ঢাকা, বাংলাদেশ

শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪

English

সারাদেশ

বগুড়ায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ২ চেয়ারম্যান প্রার্থী

আবদুর রহমান টুটুল, বগুড়া থেকে

প্রকাশিত: ১৫:৩৪, ৪ মে ২০২৪

বগুড়ায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ২ চেয়ারম্যান প্রার্থী

ছবি সংগৃহীত

বগুড়া সারিয়াকান্দি উপজেলা পরিষদের নির্বাচন থেকে সরে দাঁড়ালেন দুই জন চেয়ারম্যান প্রার্থী। তারা হলেন ইঞ্জিনিয়ার আব্দুস সালাম এবং আশিক আহম্মেদ। গতকাল শনিবার সকালে সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা এ ঘোষণা দেন। এ সময় তারা উভয়ই এমপির পুত্র সাখাওয়াত হোসেন সজলের পক্ষে সমর্থন জানান।

৬ষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনে প্রথম ধাপে সারিয়াকান্দিতে ৫জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তাদের মধ্যে ২জন চেয়ারম্যান প্রার্থী উপজেলা পরিষদের নির্বাচন থেকে সরে দাঁড়ালেন। তারা হলেন উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুস সালাম এবং বর্তমান সাধারণ সম্পাদক আশিক আহম্মেদ। ইঞ্জিনিয়ার আব্দুস সালাম মোটরসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করতে মাঠে ছিলেন। অপরদিকে আশিক আহম্মেদ হেলিকপ্টার প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতায় অংশ নিয়েছিলেন। শনিবার সকালে উপজেলার প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা এ ঘোষণা দেন। 

এ সময় তারা তাদের সকল কর্মী সমর্থকদের এ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নানের পুত্র সাখাওয়াত হোসেন সজলের পক্ষে কাজ করার জন্য নির্দেশ প্রদান করেন এবং তার প্রতীক আনারস মার্কাকে বিজয়ী করার আহ্বান জানান। এ উপজেলায় এখন ৩ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করতে মাঠে থাকলেন। তারা হলেন সাংসদ পুত্র সাখাওয়াত হোসেন সজল (আনারস), বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম মন্টু (কাপ পিরিচ) এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ নেতা শাহজাহান আলী  (ঘোড়া)।

এসময় ইঞ্জিনিয়ার আব্দুস সালাম বলেন, সারিয়াকান্দির কৃতি সন্তান মরহুম আব্দুল মান্নানের হাত ধরে আমি আওয়ামী লীগের রাজনীতিতে এসেছি। তার নেতৃত্বেই আমি জয় বাংলা বলতে শিখেছি। যেহেতু তারই পুত্র সাখাওয়াত হোসেন সজল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে  প্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন। তাই তার বিরুদ্ধে আমি নির্বাচনের মাঠে প্রতিদ্বন্দ্বীতায় থাকতে চাই না। আমি আমার নিজের ইচ্ছায় নির্বাচনের মাঠ থেকে সরে দাঁড়ালাম। সেই সাথে আমার সকল কর্মী সমর্থকদের সাখাওয়াত হোসেন সজলের পক্ষে কাজ করার জন্য নির্দেশ প্রদান করছি এবং তার প্রতীক আনারস মার্কাকে বিজয়ী করার আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে আশিক আহম্মেদ বলেন, আমি আমার শারীরিক অসুস্থতার কারণে আগামী ৮ মে উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী হিসেবে নির্বাচন থেকে সরে দাঁড়ালাম। পুরো উপজেলায় আমার যেসকল শুভাকাঙ্খী রয়েছে তারা আমাকে কখনোই ভুল বুঝবেন না। কারণ আমি আমার পারিবারিক সমস্যা এবং শারীরিক অসুস্থতার কারণেই নির্বাচনের মাঠ থেকে সরে দাঁড়ালাম। সেই সাথে পুরো উপজেলায় আমার যেসকল শুভাকাঙ্খী এবং কর্মী সমর্থক রয়েছে তাদেরকে সাখাওয়াত হোসেন সজলের পক্ষে কাজ করার জন্য নির্দেশ প্রদান করছি এবং তার প্রতীক আনারসে ভোট দেয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

ইউ

মিষ্টি জান্নাতকে ‘চুমু’ দেওয়া প্রসঙ্গে যা বলছেন জয়

অ্যাপস ডাউনলোড করার সময় যেসব বিষয়ে সতর্ক থাকবেন

গর্ভাবস্থায় যে ৫ ভুল করেন অনেক নারী

সন্ধ্যার মধ্যে বজ্রবৃষ্টির শঙ্কা

সৌদিতে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

ইসলামী ব্যাংকের উদ্যোগে শরীআহ সচেতনতা বিষয়ক ওয়েবিনার

ধোলাইখালে বাণিজ্যিক ভবনে অগ্নিকাণ্ড

রাজধানীর কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

কানের লাল গালিচায় ঐশ্বরিয়ার রূপের ঝলক

টরন্টোতে ১ জুন বাংলা বইমেলা

রাজধানীর কারওয়ান বাজারে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

শাহজালালে সাড়ে চার কোটি টাকার স্বর্ণসহ আটক ১

রাজধানীতে কক্সবাজার এক্সপ্রেসের বগি বিচ্ছিন্ন

ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, জনজীবনে স্বস্তি

যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ৩০ ব্যাংকের এমডি