ঢাকা, বাংলাদেশ

শনিবার, শ্রাবণ ৫ ১৪৩১, ২০ জুলাই ২০২৪

English

সারাদেশ

সিলেটে বৃস্পতিবার সকাল থেকে ভারী বৃষ্টিপাত

আবুল কাশেম রুমন, সিলেট থেকে

প্রকাশিত: ১২:৪১, ১৩ জুন ২০২৪

সিলেটে বৃস্পতিবার সকাল থেকে ভারী বৃষ্টিপাত

ছবি সংগৃহীত

গত দুদিন আগ থেকে জানিয়ে দেয়া হয়ে ছিলো আবহাওয়া অধিদপ্তর হতে সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। বলা হয়ে ছিলো বৃহস্পতিবার হতে এ বৃষ্টি আগামী ৩ দিন চলতে পারে। সংস্থাটি বলছে, শেষ ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটে ১৬৪.৬ মিলিমিটার। এছাড়া সুনামগঞ্জে ৩১ ও শ্রীমঙ্গলে ৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। 

১২ জুন (বুধবার)  আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী ভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে জানানো হয়, বৃহস্পতিবার (১৩ জুন) সকাল পর্যন্ত সিলেট বিভাগের অনেক জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার সকাল থেকে কাল শুক্রবার (১৪ জুন) সকাল পর্যন্ত সিলেট বিভাগের অনেক জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/-জ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

১৪ জুন (শুক্রবার) সকাল থেকে শনিবার (১৫ জুন) সকাল পর্যন্ত সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা ও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

ভারী বর্ষণের কারণে গত ২৯ মে মধ্যরাত থেকে সিলেটের ১০টি উপজেলা ও নগরে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। পরে ২ জুন আবার প্রবল বৃষ্টি হয়, ডুবে যায় নগরের অধিকাংশ এলাকা। সর্বশেষ ৯ জুনও প্রচুর বৃষ্টিতে তলিয়ে যায় নগরী। তবে কিছু কিছু জায়গার পানি নামতে শুরু করলেও সুরমা নদী এখনো পুরোপুরি টইটুম্বুর। যে কারণে নগরীর জলাবদ্ধতা সমস্যার দ্রুত  কোনো সমাধান হচ্ছে না। এখন আবার নতুন করে ভারী বৃষ্টির পূর্বাভাস দেয়ায় ফের জলাবদ্ধতা ও ভোগান্তির শঙ্কা দেখা দিয়েছে।

ইউ

সংলাপে রাজি না, যে ঘোষণা দিলেন সমন্বয়ক নাহিদ

নরসিংদীতে সংঘর্ষে স্কুলছাত্র নিহত

কোটা সংস্কারে প্রয়োজনে সংসদে আইন পাস: জনপ্রশাসনমন্ত্রী

কোটা নিয়ে আপিল বিভাগের শুনানি রবিবার

নিরাপত্তার স্বার্থে শিক্ষার্থীদের নিজগৃহে অবস্থানের অনুরোধ

বাংলাদেশের শিক্ষার্থীদের সমর্থনে কলকাতায় বিক্ষোভ

নোয়াখালীতে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের ধাওয়া -পাল্টা ধাওয়া

সারাদেশে সহিংসতায় নিহত ১১

দিনাজপুরে ত্রিমুখী ধাওয়া পাল্টা ধাওয়া চলছে, আহত অর্ধশত

আজ আর মেট্রোরেল চলবে না

সারাদেশে রেল যোগাযোগ বন্ধ

আলোচনার সিদ্ধান্ত পরে: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

সাংবাদিক নাদিয়া শারমিন আহত

আরো ৩ দিনের এইচএসসি পরীক্ষা স্থগিত

সরকারের পক্ষ থেকেও আলোচনার দরজা খোলা: তথ্য প্রতিমন্ত্রী