ঢাকা, বাংলাদেশ

শনিবার, শ্রাবণ ১২ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪

English

বৃত্তের বাইরে

বিএসএমএমইউর সহকারী হল প্রভোস্ট হলেন ফাতিমা জোহরা

উইমেনআই প্রতিবেদকঃ

প্রকাশিত: ২০:২২, ৬ ডিসেম্বর ২০২৩

বিএসএমএমইউর সহকারী হল প্রভোস্ট হলেন ফাতিমা জোহরা

বিএসএমএমইউর সহকারী হল প্রভোস্ট হলেন ফাতিমা জোহরা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সহকারী হল প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন প্রক্টরিয়াল বডির প্রথম নারী সদস্য মনোরোগবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ডা. ফাতিমা জোহরা।  

আজ বুধবার (৬ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ তার হাতে এ নিয়োগ পত্র তুলে দেন।

এদিকে চলতি বছর ১১ এপ্রিল মনোরোগবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ডা. ফাতিমা জোহরাকে বিশ্ববিদ্যালয়টির ইতিহাসে  প্রথম নারী হিসেবে প্রক্টরিয়াল বডিতে যুক্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

তার নিয়োগ প্রসঙ্গে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন মেধাবীদের মূল্যায়ন করছে। বিশেষ করে মেধাবী নারী শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তাদের সামনের তুলে আনার লক্ষ্যে কাজ করছে। তারই অংশ হিসেবে সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক ডা. ফাতিমা জোহরাকে সহকারী হল প্রভোস্ট হিসেবে নিয়োগ দেয়া হল।

উল্লেখ্য, ডা. ফাতিমা জোহরা ২০১০ সালে এমবিবিএস পাস করেন। ২০১৯ সালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে মানোরোগবিদ্যা বিভাগ থেকে এমডি স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ২০২১ সালে একই বিভাগে সহকারী অধ্যাপক পদে নিয়োগ লাভ করেন। তিনি দীর্ঘ দশ বছর ধরে মানসিক রোগ নিয়ে কাজ করছেন। ডা. ফাতিমা জোহরা বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইক্রাইট্রির সমাজকল্যাণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।


এছাড়াও তিনি অ্যাসোসিয়েশন ফর থিরাপিউটিক কাউন্সিলিং বাংলাদেশের আন্তর্জাতিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় নির্বাহী সদস্য। নবনিযুক্ত সহকারী হল প্রভোস্ট সহকারী প্রক্টর ডা. ফাতিমা জোহরার বাবা অধ্যাপক ডা. আহসান উল্লাহ এবং তার স্বামী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডেপুটি প্রেস সেক্রেটারি শাখাওয়াত হোসেন মুন।

//এল//

দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী

দেশের পরিস্থিতি নিয়ে আল জাজিরাকে যা বললেন তথ্য প্রতিমন্ত্রী

মোবাইল ইন্টারনেট কখন চালু হচ্ছে, জানাল বিটিআরসি

‘পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে’

দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করতেই এই তাণ্ডব: প্রধানমন্ত্রী

নারী এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা 

প্যারিসে নদীর বুকে পর্দা উঠলো অলিম্পিকের

ছাত্রলীগের রাজনীতি ছাড়ার ঘটনা নিয়ে যা জানালেন সারজিস

আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

এক দফা দাবিতে ‘জাতীয় ঐক্যের’ ডাক বিএনপির

নিরাপত্তার জন্য ডিবি হেফাজতে তিন সমন্বয়ক

৬ দিন পর ঢাকা-বরিশাল রুটে লঞ্চ চলাচল শুরু

সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ

আজও বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল

দক্ষিণ আফ্রিকার প্রথম নারী প্রধান বিচারপতি মান্দিসা মায়া