ঢাকা, বাংলাদেশ

মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪

English

খেলাধুলা

সিৎসিফাসকে হারিয়ে নাদালের পাশে জোকোভিচ

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ২০:১৫, ২৯ জানুয়ারি ২০২৩

সিৎসিফাসকে হারিয়ে নাদালের পাশে জোকোভিচ

ফাইল ছবি

বৈশ্বিক করোনা মহামারির সময়ে টিকা না নেওয়ার সিদ্ধান্তে অনড় ছিলেন নোভাক জোকোভিচ। যে কারণে গতবছর খেলতে পারেননি অস্ট্রেলিয়ান ওপেন ও ইউএস ওপেন। এই সুযোগটাই দারুণভাবে কাজে লাগিয়েছিলেন রাফায়েল নাদাল। এই দুটি গ্র্যান্ড স্লাম জিতে রেকর্ড ২২টি গ্র্যান্ড স্লাম জয়ে সর্বকালের সেরা হয়ে যান স্প্যানিশ এই তারকা।

রবিবার (২৯ জানুয়ারি) রড লেভার অ্যারেনায় অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে গ্রিসের স্তেফানোস সিৎসিপাসকে ৬-৩, ৭-৬, ৭-৬ (৭-৫) গেমে হারিয়ে রেকর্ড ২২তম গ্র্যান্ড স্লাম জিতেছেন জোকোভিচ। ফলে মেলবোর্নের কোর্টে গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড গড়েছিলেন নাদাল, ঠিক তার এক বছর পর একই মঞ্চে এসে নাদালকে ছুঁয়ে ফেললেন সার্বিয়ান টেনিস তারকা জোকোভিচ।

‘জোকার’ খ্যাত ৩৫ বছর বয়সী জোকোভিচ অস্ট্রেলিয়ান ওপেনে গ্র্যান্ড স্লাম জিতে আরেকটি রেকর্ডে নাদালের পাশে বসেছেন। নাদালের পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে একটি গ্র্যান্ড স্লাম ১০ বার জিতলেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনে এটি জোকোভিচের ১০ম গ্র্যান্ড স্লাম জয়। আর ফরাসি ফ্রেঞ্চ ওপেনে রেকর্ড ১৪ বার গ্র্যান্ড স্লাম জিতেছেন নাদাল।

এর আগে ২০২১ সালে উইম্বলডন জিতে ছেলেদের টেনিসে গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডে রজার ফেদেরার ও রাফায়েল নাদালের পাশে নিজের নাম লিখিয়েছিলেন নোভাক। অল ইংল্যান্ড ক্লাবে জোকোভিচ জিতেছিলেন ২০তম গ্র্যান্ড স্লাম একক।

এরপর কতকিছু ঘটেছে জোকোভিচের জীবনে। করোনার টিকা না নেওয়ার অস্ট্রেলিয়ান ওপেন খেলতে গিয়ে রীতিমতো অপমান করা হয়েছিল তাকে। এরই মধ্যে দুটি গ্র্যান্ড স্লাম জিতে গ্র্যান্ড স্লাম জয়ের সর্বকালের সেরা হয়ে যান নাদাল। এবার সেই অস্ট্রেলিয়াতেই কোর্টে এসে সব সমালোচনার জবাব দিলেন নাম্বার ওয়ান এই টেনিস তারকা।

ইউ

বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা ভারতের

জামিন পেলেন ড. ইউনূস

গরমে সুস্থ রাখবে যে ৫ খাবার

গরমে ঘর ঠান্ডা রাখবে যেসব গাছ

রাজধানীতে ফিরেছেন ২১ লাখেরও বেশি সিমধারী

গরম নিয়ে সবশেষ যে তথ্য জানাল আবহাওয়া অফিস

ঐতিহাসিক মুজিবনগর দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

৭ অঞ্চলে তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

টরন্টতে কানাডা বিএনপির সভা

ভাসানটেকে আগুন: মায়ের পর মারা গেলেন মেয়েও

সব শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিবনগর দিবস উদযাপনের নির্দেশ

ইরানের হামলার পর যে সিদ্ধান্ত নিয়েছে ইসরায়েল

ফরিদপুরে বাস ও পিকআপে সংঘর্ষ, নিহত ১১

‘ডেঙ্গু রোগীদের চিকিৎসায় স্যালাইনের কোনো সংকট হবে না’

৬০ হাজারের বেশি টাকা বেতনে চাকরি