ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪

English

প্রবাস

স্পেনে ক্রিকেট টুর্নামেন্ট: চ্যাম্পিয়ন ঢাকা ফ্রুতাস

সিদ্দিকুর রাহমান, স্পেন থেকে

প্রকাশিত: ২০:৪৪, ১৭ অক্টোবর ২০২৩

স্পেনে ক্রিকেট টুর্নামেন্ট: চ্যাম্পিয়ন ঢাকা ফ্রুতাস

ছবি: স্পেনে ক্রিকেট টুর্নামেন্ট...

স্পেনের মাদ্রিদে বাংলাদেশ স্পোর্টস অ্যাসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। 

১৬ অক্টোবর (সোমবার) দুপুরে মাদ্রিদের উপকণ্ঠ খেতাফে মাঠে ঢাকা ফ্রুতাস ও তারুণ্য মাদ্রিদ ক্রিকেট টিমের মধ্যে এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ফাইনাল খেলা উদ্বোধন করেন গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আব্দুল মুজাক্কির। তারুণ্য মাদ্রিদ ক্রিকেট টীমকে হারিয়ে ঢাকা ফ্রুতাস ক্রিকেট টিম টিম চ্যাম্পিয়ন হয়। ঢাকা ফ্রুতাস ৮ উইকেটে তারুণ্য মাদ্রিদ ক্রিকেট টীমকে হারিয়ে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। প্রবাসী কল্যাণ সমিতির সভাপতি আলামিন মিয়ার সভাপতিত্বে ফাইনাল খেলা পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক। স্পোর্টস অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আবু বক্কর তামিম ও ঢাকা জেলা এসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক এইচ এম মাসুদুর রহমানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের উপদেষ্টা মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, গ্রেটার ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক মিল্টন ভূইয়া কচি, চাঁদপুর জেলা এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি জাকির হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হেমায়েত খান, তুতা কাজী, আবুল হোসেন, সাঈদ মিয়া, আবু বক্কর, কাউসার হোসেন টিপু ,নাহিদ ভুঁইয়া, হাফিজ মিয়া, রুবেল রানা, সাইফুল আমিন, ইসলাম উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, স্বাস্থ্যই সব সুখের মূল। নিয়মিত খেলাধুলা শরীর এবং মন দুটোই ভালো রাখে। খেলাধুলার মাধ্যমেই সম্ভব প্রবাসে যুব সমাজকে অনৈতিক কাজ থেকে বিরত রাখা। স্পোর্টস অ্যাসোসিয়েশন ইন স্পেন যুব সমাজকে খেলাধুলার মাধ্যমে অনৈতিক কাজ থেকে বিরত রাখার পাশাপাশি সঠিক পথে রাখার জন্য দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছেন। এ মহৎ উদ্যোগের জন্য আমরা স্পোর্টস অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানাই এবং প্রবাসে সবাইকে যার যার অবস্থান থেকে একেকটি কর্মের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার পাশাপাশি যুব সমাজকে সঠিক পথে অগ্রগামী করার আহ্বান জানাচ্ছি। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনাল খেলায় তারুণ্য মাদ্রিদ মাদ্রিদ একাদশ প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৪০ রান তোলে। জবাবে ঢাকা ফ্রুতাস ব্যাট করতে নেমে ১২ ওভারে ৮ ওইকেট হাতে রেখে জয় লাভ করে। তবে দুই দলের ফিল্ডিং ছিল চোখে পড়ার মতো। খেলায় সেরা বলার হিসেবে নির্বাচিত হন ঢাকা ফ্রুতাসের কামিল আহমদ সুবেল। ঢাকা ফ্রুতাসের ইছাক আহমদ ম্যান অব দ্যা ফাইনাল নির্বাচিত হন। ম্যান অব দা সিরিজ নির্বাচিত হন দুইজন যথাক্রমে তারুণ্য মাদ্রিদের তানভির আহমেদ ও ঢাকা ফ্রুতাসের ইছাক আহমদ। প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথিগণ টুর্নামেন্টের চ্যাম্পিয়ন এবং রানার আপ দলের হাতে কাপ ও পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি জামাল উদ্দিন মনিরের সৌজন্যে প্রথম পুরুস্কার নগদ প্রাইজমানি ও একটি ট্রফি এবং প্রবাসী কল্যাণ সমিতির সৌজন্যে রানার্স আপ পুরুস্কার নগদ প্রাইজমানি ও একটি ট্রফি এবং ম্যান অব দা ম্যাচ , ম্যান অব দা টুর্নামেন্টের পুরস্কার প্রদান করা হয়েছে।

ইউ

কুকি-চিনের ৫২ সদস্যের রিমান্ড মঞ্জুর

বিশ্ববাজারে স্বর্ণের দাম কমলো

ফুলবাড়ীতে দিনব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী

সয়াবিন তেলের নতুন দাম নির্ধারণ

ঠাকুরগাঁও জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা

খাদ্য নিরাপত্তা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর

৭ বিভাগে বজ্রসহ শিলাবৃষ্টির পূর্বাভাস

শুক্রবার থেকে ভারতের লোকসভা নির্বাচন শুরু

পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বনানীতে চালু হলো চীনা ভিসা সেন্টার

গুলশান বারের সামনে মদ্যপ তরুণীদের হাতাহাতি-চুলাচুলি

ফের এক হচ্ছেন তাহসান-মিথিলা

নোয়াখালীতে মাদরাসাছাত্রকে ছুরিকাঘাতে হত্যা

গরম লাগলেই ঠান্ডা পানি খান? জানুন কী ভুল করছেন

মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী