ঢাকা, বাংলাদেশ

সোমবার, মাঘ ১৬ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩

English

প্রযুক্তি

আওয়ামী লীগ নেতা-কর্মীরা নবরূপে উজ্জীবিত

রাহাদ সুমন, বানারীপাড়া (বরিশাল) থেকে

প্রকাশিত: ১৮:১৪, ৬ নভেম্বর ২০২২

আওয়ামী লীগ নেতা-কর্মীরা নবরূপে উজ্জীবিত

ফাইল ছবি

ত্রি-বার্ষিক সম্মেলনের পরে দীর্ঘ এক দশকের স্থবিরতা কেটে অবশেষে বরিশালের বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগে প্রাণের সঞ্চার সৃষ্টি হয়েছে। নেতা-কর্মী ও সমর্থকরা নবরূপে উজ্জীবিত ও চাঙ্গা হয়ে উঠেছেন। 

দীর্ঘ এক দশক পরে গত ২৯ অক্টোবর বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে জেলা আওয়ামী লীগের সদস্য ও  টানা চার বারের জননন্দিত বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ গোলাম ফারুককে সভাপতি ও অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানাকে পুনরায় সাধারণ সম্পাদক করে উপজেলা আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে দুটি সহসভাপতি, তিনটি যুগ্ম সম্পাদক ও তিনটি সাংগঠনিক সম্পাদক পদেও তারণ্যদৃপ্ত যোগ্য ও ত্যাগীদের মূল্যায়ন করা হয়েছে। এ সম্মেলনকে ঘিরেই নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার সৃষ্টি হয়েছিল। কমিটি ঘোষণার পরে দুঃসময়ের ত্যাগী, পরীক্ষিত, জনপ্রিয়, দক্ষ ও যোগ্যদের শীর্ষ পদে দেখতে পেয়ে তাদের মাঝে আরও প্রাণের সঞ্চার হয়।

২০১২ সালের ১৪ মে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের পরে গত এক দশক ধরে কাউন্সিল (সম্মেলন) না হওয়ায় নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে গভীর হতাশার সৃষ্টি হয়েছিল। দলে দেখা দিয়েছিল অনেকটা স্থবিরতা। আন্তঃকোন্দল ডালপালা মেলছিল। গত ২৯ অক্টোবর উপজেলা আওয়ামী লীগের বহু কাঙ্খিত সম্মেলনের পরে নব উদ্যমে নেতা-কর্মীরা রাজনীতির মাঠে সক্রিয় পদচারণা শুরু করেছেন। নতুন কমিটির উদ্যোগে অনুষ্ঠিত ৩ নভেম্বর জেল হত্যা দিবসের আলোচনা সভায় দলীয় কার্যালয়ে নেতা-কর্মীদের উপচে পড়া ভির পরিলক্ষিত হয়। থাইল্যান্ডে চিকিৎসাধীন উপজেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ গোলাম ফারুক এ আলোচনা সভায় ভার্চুয়ালি অংশ নিয়ে দিক নির্দেশনামূলক বক্তৃতার পাশাপাশি নিজের সুস্থতার জন্য সবার কাছে দোয়া কামনা করেন।

মুজিব অন্তঃপ্রাণ কর্মবান্ধব নেতা আলহাজ গোলাম ফারুককে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করায় নেতা-কর্মী ও সমর্থকরা মূলত বেশী উজ্জীবিত হয়েছেন। রাজনৈতিক অভিজ্ঞ মহলের মতে  নেতা-কর্মীদের সুখে-দুঃখের ভাগিদার গোলাম ফারুক আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ায় তার যোগ্য নেতৃত্বে দল সুসংগঠিত ও শক্তিশালী ভিত্তির ওপর দাঁড়াবে। ২০১২ সালের ১৪ মে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনেই নেতা-কর্মীরা তাকে শীর্ষ পদে দেখতে চেয়েছিলেন। এবার তাকে সেই পদে পেয়ে সর্বস্তরের নেতা-কর্মীরা আনন্দে উদ্বেলিত হয়েছেন। নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিলের পাশাপাশি মিষ্টি বিতরণও করা হয়েছে। সাধারণ নেতা-কর্মী-সমর্থক ও শুভানুধ্যায়ীরা উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে পরীক্ষিত, যোগ্য ও মেধাবীদের অর্ন্তভূক্ত করারও দাবি জানিয়েছেন।

শুটিংয়ে দগ্ধ অভিনেত্রী শারমিন আঁখি

যারা পাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১

আওয়ামী লীগ কখনো পালায় না: প্রধানমন্ত্রী

এইচএসসি ও সমমানের ফল প্রকাশ ৮ ফেব্রুয়ারি

একাদশে চূড়ান্ত ভর্তির সময় বাড়ল

গুলিবিদ্ধ ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী মারা গেছেন

ইংল্যান্ডকে উড়িয়ে ইতিহাসের সাক্ষী ভারতের মেয়েরা

সাবরিনা এসএসসি পাস করেন ৮ বছর বয়সে

শিশুদের জন্য নিরাপদ পরিবেশ গড়ে তোলার আহ্বান রাষ্ট্রপতির

অন্তর্বর্তীকালীন নির্বাচনের সিদ্ধান্ত প্রত্যাখ্যান

দেশের প্রথম স্কুল অ্যাপ ‘শিক্ষায়তন’

বাবার কেনা কেক খেয়ে দুই বোনের মৃত্যু

সিৎসিফাসকে হারিয়ে নাদালের পাশে জোকোভিচ

গ্রামজুড়ে শুধুই ‘জ্যান্ত’ পুতুল! 

‘বিদ্যুৎ, গ্যাস ও তেলের দাম বাড়াতে পারবে সরকার’

Social Islami Bank Limited