ঢাকা, বাংলাদেশ

রোববার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

English

খেলাধুলা

ইরাককে হারিয়ে গ্রুপসেরা বাংলাদেশ

প্রকাশিত: ১৮:৩১, ১৮ মার্চ ২০২৩

ইরাককে হারিয়ে গ্রুপসেরা বাংলাদেশ

ইরাককে হারিয়ে গ্রুপসেরা বাংলাদেশ:

আজ আন্তর্জাতিক পর্যায়ে একই সঙ্গে দুই ভেন্যুতে দুই ম্যাচে লড়ছে বাংলাদেশ। সিলেটে ওয়ানডে ক্রিকেটে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছেন সাকিব-তামিমরা। একই সময়ে ঢাকার পল্টনে বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডিতে লড়েছে বাংলাদেশ। ক্রিকেটে এখনও ফলাফল না আসলেও কাবাডিতে সুখবর দিয়েছে স্বাগতিকরা। ইরাককে ৪৯-৩৩ পয়েন্টের ব্যবধানে হারিয়ে গ্রপসেরা হয়ে সেমিতে পা রেখেছে বাংলাদেশ। 

আজকের ম্যাচের ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক তুহিন তরফদার। বাংলাদেশ অধিনায়কের হাতে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন বাংলাদেশে নিযুক্ত ইরাকের রাষ্ট্রদূত। এই সময় মঞ্চে উপস্থিত ছিলেন টুর্নামেন্টের অন্যতম পৃষ্ঠপোষক শেলটেক সিরামিক্সের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ তমাল। পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানকে সম্মাননা জানান ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ পুলিশের উর্ধ্বতন কর্মকতা হাবিবুর রহমান। 

এই জয়ে বাংলাদেশ গ্রুপের সব ম্যাচই জিতল বাংলাদেশ। টানা পাঁচ ম্যাচ জিতে বাংলাদেশের সংগ্রহ ১০ পয়েন্ট।আগের চার ম্যাচে বাংলাদেশ হারায় যথাক্রমে পোল্যান্ড, আর্জেন্টিনা, নেপাল এবং ইংল্যান্ডকে। আর আগের তিন ম্যাচে ইরাক হারায় যথাক্রমে আর্জেন্টিনা, নেপাল ও পোল্যান্ডকে।

এক ম্যাচ হাতে রেখে আগেরদিনই সবার আগে সেমিফাইনালে খেলা নিশ্চিত করেছিল বাংলাদেশ। বাকি ছিল এ-গ্রুপের চ্যাম্পিয়ন হওয়া। আজ ইরাককে ৪৯-৩৩ পয়েন্টে (৩টি লোনাসহ) হারিয়ে সেই কাজটিও করেছে স্বাগতিক বাংলাদেশ।

পল্টনের শহীদ নুর হোসেন ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশ দলের হয়ে খেলতে পারেননি দুই নির্ভরযোগ্য খেলোয়াড় রাসেল হাসান এবং রোমান হোসেন। আগের ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে গিয়ে তারা মাথায় চোট পেয়েছিলেন। তবে প্রথম চার ম্যাচে না পারলেও চোটমুক্ত হয়ে আজকের ম্যাচে বাংলদেশ দলের হয়ে খেলতে নেমে ভরসা জোগান তারকা খেলোয়াড় আরদুজ্জামান মুন্সী। 

দলের হয়ে প্রথম রেইড দিতে গিয়ে ধরা পড়েছিলেন (রিভিউ নিয়ে হেরে যান)। পরে অবশ্য দলের প্রয়োজনে বেশকটি মূল্যবান পয়েন্ট এনে দিয়েছেন তিনি। ম্যাচ শুরুর মাত্র ৬ মিনিটের মধ্যেই প্রতিপক্ষ ইরাককে ‌‌অলআউট করে দেয়া বাংলাদেশ। তখন ম্যাচর স্কোরলাইন (১০-১)। এরপর একইভাবে প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে সাজুরামের শিষ্যরা। মুন্সী ও মিজানুরের রেইড থেকে ঝটপট কিছু পয়েন্ট আদায় করে নেয় বাংলাদেশ। ইরাকও চেষ্টা করে কিছু পয়েন্ট অর্জন করে। প্রথমার্ধের খেলা শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে আবারও ইরাককে অলআউট করে বাংলাদেশ। ২৮-১৩ স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় উভয় দল। 

দ্বিতীয়ার্ধে খুব বেশি ভালো খেলতে পারেনি বাংলাদেশ। এই অর্ধে তারা অর্জন করে মাত্র ২১ পয়েন্ট। আর ইরাক বেশ ভালো খেলে ২০ পয়েন্ট আদায় করে নেয়। শেষের দিকে তারা টানা কয়েকটি পয়েন্ট অর্জন করে। তবে তারপরও বাংলাদেশের সঙ্গে ব্যবধান কমিয়ে আনতে পারেনি।

//জ//

এমপি নির্বাচিত হলেন সাংবাদিক ফরিদা ইয়াসমিন

বৃষ্টি উপেক্ষা করে প্যারিসে ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন

যশোরের চুড়ামনকাটিতে যুবক খুন

নোয়াখালীতে অস্ত্রসহ ৯ ডাকাত গ্রেফতার

 ভোটের রাতে গৃহবধূকে ধর্ষণ: আসামি গ্রেফতার

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৫০ নারী

নারী উদ্যোক্তা তৈরিতে বিশ্বব্যাংকের বিশেষ তহবিল চান প্রধানমন্ত্রী

গোদাগাড়ীতে ১৬ প্রহর ব্যাপী মহানামযজ্ঞ ও লীলা কীর্তন 

মিথ্যা খবর ও গুজব ঠেকাতে নতুন আইন আসছে: আইনমন্ত্রী

নোয়াখালীতে বিনোদন কেন্দ্রের দাবিতে লিফলেট বিতরণ

ভালো অর্থনীতিক অবস্থানে বাংলাদেশ: বিশ্বব্যাংকের এমডি

পিলখানার পেছনে যারা ছিলো তাদের খুঁজে বের করা হবে: ফারুক খান

২ সন্তানকে ‘হত্যার পর মায়ের আত্মহত্যা’

সংরক্ষিত নারী আসনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন

‘অনিয়মে রোগীর মৃত্যু হলে দায়ীদের বিরুদ্ধে জিরো টলারেন্স’