ঢাকা, বাংলাদেশ

বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪

English

নারী নির্যাতন

নভেম্বরে ২০৪ কন্যা ও নারী নির্যাতনের শিকার

উইমেনআই২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১০, ৩০ নভেম্বর ২০২২

নভেম্বরে ২০৪ কন্যা ও নারী নির্যাতনের শিকার

ফাইল ছবি

নভেম্বরে ১০১ জন কন্যা এবং ১০৩ জন নারী নির্যাতনের শিকার হয়েছে। নারীবাদি সংগঠন মহিলা পরিষদের কেন্দ্রীয় লিগ্যাল এইড উপ-পরিষদে সংরক্ষিত ১৩টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার গণমাধ্যমে পাঠানো সংগঠনটির সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত সংবাদবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, চলতি বছরের নভেম্বরে মোট ২০৪ জন নারী ও কন্যা নির্যাতনের শিকার হয়েছে এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ২৮ জন কন্যাসহ ৪৩ জন। তার মধ্যে ৬ জন কন্যাসহ ১২ জন দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে, ১ জন কন্যাসহ ২ জনকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এছাড়াও ৬ জন কন্যাসহ ৮ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। 

সংবাদবিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যৌন নিপীড়নের শিকার হয়েছে এর মধ্যে ১০ জন কন্যা। উত্যক্তকরণের শিকার হয়েছে এর মধ্যে ১১ জন কন্যা।  নারী ও কন্যা পাচারের ঘটনা ঘটেছে ৫ জন। ১ জনের অগ্নিদগ্ধের কারণে মৃত্যুর হয়েছে। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ৮ জন, এরমধ্যে ১ জনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে মোট ১৩ জন এর মধ্যে ৪ জন কন্যা। পারিবারিক সহিংসতায় শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৩ জন। ২ জন গৃহকর্মী নির্যাতনের ঘটনা ঘটেছে এর মধ্যে ১ জন গৃহকর্মীর হত্যার ঘটনা ঘটেছে। বিভিন্ন কারণে ৬ জন কন্যাসহ ৩৪ জনকে হত্যা করা হয়েছে। ২ জন কন্যাসহ ১৫ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। ১১ জন কন্যাসহ ২৪ জনের আত্মহত্যার ঘটনা ঘটেছে, এরমধ্যে ২ জন আত্মহত্যার প্ররোচনার শিকার হয়েছে। ৯ জন কন্যা অপহরণের ঘটনার শিকার হয়েছে এবং ১ জন কন্যা অপহরণের চেষ্টার শিকার হয়েছে। ১ জন ফতোয়া ঘটনার শিকার হয়েছে। ৩ জন কন্যা সাইবার অপরাধের শিকার হয়েছে। বাল্যবিবাহের ঘটনা ঘটেছে ১টি। বাল্যবিবাহের ঘটনা প্রতিরোধ করা হয়েছে ২ টি। এছাড়া ৫ জন কন্যাসহ ১০ জন বিভিন্নভাবে নির্যাতনের শিকার হয়েছে।0

ইউ

তীব্র তাপপ্রবাহে সুস্থ থাকার উপায়

বই দিবস নিয়ে যা বললেন তসলিমা নাসরিন

বিয়ে-বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন জয়া 

ব্যাংককের উদ্দেশে ঢাকা ত্যাগ করলেন প্রধানমন্ত্রী

এই গরমে লেবুপানি খেলে যেসব উপকার পাবেন

গরম কমার কোনো সম্ভাবনা নেই

লোহিত সাগর পাড়ি দিতে গিয়ে নৌকা ডুবে ৩৩ প্রাণহানি

ববিতার প্রাণ গেল ছিনতাইকারীদের হাতে

রানা প্লাজা ট্রাজেডি: মোমবাতি জ্বালিয়ে নিহতদের স্মরণ

আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা

যেভাবে দেশে ফিরবেন ২৩ নাবিক

তাপদাহে গলে গেছে সড়কের পিচ, আটকে যাচ্ছে জুতা

সন্ন্যাসী হতে ২০০ কোটির সম্পত্তি বিলিয়ে দিলেন দম্পতি

তাপদাহে অগ্নি দুর্ঘটনা এড়াতে সচেতনতামূলক  সভা