ঢাকা, বাংলাদেশ

শনিবার, শ্রাবণ ১২ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪

English

রাজনীতি

আজিজ, বেনজীরে অস্বস্তিতে নেই সরকার: কাদের

উইমেনআই প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪১, ২৮ মে ২০২৪

আজিজ, বেনজীরে অস্বস্তিতে নেই সরকার: কাদের

ছবি সংগৃহীত

সাবেক সেনাপ্রধান অবসরপ্রাপ্ত জেনারেল আজিজ আহমেদ এবং পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে নিয়ে সরকার অস্বস্তিতে নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

মঙ্গলবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, আজিজ, বেনজীরের ঘটনায় সরকার মোটেও অস্বস্তিতে নেই। তাদের অপরাধকে অস্বীকার করে পার পেয়ে যাওয়ার সুযোগ করে দিচ্ছে না সরকার। 

সাবেক সেনাপ্রধানের ওপর মার্কিন ভিসা নিষেধাজ্ঞা ও সাবেক আইজিপির বিপুল সম্পদ জব্দের আদেশের মধ্যেই তাদের নিয়ে এ মন্তব্য করলেন সরকারের অন্যতম প্রভাবশালী এই নীতিনির্ধারক। 

দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে এনে জেনারেল আজিজ আহমেদসহ তার পরিবারের সদস্যদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। গত সপ্তাহে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র বলেছেন, আজিজ আহমেদের কর্মকাণ্ড বাংলাদেশের গণতান্ত্রিক এবং সরকারি প্রতিষ্ঠান ও প্রক্রিয়ার প্রতি জনগণের বিশ্বাসকে ক্ষুণ্ণ করতে ভূমিকা রেখেছে।

এদিকে সাবেক পুলিশ প্রধান বেনজীরকে নিয়ে অনুসন্ধানে নেমে শত শত কোটি টাকার সম্পদের খোঁজ পেয়েছে দুর্নীতি দমন কমিশন। এরপর বেনজীর, তার স্ত্রী ও সন্তানদের নামে থাকা স্থাবর-অস্থাবর বিপুল সম্পদ জব্দ ও অবরুদ্ধ করার আদেশ দিয়েছেন আদালত। 

kader
সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, দুদক স্বাধীন, যে স্বাধীনতা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তদন্ত হচ্ছে, আরো তদন্ত হবে।

‘তদন্ত হচ্ছে মানে বিচারের মুখোমুখি হতে হবে। শেখ হাসিনার আমলে কোনো অপরাধী শাস্তি ছাড়া পার পাবে না,’ সাফ জানিয়ে দেন তিনি। 

কাদের বলেন, আজিজ যদি অপরাধী হন। তার বিরুদ্ধেও তদন্ত করতে দুদকের কোন বাধা নেই। অপরাধ করলে শাস্তি পেতেই হবে। কারো পার পাবার সুযোগ নেই।

একদিনেই চার ফ্ল্যাট কেনেন বেনজীরএকদিনেই চার ফ্ল্যাট কেনেন বেনজীর
‘শেখ হাসিনা এমন রাজনীতিক, যার কাছে অপরাধী অপরাধীই। বেনজীরের বাড়ি গোপালগঞ্জে। সে হিসেবেও তো তার ছাড় পাবার কথা? কিন্তু তিনি ছাড় পাননি,’ যোগ করেন তিনি। 

তবে নিজেদের অপরাধ-অপকর্ম থেকে পার পাবার জন্য বিএনপি নানা ধরণে কাজ করছে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

ওবায়দুল কাদের বলেন, বিএনপির লোকেরা নিজেদের নেতা জামাল উদ্দিনকে গুম-খুন করেছে। আজ বিএনপি নেতারা গুম-খুন নিয়ে কথা বলেন। তাদের আমলের আইজিপি আশরাফুল হুদা বা পুলিশ কর্মকর্তা কোহিনূর হত্যার কি বিচার করেছে তারা? 

দেশে হত্যা, গুমের রাজনীতির গোড়াপত্তন জিয়াউর রহমানের সময় থেকে-মন্তব্য করে তিনি বলেন, সে সময় গুম-খুনর মধ্যে তিন হাজারের বেশি রাজনৈতিক কর্মী রয়েছেন, যাদের অধিকাংশই আওয়ামী লীগের। ৬২ হাজার নেতাকর্মী বিএনপির সময় কারাগারে ছিলো। যুদ্ধাপরাধীদের কারামুক্তি দিয়েছে। সেসব কি তারা ভুলে গেছে!

‘জেনারেল আজিজের ওপর নিষেধাজ্ঞা সম্পূর্ণ রাজনৈতিক’‘জেনারেল আজিজের ওপর নিষেধাজ্ঞা সম্পূর্ণ রাজনৈতিক’
ওবায়দুল কাদের বলেন, পঁচাত্তর পরবর্তী সময়ে শেখ হাসিনাই একমাত্র রাজনীতিক, যিনি অপরাধীকে অপরাধী বলে মনে করেন। নিজের দলের কেউ হলেও তাকে ক্ষমা করেননি। তারেক রহমান অপরাধের জন্য দণ্ড পেয়েছেন। 

আর শাস্তি বাস্তবায়নের জন্য তারেককে দেশে ফিরিয়ে আনতে হবে বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। বলেন, সে চেষ্টা অব্যাহত আছে। অপরাধীর বিচার হতেই হবে, শাস্তি পেতেই হবে। 

ইউ

দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী

দেশের পরিস্থিতি নিয়ে আল জাজিরাকে যা বললেন তথ্য প্রতিমন্ত্রী

মোবাইল ইন্টারনেট কখন চালু হচ্ছে, জানাল বিটিআরসি

‘পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে’

দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করতেই এই তাণ্ডব: প্রধানমন্ত্রী

নারী এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা 

প্যারিসে নদীর বুকে পর্দা উঠলো অলিম্পিকের

ছাত্রলীগের রাজনীতি ছাড়ার ঘটনা নিয়ে যা জানালেন সারজিস

আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

এক দফা দাবিতে ‘জাতীয় ঐক্যের’ ডাক বিএনপির

নিরাপত্তার জন্য ডিবি হেফাজতে তিন সমন্বয়ক

৬ দিন পর ঢাকা-বরিশাল রুটে লঞ্চ চলাচল শুরু

সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ

আজও বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল

দক্ষিণ আফ্রিকার প্রথম নারী প্রধান বিচারপতি মান্দিসা মায়া