ঢাকা, বাংলাদেশ

শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪

English

জাতীয়

যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী

উইমেনআই প্রতিবেদকঃ

প্রকাশিত: ১০:২৯, ২৫ এপ্রিল ২০২৪; আপডেট: ১০:৫২, ২৫ এপ্রিল ২০২৪

যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

চলমান রাশিয়া-ইউক্রেন, ইসরাইল-ইরান-প্যালেস্টাইনের যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যুদ্ধ কখনো কোনো সমাধান দিতে পারে না। এটা অবিলম্বে বন্ধ হওয়া উচিত।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে থাইল্যান্ডের ব্যাংককে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয়-বিষয়ক জাতিসংঘের সামাজিক ও অর্থনৈতিক কমিশনের (ইউএনএসকাপ) সম্মেলনে যুদ্ধ বন্ধের আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, যুদ্ধের ভয়াবহতা আমি জানি। বাংলাদেশ কোনো যুদ্ধ চায় না। যুদ্ধের কারণে যারা এখনও বিভিন্নভাবে কষ্ট পাচ্ছেন তাদের দিকে দেখে বিশ্বনেতাদের যুদ্ধ বন্ধের উদ্যোগ নেয়া উচিত।

সম্মেলনে মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা সংকট মোকাবিলা এবং মিয়ানমারে অভ্যন্তরীণ সংঘাত নিয়ন্ত্রণে আসিয়ানকে ভূমিকা রাখারও আহ্বান বঙ্গবন্ধুকন্যা।

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে গতকাল বুধবার ৬ দিনের রাষ্ট্রীয় সফরে দেশটিতে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

থাইল্যান্ডে পৌঁছানোর পর শেখ হাসিনা দেশটির প্রধানমন্ত্রী থাভিসিনের সঙ্গে গভর্নমেন্ট হাউসে (প্রধানমন্ত্রীর কার্যালয়) একান্ত দ্বিপক্ষীয় বৈঠক করেন। এরপর যৌথ সংবাদ সম্মেলনে অংশ নেন। সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সম্মানে থাই প্রধানমন্ত্রীর দেয়া একটি রাষ্ট্রীয় মধ্যাহ্নভোজে অংশ নেন। সফরকালে প্রধানমন্ত্রী রাজপ্রাসাদে থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরাক্লাওচাওয়ুহুয়া এবং রানী সুথিদা বজ্রসুধাবিমলালক্ষণের রাজকীয় দর্শকদের সঙ্গে থাকবেন।

২৫ এপ্রিল ইউএনএসক্যাপ-এর ৮০তম অধিবেশনে ভাষণ দেন। একইদিনে জাতিসংঘের আন্ডার সেক্রেটারি-জেনারেল এবং এসক্যাপের নির্বাহী সচিব আরমিদা সালসিয়াহ আলিসজাবানা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

//এল//

তরুণীর পেশা যখন চুরি!

ডক্টরেট সম্মাননা পাচ্ছেন ড. আতিউর

রাত ১টার মধ্যে ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক

স্বর্ণের দাম এবার বাড়লো

শিক্ষকদের বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী

বিএনপির আরো ৬১ নেতাকে বহিষ্কার 

পিরোজপুর জেলা সরকারি কর্মচারী কল্যাণ পরিষদের সভা

সুন্দরবনের গহিনে আগুন

চামড়া খাতে ন্যূনতম মজুরি নির্ধারণের প্রস্তাব সিপিডির

দিয়াবাড়িতে লেক থেকে ২ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

মিল্টন সমাদ্দারকে নিয়ে ভয়ঙ্কর তথ্য দিলেন ডিবির হারুন

সরকার গণমাধ্যমের পূর্ণাঙ্গ স্বাধীনতা নিশ্চিতে কাজ করছে: প্রতিমন্ত্রী

সরকার গণমাধ্যমের পূর্ণাঙ্গ স্বাধীনতা নিশ্চিতে কাজ করছে: প্রতিমন্ত

বগুড়ায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ২ চেয়ারম্যান প্রার্থী