ঢাকা, বাংলাদেশ

শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪

English

জাতীয়

ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক

উইমেনআই প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪০, ৪ মে ২০২৪

ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক

ফাইল ছবি

গাজীপুরে জয়দেবপুরে ট্রেন দুর্ঘটনার সাড়ে ৩১ ঘণ্টা পর লাইনচ্যুত সব বগি উদ্ধার করা হয়েছে। এতে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। শনিবার (৪ মে) সাড়ে ৬টার দিকে ওই রুটে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।

এর আগে ৩ মে (শুক্রবার) রাত সাড়ে ১১টা থেকে ঢাকা-জয়দেবপুর রেল সড়কের গাজীপুরের ছোট দেওড়া কাজী বাড়ি এলাকায় তেলবাহী ও যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনার ১২ ঘণ্টা পর রেললাইন থেকে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত বগিগুলো সরানো কাজ শুরু হয়। তবে বিকেলেই জয়দেবপুর আউটার সিগন্যালের কাজীবাড়ি ছোট দেওড়া এলাকায় এসে পৌঁছায় উদ্ধারকারী রিলিফ ট্রেন।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনে ইন্সপেক্টর সেফাতুর সময় সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ৩ মে (শুক্রবার) বিকালে জয়দেবপুর আউটার সিগন্যালের কাজীবাড়ি ছোট দেওড়া এলাকায় এসে পৌঁছায় উদ্ধারকারী রিলিফ ট্রেন। রাত সাড়ে ১১টা থেকে লাইন থেকে বগি সরানোর কাজ শুরু হয়। এর আগে বিকেল ৪টা থেকে ট্রেনের ইঞ্জিনের সঙ্গে বগির সংযোগগুলো বিচ্ছিন্ন করা হয়। দুর্ঘটনা কবলিত ট্রেনগুলোকে লাইন থেকে সরিয়ে নেয়া ও লাইনটি দ্রুত সচ্ছল করতে খুব জোরে সোরে কাজ চলে। ট্রেন দুর্ঘটনার সাড়ে ৩১ ঘণ্টা পর লাইনচ্যুত সব বগি একে একে উদ্ধার করা হয়েছে। এতে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ সচল হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার বেলা ১১টার দিকে জয়দেবপুর আউটার সিগন্যালের কাজীবাড়ি ছোট দেওড়া এলাকায় তেলবাহী ও যাত্রীবাহী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনায় প্রায় ২ ঘণ্টা ময়মনসিংহ ও উত্তরাঞ্চলের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে ওই ডাবল লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকে। প্রায় দুঘণ্টা পর দুপুর ১২টার দিকে ডাবল লাইনের ডাউন লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হয়। 

দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে সিরাজগঞ্জ এক্সপ্রেস জয়দেবপুর স্টেশন হয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এর কিছু সময় পর একইভাবে একতা এক্সপ্রেস ঢাকা থেকে জয়দেবপুর স্টেশন হয়ে পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে গেছে। এরপর এক লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রাখা হয়।

ইউ

বাংলাদেশ ব্যাংক স্বাধীন সত্তা হারিয়েছে: ড. ফাহমিদা খাতুন

ধর্ষণের অভিযোগে সেই নিউটন গ্রেফতার

সরিষাবাড়ীতে ইউপি মেম্বারকে মারধর করা যুবলীগ নেতা গ্রেপ্তার

টিভির প্রতি আসক্ত হচ্ছে পোষ্যরা

লণ্ডভণ্ড বাংলাদেশ-যুক্তরাষ্ট্র ম্যাচভেন্যু

ভারতে ভ্রমণ ভিসায় বাংলাদেশিদের ৩ দিনের নিষেধাজ্ঞা

পাহাড়ে বন্দুকযুদ্ধে নিহত ২, পার্বত্যে বিপুল অস্ত্র জব্দ

জিয়াউর রহমান বাকশালের সদস্য হয়েছিলেন: কাদের

তিন জেলায় বজ্রপাতে প্রাণহানি ৭

সুযোগ পেলেই ওরা ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি

বিজয়নগরে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার

নোয়াখালীতে পাওয়ার ট্রিলারের চাপায় শিশুর প্রাণহানি

মিষ্টি জান্নাতকে ‘চুমু’ দেওয়া প্রসঙ্গে যা বলছেন জয়

অ্যাপস ডাউনলোড করার সময় যেসব বিষয়ে সতর্ক থাকবেন

গর্ভাবস্থায় যে ৫ ভুল করেন অনেক নারী