যাগ। যাতে সহজেই ভরে নিতে পারেন মেকআপ কিট, ছাতা, জল, স্ন্যাক্স, ওষুধ, মোবাইল চার্জার ও পাওয়ার ব্যাঙ্কের মতো নিত্য প্রয়োজনীয় জিনিসগুলি। এই ব্যাগের সঙ্গেই অনেক সময় থাকে এক প্রকার ছোটো পাউচ ব্যাগ। এই পাউচে আপনি রাখতে পারেন মেকআপের যাবতীয় সরঞ্জাম। অনলাইনেও পেয়ে যাবেন লেদার হ্যান্ড ব্যাগের রকমারি কালেকশন। বাজারে ২০০০ টাকা থেকে শুরু এই সব ব্যাগ।

মাঝারি বা বড় ব্যাগে সহজেই ভরে নিতে পারেন আপনার নিত্য প্রয়োজনীয় জিনিসগুলি।

বড় ব্যাগের ভিতরে একটা পার্স রাখা তো অত্যন্ত জরুরি! পার্স কেনার সময় অবশ্যই মাথায় রাখুন কয়েকটি বিষয়। পার্সে যেন অবশ্যই থাকে কার্ড রাখার জায়গা। এ ছাড়া দুই থেকে তিনটি চেইন থাকলে ভাল হয়। পার্সে মোবাইল রাখার জন্য যেন পর্যাপ্ত জায়গা আছে কি না তা দেখে নিতে হবে।

পুজোয় ঠাকুর দেখতে বেরোনোর সময় কাঁধে নিতে পারেন একটি স্লিং ব্যাগ। শাড়ি হোক কিংবা কুর্তি, জিন্স হোক বা স্কার্ট— সব ধরনের পোশাকের সঙ্গেই ভীষণ ‘ইন’ এই স্লিং ব্যাগ। খুব বড় মাপের স্লিং ব্যাগ কেনার দরকার নেই। ছাতা, হালকা মেকআপের সরঞ্জাম, ফোন ইত্যাদির জায়গা থাকলেই চলবে।

পুজোয় অষ্টমীতে পরবেন বলে দারুণ জমকালো একটি শাড়ি কিনেছেন? শাড়ির সঙ্গে মানানসই রঙের একটা পোটলি ব্যাগ নিলে কিন্তু মন্দ লাগবে না। একটা কালো কিংবা সোনালি রঙের পোটলি কিনে ফেলতে পারেন। সব রঙের শাড়ির সঙ্গেই মানাবে ভাল।

পুজোর জমাকালো সাজের সঙ্গী হতে পারে একটু ভাল ক্লাচও। ২০০ থেকে ১০০০ এর মধ্যে অনলাইনে হোক কিংবা অফলাইনে নানা ধরনের ক্লাচ পেয়ে যাবেন।

অনেকেই হাতে ক্লাচ নিতে স্বচ্ছন্দবোধ করেন না। সে ক্ষেত্রে শাড়ির সঙ্গে বেল্ট পাউচও ইদানীং খুব চলছে।

//জ//

পোল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

শাকিব-অপুর সম্পর্ক বিষয়ে কিছুই জানতাম না: বুবলী

জানুয়ারি থেকে নতুন সূচিতে চলবে ট্রেন

ব্যাংকে ১০ লাখ টাকা জমা দিতে কোনো প্রশ্ন নয়

বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

সংবিধান সংশোধন দিবা স্বপ্ন: কাদের

সশস্ত্র বাহিনীর ৩ কর্মকর্তার রদবদল

ব্রাউজার স্লো? গতি বাড়াবেন যেভাবে

‌‘শিক্ষাপ্রতিষ্ঠানে তৃতীয় শ্রেণি থেকে কোডিং শেখানো হবে’

ভারতের বিপক্ষে টাইগারদের জয়

নতুন বছরে কোনো অর্থনৈতিক চাপ থাকবে না: পরিকল্পনামন্ত্রী

মাদকের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

ইরানের নৈতিকতা পুলিশকে বিলুপ্ত ঘোষণা

জামাত-বিএনপির সন্ত্রাস, নৈরাজ্য ও নাশকতার বিরুদ্ধে প্রতিবাদ

মারা গেছেন অভিনেত্রী মায়া ঘোষ 

Nagad Social Islami Bank Limited