ঢাকা, বাংলাদেশ

শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪

English

রাজনীতি

সরকার নয়, চোখে সর্ষে ফুল দেখছে বিএনপি: ওবায়দুল কাদের

উইমেনআই২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৯, ২০ জুলাই ২০২২; আপডেট: ১৭:০২, ২০ জুলাই ২০২২

সরকার নয়, চোখে সর্ষে ফুল দেখছে বিএনপি: ওবায়দুল কাদের

ফাইল ছবি

সরকার নাকি চোখে সর্ষে ফুল দেখছ।, আসলে সরকার নয়, সর্ষে ফুল দেখছে বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রাজধানীর সেতু ভবনে আজ বুধবার ব্রিফিংকালে এ মন্তব্য করেন তিনি।

পদ্মা সেতু হয়ে যাওয়ায় বিএনপির নেতাদের যে অন্তরজ্বালা বেড়েছে, তা এখনো কমেনি বরং দিনে দিনে বাড়ছে এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘সামনেই আসছে তরুণ প্রজন্মের মেট্রোরেল, কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলসহ অনেক মেগা প্রকল্প। তাই বিএনপির নেতারা চোখে শুধু সর্ষে ফুলই দেখতে পাচ্ছেন।’ সামনে যখন এসব প্রকল্পের উদ্বোধন হবে, তখন বিএনপির নেতারা চোখে সর্ষে ফুল ছাড়া আর কিছুই দেখতে পাবেন না বলেও মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

বিদ্যুৎ নিয়ে সাময়িক যে সংকট, সেটা নাকি সীমাহীন দুর্নীতির কারণে হয়েছে এবং এই সংকট নাকি সরকারের পতনের দিকে নিয়ে যাবে—বিএনপির মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের আবারও বলেন, সরকার পতনের যে দিবাস্বপ্ন বিএনপি দেখছে, সেটা অচিরেই দুঃস্বপ্নে পরিণত হবে। 

দুর্নীতিতে সিদ্ধহস্ত বিএনপির নেতারা সবকিছুতেই দুর্নীতির গন্ধ খুঁজে বেড়ান এমন মন্তব্য করে ওবায়দুল কাদের আরও বলেন, ‘সবকিছু নিয়ে মিথ্যাচার করা বিএনপির এখন দৈনন্দিন রুটিন হয়ে গেছে।’ তিনি বলেন, ‘দেশবাসী জানেন বিশ্বব্যাপী এখন জ্বালানির সংকট দেখা দিয়েছে এবং ইউক্রেন-রাশিয়া যুদ্ধ এই সংকটকে আরও প্রকট করেছে।’ যুদ্ধের প্রভাবে জ্বালানি মার্কেট চরম অস্থিতিশীল হয়ে উঠেছে, এই পরিস্থিতিতে দেশের অর্থনীতি যাতে বড় ধরনের কোনো ক্ষতির সম্মুখীন না হয়, সেই লক্ষ্যে সরকারকে আগেভাগেই কিছু সতর্কতামূলক ব্যবস্থা নিতে হচ্ছে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি নেতৃবৃন্দ বিশ্বব্যাপী এই সংকটের কোন সমাধানের কথা না বলে বরং দুর্নীতির কাল্পনিক অভিযোগ তুলে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে এবং দুরভিসন্ধিমূলক শান্ত জনগণকে উসকে দেওয়ার ষড়যন্ত্র করছে। কিন্তু বিএনপির এসব মিথ্যাচার আর ষড়যন্ত্র জাতির কাছে এখন স্পষ্ট।’

বিএনপির কথা মানুষ এখন আর বিশ্বাস করে না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘যেকোনো সংকট ও দুর্যোগে আওয়ামী লীগের নেতৃত্ব আজ পরীক্ষিত।’

ওবায়দুল কাদের আশা করে আরও বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে অল্প সময়ের মধ্যেই এই সংকটের সমাধান হবে।’

বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস

নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে

গরমে চা খাওয়া কি ঠিক?

তাপমাত্রা কমাতে হিট অফিসারের নতুন উদ্যোগ

কোথায় হবে অনন্ত এবং রাধিকার বিয়ে?

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বেড়েছে সবজি-মাংসের দাম

উনার মনে হয় ডাক্তার দেখানো উচিত, বুবলীকে অপু 

চলমান তাপপ্রবাহ রেকর্ড ভেঙেছে ৭৬ বছরের

৭৫ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার

ইসলামী ব্যাংকের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী

নরসিংদীতে ফেসবুক স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন

ধর্মীয় বিষয় নিয়ে বিদ্যা বালানের বিস্ফোরক মন্তব্য