ঢাকা, বাংলাদেশ

সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪

English

সারাদেশ

পিরোজপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি চলছে

তামিম সরদার, পিরোজপুর থেকে

প্রকাশিত: ১৮:১৫, ৯ মে ২০২৪; আপডেট: ১৮:১৬, ৯ মে ২০২৪

পিরোজপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি চলছে

ছবি সংগৃহীত

বৈষম্য দূরীকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের দাবিতে অনড় পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা।‌ দাবি আদায়ে বৃহস্পতিবার ৫ম দিনেও কর্মবিরতি অব্যাহত রেখেছে পিরোজপুরের সমিতির কর্মকর্তা কর্মচারীরা। সারাদেশের ৮০ টি পল্লী বিদ্যুত সমিতির ৪০০০০ হাজার কর্মকর্তা কর্মচারীগন বিআরইবি ও পল্লী বিদ্যুত সমিতির অফিন্ন সার্ভিস কোড বাস্তবায়নের ও পে স্কেল বাস্তবায়ন সরকার প্রদত্ত ৫% প্রনোদনা সঠিক বাস্তবায়ন না করাসহ নানা বৈষম্য নিরসনে পিরোজপুর পল্লী বিদ্যুত সমিতির সকল কর্মকর্তা ও কর্মচারী গন অনির্দিষ্টকালের কর্মবিরতি ৫ম দিনের মত চলমান রয়েছে। পিরোজপুর পল্লী বিদ্যুত সমিতির সকল জোনাল ও সাব জোনাল অফিস থেকে আগত প্রায় ২০০ জন কর্মকর্তা কর্মচারীগণ। 

বৃহস্পতিবারও সবগুলো পবিস এর সদর কার্যালয়ের সামনে বড় জমায়েত করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারা। একযোগে কর্মবিরতির কারনে সারাদেশে প্রান্তিক পর্যায়ে বিদ্যুৎ সেবায় অচলাবস্থা সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন সেবা প্রত্যাশীরা।

জানা যায়, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) ও পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) মধ্যকার বৈষম্য দূরীকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের দাবিতে অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতি পালন করছে কর্মকর্তা ও কর্মচারীরা। তবে রবিবার থেকে আন্দোলনে গেলেও জরুরিভাবে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রেখেছেন তাঁরা। বিদ্যুৎ সরবরাহ ছাড়া অন্যান্য দাপ্তরিক কাজ ও সকল ধরণের গ্রাহক সেবা ও অভিযোগ নিষ্পত্তি কার্যক্রম বন্ধ রয়েছে। এতে সারাদেশেই ভোগান্তিতে পড়েছেন পল্লী বিদ্যুতের অসংখ্য গ্রাহক।

আন্দোলনকারীরা জানান,পল্লী বিদ্যুতায়ন বোর্ডের দৈত্ব নীতির কারনে বিভিন্ন সুযোগ সুবিধা হতে বঞ্চিত হচ্ছে দেশের ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার কর্মকর্তা এবং কর্মচারী।দেশের প্রত্যন্ত এলাকায় বিদ্যুৎ সরবরাহের কাজে নিয়োজিত কর্মীরা একই প্রতিষ্ঠানে চাকরি করলেও পদ-পদবী, বেতন-ভাতা, বোনাসসহ পদোন্নতির ক্ষেত্রে চরম বৈষম্যের শিকার হয়ে আসছে। বিআরইবির অদক্ষতা ও নিম্নমানের সামগ্রীর কারনে গ্রাহকরা হয়রানির শিকার হচ্ছেন। বিদ্যমান বৈষম্যগুলো দুর করে বাপবিবো এবং পবিসএকই সার্ভিস কোড পরিচালনা করা,৫% প্রনোদনা জুলাই -২৩ হতে কাযকর,২০১৫ সালের পে- জুলাই -১৫ হতে সমধাপে কার্যকর, ৪০০ইউনিট বিদ্যুৎ বিল ভাতা, ২দিন সাপ্তাহিক ছুটি, নির্ধারিত কর্মঘন্টা, অতিরিক্ত কাজের জন্য ওভারটাইম/ডিষ্টারবেন্স এলাউন্স, চিকিৎসা ভাতা, অডিটের নামে হয়রানি না করা সহ সরকার প্রদত্ত সকল সুযোগ-সুবিধা বিআরইবির ন্যায় সমিতির বাস্তবায়ন চান তারা।

ইউ

ইব্রাহিম রাইসির মৃত্যুতে শেখ হাসিনার শোক

এসএমই পণ্য মেলা-২০২৪ এ ইসলামী ব্যাংকের স্টল উদ্বোধন

ব্যাটারিচালিত রিকশা চালু রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

নরসিংদীতে মালবাহী ট্রেনের চাকা লাইনচ্যুত

ডিপজলের সম্পাদক পদে দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা

গুগল স্টোরেজ ফুল? জেনে নিন খালি করার উপায় 

ইরানের অন্তর্বর্তী প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার

অভিজ্ঞতা ছাড়াই নারীদের চাকরি দেবে প্রাণ 

চিনি খাওয়া একেবারে ছেড়ে দিলে শরীরে যা ঘটে

কি ঘটেছিল রাইসির হেলিকপ্টারে 

লঘুচাপ ও বৃষ্টি নিয়ে আবহাওয়ার নতুন বার্তা

বানারীপাড়ায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা 

কান থেকে ফিরে হাসপাতালে ঐশ্বরিয়া

রামপুরায় অটোরিকশাচালকদের সড়ক অবরোধ

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: ক্যাম্প কমান্ডার প্রত্যাহার