ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪

English

জাতীয়

বিএনপির সঙ্গে আলোচনার সিদ্ধান্ত হয়নি: কাদের

প্রকাশিত: ১৪:৩১, ৭ জুন ২০২৩; আপডেট: ১৪:৩১, ৭ জুন ২০২৩

বিএনপির সঙ্গে আলোচনার সিদ্ধান্ত হয়নি: কাদের

ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সাথে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতারা আমাদের নেত্রীকে হত্যার হুমকি দিচ্ছে। তাদের সঙ্গে আমরা কী আলোচনা করব? তারা আজ নালিশের রাজনীতি করছে। কি পেয়েছে? তারা আমেরিকায় নালিশ করেছে, ইউরোপীয় ইউনিয়নের কাছে নালিশ করে তারা কি পেয়েছে? পেয়েছে ঘোড়ার ডিম। এখন তারা জাতিসংঘের তত্ত্বাবধান চায়। এই তত্ত্বাবধানে আবার নতুন সূত্র তুলে ধরছে।

বিএনপির সঙ্গে আলোচনার ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে এ সময় জানান তিনি।

বুধবার (৭ জুন) ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

এর আগে মঙ্গলবার (৬ জুন) রাজধানীতে ১৪ দল আয়োজিত এক জনসভায় আমু বলেছেন, জাতিসংঘের মধ্যস্থতায় প্রয়োজনে বিএনপির সঙ্গে আলোচনা হতে পারে। গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে বিএনপিসহ সব রাজনৈতিক দলের জন্য আলোচনার দরজা খোলা আছে।

আমুর এ বক্তব্যের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, আলোচনার বিষয়ে কোনো সিদ্ধান্ত নিইনি। বিগত নির্বাচনের আগেও প্রধানমন্ত্রী সংলাপের আহ্বান করেছিলেন। জাতিসংঘ মধ্যস্থতা করবে এ রকম কোনো রাজনৈতিক সংকট বাংলাদেশে হয়নি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে নির্বাচন কমিশন আরও গণতান্ত্রিক হয়েছে। নির্বাচনী ব্যবস্থাও গণতান্ত্রিক হয়েছে। গণতন্ত্র হঠাৎ করে রাতারাতি প্রতিষ্ঠা পায় না। প্রাতিষ্ঠানিক রূপ দিতে সময় লাগে।

তিনি আরও বলেন, আমাদের গণতন্ত্র এখন পরিপূর্ণ। প্রাতিষ্ঠানিকভাবে এগিয়ে চলছে। কাজেই বাইরের কোনো মধ্যস্থতা, বাইরের হস্তক্ষেপের দরকার নেই। সময় বলে দেবে কখন কী হবে। আপাতত আলাপ-আলোচনার কোনো সিদ্ধান্ত হয়নি।

কাদের বলেন, তারা (বিএনপি) আমাদের নেত্রীকে হত্যার হুমকি দিচ্ছে। তাদের সঙ্গে আমরা কী আলোচনা করব? তারা নালিশের রাজনীতি করছে। কী পেয়েছে? আমেরিকায়, ইউরোপীয় ইউনিয়নের কাছে নালিশ করে তারা কী পেয়েছে? পেয়েছে ঘোড়ার ডিম। এখন জাতিসংঘের তত্ত্বাবধান চায়। তত্ত্বাবধানে আবার নতুন সূত্র তুলে ধরছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, সংকটের সমাধান হলো আমাদের সংবিধান। সংকটের আর কোনো সমাধান নেই। সংবিধানই যদি কোনো দেশের সমাধান দিতে না পারে, তাহলে সে দেশে গণতন্ত্র হবে কী করে?

এর আগে দলীয় নেতাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

//জ//

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা

টাঙ্গাইল শাড়িসহ ১৪টি জিআই পণ্যের সনদ বিতরণ

জিআই স্বীকৃতি পেল রাজশাহীর মিষ্টি পান

চুয়াডাঙ্গায় হিটস্ট্রোকে সার্জেন্টের মৃত্যু

দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর

শিক্ষক নিয়োগে চুক্তি ১৪ লাখ টাকায়, ঢাবি শিক্ষার্থীসহ গ্রেপ্তার

এই গরমে কাঁচা আম খেলে যেসব উপকার পাবেন

রোজ ৫০টি চড়-থাপ্পড়েই বাড়বে নারীদের সৌন্দর্য!

নুসরাত ফারিয়াকে নিয়ে মেলবোর্নের পথে জায়েদ খান

মিলারদের কারসাজিতে বাজারে সয়াবিন তেলের সংকট: ক্যাব

শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস: ঢাবি শিক্ষার্থীসহ গ্রেফতার ৫

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

বগুড়ায় বোরো ধানের সোনালী রঙে কৃষকের হাসি

বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি

হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’