ঢাকা, বাংলাদেশ

সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪

English

বিদেশ

মিস ইউএসএ খেতাব ফিরিয়ে দিলেন নোয়েলিয়া ভয়েট

উইমেনআই ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৬, ৯ মে ২০২৪

মিস ইউএসএ খেতাব ফিরিয়ে দিলেন নোয়েলিয়া ভয়েট

ছবি সংগৃহীত

মানসিক স্বাস্থ্য সমস্যায় ভুগছেন মিস ইউএসএ খেতাবপ্রাপ্ত নোয়েলিয়া ভয়েট। তাই নিজে থেকেই তার খেতাব ফিরিয়ে দেয়ার ঘোষণা দিয়েছেন এই মার্কিন সুন্দরী।

বুধবার (৮ মে) সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

নিজের কথা রাখলেন ২০২৩ সালের সেপ্টেম্বরে মিস ইউএসএ প্রতিযোগিতার মুকুট বিজয়ী নোয়েলিয়া ভয়েট। প্রতিযোগিতায় তিনি একবার সবাইকে পরামর্শ দিয়েছিলেন, নিজের মানসিক স্বাস্থ্যের জন্য সবচেয়ে ভালো সিদ্ধান্ত গ্রহণ করার মানসিকতা রাখার জন্য। তার নিজের কথা অনুযায়ী, সেই সিদ্ধান্ত গ্রহণে পিছপা হননি ২৪ বছর বয়সী ভেনেজুয়েলার বংশোদ্ভূত এই মার্কিন সুন্দরী। এরই মধ্যে মিস ইউএসএ কর্তৃপক্ষকে এ খেতাব ত্যাগের কথা জানানো হয়েছে বলেও গণমাধ্যমগুলোতে প্রকাশ পায়।

নিজের সিদ্ধান্ত জানিয়ে ভয়েট ইনস্টাগ্রামে লিখেছেন:
এটা অনেকের জন্য একটি বড় ধাক্কা হতে পারে। তবে আপনার শারীরিক ও মানসিক সুস্থতার সঙ্গে কখনোই আপস করবেন না। আমাদের স্বাস্থ্য, আমাদের সম্পদ। আপনাদের নিরন্তর এবং অটল সমর্থনের জন্য সবাইকে অনেক ধন্যবাদ। পরের অধ্যায় লেখার সময় এসেছে। আশা করি, জীবনের পরবর্তী অধ্যায়ের অপেক্ষায় আমার পাশেই থাকবেন।

ভয়েট আরো লিখেছেন, ‘মিস ইউএসএ হিসেবে আমার যাত্রা অবিশ্বাস্যভাবে অর্থবহ হয়েছে, গর্বের সঙ্গে উটাহ এবং পরে মিস ইউনিভার্সে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিত্ব করছি। তবে দুর্ভাগ্যবশত, আমি মিস ইউএসএ ২০২৩-এর খেতাব ত্যাগ করার মতো কঠিন সিদ্ধান্ত নিয়েছি।’

এদিকে মিস ইউএসএ কর্তৃপক্ষ এক বিবৃতিতে ভয়েটের খেতাব ত্যাগের সিদ্ধান্তকে সমর্থনের কথা জানায়। এর সঙ্গে নতুন বিজয়ী ঘোষণা করার কথাও উল্লেখ করেছে তারা। তবে প্রতিযোগিতার রানারআপ সাভান্না গ্যাঙ্কিয়েভিজ বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে, নাকি সম্পূর্ণ নতুন বিজয়ী নির্বাচিত হবে তা এখনও জানা যায়নি।

উটাহ অঙ্গরাজ্য থেকে প্রতিনিধিত্ব করা নোয়েলিয়া ভয়েট গত বছরের সেপ্টেম্বরে চূড়ান্ত পর্বে মিস হাওয়াই সাভান্না গ্যাঙ্কিয়েভিজ ও মিস উইসকনসিন অ্যালেক্সিস লুম্যানসকে হারিয়ে প্রথম ভেনেজুয়েলান-আমেরিকান হিসেবে শিরোপা জেতেন।

ইউ

গুগল স্টোরেজ ফুল? জেনে নিন খালি করার উপায় 

ইরানের অন্তর্বর্তী প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার

অভিজ্ঞতা ছাড়াই নারীদের চাকরি দেবে প্রাণ 

চিনি খাওয়া একেবারে ছেড়ে দিলে শরীরে যা ঘটে

কি ঘটেছিল রাইসির হেলিকপ্টারে 

লঘুচাপ ও বৃষ্টি নিয়ে আবহাওয়ার নতুন বার্তা

বানারীপাড়ায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা 

কান থেকে ফিরে হাসপাতালে ঐশ্বরিয়া

রামপুরায় অটোরিকশাচালকদের সড়ক অবরোধ

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: ক্যাম্প কমান্ডার প্রত্যাহার

বিধ্বস্ত রাইসির হেলিকপ্টারে কোনো আরোহী বেঁচে নেই

হেলিকপ্টার বিধ্বস্ত : ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত

কানাডার ক্যালগরিতে ফ্যাশন শো 

রাহুল, রাজনাথ ও স্মৃতির ভোটের পরীক্ষা আজ

সৌদি পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী