ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪

English

খেলাধুলা

আমি মেসিকে ভালোবাসি: সালাহ

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ১৩:৫০, ৬ এপ্রিল ২০২৪

আমি মেসিকে ভালোবাসি: সালাহ

ফাইল ছবি

লিভারপুলে আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খেলছেন মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ। সবশেষ লিগ ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে জয়ে দারুণ ভূমিকা রেখেছিলেন ম্যাক অ্যালিস্টার। তবে একসঙ্গে খেললেও সালাহর পছন্দের আজেন্টাইন খেলোয়াড়ের তালিকায় এগিয়ে আছেন অন্য একজন। শুধু পছন্দেরই নয়, মিশরীয় ফরোয়ার্ড জানিয়েছেন, তিনি লিওনেল মেসিকে ভালোবাসেন।

কাতার বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সে নজর কাড়ায় গত বছরের জুলাইয়ে ব্রাইটন থেকে ৬৫ মিলিয়ন ইউরো খরচে ম্যাক অ্যালিস্টারকে দলে ভেড়ায় লিভারপুল। অলরেডদের হয়ে সময়টাও ভালো যাচ্ছে এ আর্জেন্টাইন মিডফিল্ডারের। এখন পর্যন্ত লিভারপুলের হয়ে ৩৬ ম্যাচ খেলে ৬ গোলের পাশাপাশি ৭ অ্যাসিস্ট করেছেন ম্যাক অ্যালিস্টার। সবশেষ লিগ ম্যাচে তো করেছেন দুর্দান্ত এক গোল। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে যখন হন্য হয়ে একটি গোল খুঁজছিল দল, তখন বিদ্যুৎ গতির এক শটে দলকে লিড এনে দেন তিনি। তার এ গোল লিগ টেবিলের শীর্ষস্থান ধরে রাখার পথে রেখেছে গুরুত্বপূর্ণ ভূমিকা।

সম্প্রতি ম্যাক অ্যালিস্টার সম্পর্কে জানতে চাওয়া হয় লিভারপুলের প্রাণভোমরা মোহামেদ সালাহর কাছে। প্রসঙ্গ চলে আসে প্রিয় আর্জেন্টাইন খেলোয়াড় সম্পর্কেও। সাক্ষাতকারে সালাহ জানান, তিনি মেসিকে ভালোবাসেন। এছাড়া আর্জেন্টাইন কিংবদন্তি বাতিস্তুতাকেও পছন্দের কথা জানান তিনি।

ইএসপিএন আর্জেন্টিনাকে সালাহ বলেন, ‘ম্যাক অ্যালিস্টার ছাড়া বললে মেসি, আমি মেসিকে ভালোবাসি। মেসি হচ্ছে মেসি। আমি বাতিস্তুতাকেও পছন্দ করি। আর্জেন্টিনায় একবার তার সঙ্গে আমার দেখাও হয়েছিল, সে তার স্বাক্ষর করা জার্সিও আমাকে দিয়েছিল।’

৩০ ম্যাচে ২১ জয় আর ৭ ড্রয়ে ৭০ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে লিভারপুল। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে আর্সেনাল আর ৬৭ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। দলকে শিরোপার দৌড়ে এগিয়ে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে সালাহকে। চলতি মৌসুমে যেভাবে পারফরম্যান্স করে যাচ্ছেন, তাতে তার ওপর ভরসা রাখতেই পারে অলরেডরা।

লিভারপুলের হয়ে প্রিমিয়ার লিগের এ মৌসুমে দ্বিতীয় সর্বোচ্চ ১৬ গোল করেছেন সালাহ। লিগে গোল করায় মিশরীয় উইঙ্গারের ওপরে আছেন শুধু ম্যানসিটি তারকা আর্লিং হলান্ড (১৮টি)।
 

ইউ

৪৬তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ

পিরোজপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি চলছে

নিজের নামে স্থাপনায় প্রধানমন্ত্রীর না

ভারতেকর বিপক্ষে টাইগ্রেসদের লক্ষ্য ১৫৭

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন ভারতের পররাষ্ট্রসচিব

প্রধানমন্ত্রীর কাছে রেডি-টু-কুক ফিশ সামগ্রী তুলে দিলেন মন্ত্রী

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় প্রাণহানি ১, আহত ৩

১৩৯ উপজেলায় ভোট পড়েছে ৩৬ শতাংশ

একনেকে ১০ প্রকল্প অনুমোদন

ইউএস ট্রেড শোতে ইসলামী ব্যাংকের স্টল উদ্বোধন

চট্টগ্রামে বিধ্বস্ত প্রশিক্ষণ বিমানের পাইলটের মৃত্যু

ঢাকায় মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা

মিস ইউএসএ খেতাব ফিরিয়ে দিলেন নোয়েলিয়া ভয়েট

সোহেল চৌধুরী হত্যায় তিনজনের যাবজ্জীবন

কমলাকান্দায় নির্বাচনে হেরে বিজয়ী কর্মীদের ওপর হামলা