ঢাকা, বাংলাদেশ

শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪

English

বৃত্তের বাইরে

পার্লারকর্মীকে ধর্ষণের ঘটনায় মহিলা পরিষদের ক্ষোভ

উইমেনআই২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৪, ১৩ অক্টোবর ২০২২

পার্লারকর্মীকে ধর্ষণের ঘটনায় মহিলা পরিষদের ক্ষোভ

ফাইল ছবি

রাজধানীর শেরে বাংলা নগরের শুক্রাবাদ এলাকায় অন্তঃসত্ত্বা পার্লারকর্মীকে কৌশলে বাসায় ডেকে এনে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো নারীবাদি সংগঠনটির সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে ১৩ অক্টোবরের বিভিন্ন জাতীয় দৈনিকের খবরের বরাতে বলা হয়, নির্যাতনের শিকার ওই নারী মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় স্বামীর সাথে বসবাস করেন। তিনি পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। ওই নারী অনলাইনে বিউটি পার্লারের কাজ করত। ১১ অক্টোবর ওই নারী সাভারের এক আত্মীয়ের বাসায় থাকাকালীন সময় ধানমন্ডি থেকে এক নারী ফোন করে তাকে রূপসজ্জার কাজের প্রস্তাব দেয়। নির্যাতনের শিকার নারী শুক্রাবাদের ওই বাসায় গেলে সেখানে আগে থেকে উপস্থিত তিনজন পুরুষ তাকে জোর করে নেশাজাতীয় দ্রব্য খাওয়ানোর চেষ্টা করে এবং মারধর কর, সাথে থাকা ফোন ও টাকা কেড়ে নেয়। পরবর্তীতে তিন যুবক ওই নারীকে দলবদ্ধভাবে ধর্ষণ করে এবং বিষয়টি জানাজানি হলে তাকে মেরে ফেলার হুমকি দিয়ে বাসা থেকে বের করে দেয়। বিষয়টি স্বামীকে জানান এবং সাভারের ওই বাসায় তরুণী অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যরা তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে তাকে স্থানান্তর করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করে।

বিবৃতিতে সাম্প্রতিক সময়ে নারী ও কন্যাশিশুদের প্রতি দলবদ্ধ ধর্ষণের ঘটনাসমূহ উদ্বেগজনকভাবে বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে সংঘটিত এসব ঘটনা নারীর স্বাভাবিক জীবনযাপন, গণপরিসরে স্বাধীন চলাচল, নিরাপত্তা পরিস্থিতিকে নাজুক করে তুলেছে বলে সংশয় প্রকাশ করা হয়। পাশাপাশি ওই নারীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানানো হয়। এই অবস্থা থেকে উত্তরণে দ্রুত বিচার নিশ্চিতকরণে আশু কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়।

নির্যাতনের শিকার নারীর সুচিকিৎসার দাবিও জানানো হয়।

ইউ

ভারতের ভূতুড়ে ৫ শহর

বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা

কানাডার কুইন্স পার্কে বাংলাদেশের লাল সবুজের পতাকা উত্তোলন

ইফতার পার্টি করে মিথ্যাচার চালাচ্ছে বিএনপি : কাদের

বুবলীর পর মাহির ছেলের জন্মদিনে সরব পরীমণি 

বন্ধ্যাত্বের অন্যতম কারণ এন্ডোমেট্রিয়োসিস, সতর্ক হোন

এভারকেয়ারে চাকরি, লাগবে না অভিজ্ঞতা 

ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর তথ্য ফাঁস!

টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা

নারী শিক্ষার্থীদের ঝরে পড়ার হার ৩৪.৮৭ শতাংশ

বঙ্গবন্ধু রেল সেতুর পৌনে ৪ কিলোমিটার দৃশ্যমান

সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫

রাজধানীতে ঝাল কমতে শুরু করেছে পেঁয়াজের

৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ

ঈদ যাত্রার ২৮ হাজারের বেশি টিকিট বিক্রি