ঢাকা, বাংলাদেশ

বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪

English

নারী নির্যাতন

বানারীপাড়ায় স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ

রাহাদ সুমন, বানারীপাড়া (বরিশাল) থেকে

প্রকাশিত: ১৯:০৫, ৬ সেপ্টেম্বর ২০২৩

বানারীপাড়ায় স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ

প্রতিকী ছবি

বরিশালের বানারীপাড়ায় উদয়কাঠি ইউনিয়নের তেতলা পিজিএস মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ঘটনার এক মাস পরে ৫ সেপ্টেম্বর ৫ সেপ্টেম্বর (মঙ্গলবার) দিবাগত রাতে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে স্থানীয় শেরে বাংলা বাজার সংলগ্ন খালের খেয়া মাঝি মো. ইউসুফকে আসামি করে বানারীপাড়া থানায় শিশু ও নারী নির্যাতন দমন আইনে মামলা করেছেন। 

মামলা সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট ভোর ৬টার দিকে তেতলা গ্রামের বাড়ি থেকে ওই স্কুলছাত্রী স্থানীয় শেরেবাংলা বাজার জামে মসজিদে কুরআন শরীফ পড়া শিখতে যায়। এসময় শেরে বাংলা বাজারের খালের খেয়া মাঝি তিন কন্যা সন্তানের জনক মো. ইউসুফ খেয়া পারাপারের সময় ওই কিশোরী স্কুল ছাত্রীকে ভুল বুঝিয়ে ও ফুসলিয়ে তার বাড়িতে নিয়ে যায়। সেখানে নিয়ে ফাঁকা ঘরে তাকে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। ওই ছাত্রী পরে নিজ বাড়িতে ফিরে গিয়ে মা-বাবার কাছে বিষয়টি জানায়। তারা বিষয়টি জেনে ওই দিনই থানায় মামলা দায়েরের সিন্ধান্ত নেয়। কিন্তু ধর্ষক ইউসুফের পক্ষ নিয়ে স্থানীয় ৪ নম্বর ওয়ার্ড মেম্বার মন্টু মিয়া সুবিচারের আশ্বাস দিয়ে তাদেরকে মামলা দায়ের করা থেকে বিরত রাখেন। ঘটনার ৪ দিন পরে এক রাতে ইউপি সদস্য মন্টু মিয়া দুই পক্ষকে নিয়ে তার বাড়িতে বসে শালিস-বৈঠকে ওই ছাত্রীর ইজ্জতের মূল্য ৪০ হাজার টাকা  নির্ধারণ করে দেন। ওই বৈঠকে স্থানীয়  সেলিম, মোক্তার ও শাহ আলম উপস্থিত ছিলেন। এসময় অভিযুক্ত ইউসুফ জরিমানার টাকা দেয়ার বিষয়ে ১৫ দিনের সময় নিয়ে গাডাকা দেন। এদিকে শালিস-বৈঠকে ৪০ হাজার টাকা জরিমানা করার কথা বৈঠকে উপস্থিত অন্যরা স্বীকার করলেও  ইউপি সদস্য মন্টু মিয়া অস্বীকার করেন।

বানারীপাড়া থানার ওসি এসএম মাসুদ আলম চৌধুরী বলেন, ‘অভিযোগ পেয়ে মামলা নেয়া হয়েছে এবং ভিকটিমকে ডাক্তারি পরীক্ষার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালের ওসিসি সেন্টারে পাঠানো হয়েছে। আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে। ইউপি সদস্য মন্টুকে থানায় ডেকে এনে জিঙ্গাসাবাদ করা হয়েছে ‘  

ইউ

ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন 

ব্যালট বইয়ে একের পর এক সিল, ভিডিও ভাইরাল

জনগণের কষ্ট লাঘবে সরকার সবসময় সচেষ্ট: প্রধানমন্ত্রী

নরসিংদীতে প্রথম ধাপের উপজেলা নির্বাচন অনুষ্ঠিত

আইএমএফের ঋণের তৃতীয় কিস্তি পেতে যাচ্ছে বাংলাদেশ

অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

নবীনগরে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর প্রাণহানি

শিক্ষকের ওপর হামলা ও ছাত্রীকে জখমের ঘটনায় জড়িতদের শাস্তি দাবি

ঝিনাইদহ-১ উপনির্বাচনে বাধা নেই

ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ: সিইসি

আমিরাতে গাড়ির ভেতর শ্বাসরুদ্ধ হয়ে বাংলাদেশি শিশুর মৃত্যু

ডলারের দাম বাড়ল

গাবতলীতে প্রিজাইডিং অফিসার ও প্রার্থীর এজেন্ট আটক

ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য

সরাইলে ২ পোলিং এজেন্টসহ ৩ জনকে কারাদণ্ড