ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪

English

প্রবাস

কানাডায় ৩ বাংলাদেশি নিহত

শ্রেয়ার শেষকৃত্য আজ, শাহরিয়ার-দীপ্তর জানাজা সোমবার

আহসান রাজীব বুলবুল, কানাডা:

প্রকাশিত: ১২:১৭, ১৯ ফেব্রুয়ারি ২০২৩; আপডেট: ১২:২০, ১৯ ফেব্রুয়ারি ২০২৩

শ্রেয়ার শেষকৃত্য আজ, শাহরিয়ার-দীপ্তর জানাজা সোমবার

শ্রেয়ার শেষকৃত্য আজ, শাহরিয়ার-দীপ্তর জানাজা সোমবার

কানাডার স্থানীয় সময় আগামী ১৯ ফেব্রুয়ারি এঞ্জেলা শ্রেয়া বাড়ৈ' র প্রার্থনা এবং ২০ শে ফেব্রুয়ারি শাহরিয়ার মাহির খান এবং আরিয়ান আলম দীপ্ত'র নামাজে জানাজা।


টরন্টোর মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত এঞ্জেলা শ্রেয়া বাড়ৈ এর প্রার্থনা এবং ভিউয়িংয়ের (শেষ দর্শন) আয়োজন করা হয়েছে আগামী ১৯ ফেব্রুয়ারি রবিবার ইটোবিকোকের ১২১ সিটি ভিউ ড্রাইভে অবস্থিত লোটাস ফিউনারেল এন্ড ক্রিমেশন সেন্টারে । সময় সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা।

 সড়ক দুর্ঘটনায় নিহত শাহরিয়ার মাহির খান এবং আরিয়ান আলম দীপ্ত'র নামাজে জানাজা আগামী ২০ ফেব্রুয়ারি সোমবার বাদ জোহর স্কারবোরোর ১ স্টামফোর্ড স্কয়ার নর্থে অবস্থিত মসজিদ আল-আবেদীনে অনুষ্ঠিত হবে। 

নিহতদের লাশ বাংলাদেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া অব্যাহত রয়েছে। নতুন দেশ পত্রিকার প্রধান সম্পাদক শওগাত আলী সাগর জানান,  এঞ্জেলা বাড়ৈ এর লাশ দেশে পাঠানোর ব্যবস্থাপনা করছে 'লোটাস  ফিউনারেল এবং ক্রিমেশন সেন্টার'  নামে একটি ফিউনারেল সার্ভিসেস প্রতিষ্ঠান।  তিনি জানান, লোটাস ফিউনারেল এর অপারেশনার ফিউনারেল ডিরেক্টর হারমিন্দর হানসি তাঁকে বলেছেন,আগামী সপ্তাহে তারা অ্যাঞ্জেলার শবদেহ বিমানে তুলে দিতে পারবেন বলে আশা করছেন। সোমবার কানাডায় সরকারি ছুটি এবং কিছু আনুষ্ঠানিকতা বাদ থাকায় এই মুহুর্তে সুনির্দিষ্টভাবে ফ্লাইটের তারিখ তারা বলতে পারছেন না। তবে একটা বুকিং দেয়া আছে বলে উল্লেখ করলেও সেটি প্রকাশ করতে তিনি সম্মত হননি। 

অ্যাঞ্জেলার পরিবারের সাথে ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, আগামী ২৪ ফেব্রয়ারি বা ২৫ ফেব্রুয়ারি টার্কিশ এয়ারওয়েজে অ্যাঞ্জেলার শবদেহ বাংলাদেশের নিয়ে যাবার প্রস্তুতি চলছে। তার আগে ২৩ ফেব্রুয়ারি অ্যাঞ্জেলার বাবা ঢাকায় ফিরে যাবার চেষ্টা করছেন।

শাহরিয়ার খান এবং আরিয়ান দীপ্তর শবদেহ অন্টারিওর করোনার অফিস থেকে ইকো ক্রিমেশন অ্যান্ড বারিয়াল সার্ভিসেস ইনক এর কাছে দেয়া হয়েছে। এই দুই জনের শবদেহ দেশে পাঠানোর ব্যবস্থাপনা করবে এই প্রতিষ্ঠান।

ইকো ক্রিমেশন অ্যান্ড বারিয়াল সার্ভিসেস এর ফিউনারেল ডিরেক্টর নাথান রমাগনলি জানিয়েছেন, পরিবারের অনুমোদন না থাকায় তাদের শবদেহ কখন কীভাবে দেশে পাঠানো হবে এই ব্যাপারে তিনি কোনো তথ্য জানাতে পারছেন না।


অন্যদিকে জনপ্রিয় কন্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ এর ছেলে নিবিড় কুমার দে' এর অবস্থা একটু উন্নত হলেও শঙ্কা এখনো কাটেনি। টরোন্টো এর সেন্ট মাইকেল হাসপাতালে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন তিনি। চিকিৎসকরা তার শরীরের বিভিন্ন অংশ ক্যামেরার মাধ্যমে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেছেন। কুমার বিশ্বজিৎ এর দম্পতি বর্তমানে টরোন্টো তে অবস্থান করছেন।
 

এদিকে দুর্ঘটনায় সম্ভাবনাময় তিনটি তাজা প্রাণের ঝড়ে যা্ওয়া আর একজনের প্রাণ বাঁচানোর তীব্র লড়াইয়ের ঘটনায় কেবল কানাডাই নয়, সারা বিশ্বের বাংলাদেশিদের শোকবিহ্বল করেছে। পরিবারগুলো কী অবস্থার ভেতর দিয়ে যাচ্ছে- সেটা ভেবে অসংখ্য মানুষ আহাজারি করছে।এই সময়ে ‘আন ফাউন্ডেড কোনো তথ্য’ সোশ্যাল মিডিয়ায় প্রচার করে নিজেদের অসংবেদনশীলতাকে নগ্ন না করার আহ্বান জানিয়েছেন কানাডার নতুন দেশ পত্রিকার প্রধান সম্পাদক  শওগত আলী সাগর।

 

//এল//

দোহারে মা-মেয়ের মরদেহ উদ্ধার

রবীন্দ্রনাথ কে নিয়ে যা বললেন তসলিমা নাসরিন

‘গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে’

ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন 

ব্যালট বইয়ে একের পর এক সিল, ভিডিও ভাইরাল

জনগণের কষ্ট লাঘবে সরকার সবসময় সচেষ্ট: প্রধানমন্ত্রী

নরসিংদীতে প্রথম ধাপের উপজেলা নির্বাচন অনুষ্ঠিত

আইএমএফের ঋণের তৃতীয় কিস্তি পেতে যাচ্ছে বাংলাদেশ

অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

নবীনগরে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর প্রাণহানি

শিক্ষকের ওপর হামলা ও ছাত্রীকে জখমের ঘটনায় জড়িতদের শাস্তি দাবি

ঝিনাইদহ-১ উপনির্বাচনে বাধা নেই

ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ: সিইসি

আমিরাতে গাড়ির ভেতর শ্বাসরুদ্ধ হয়ে বাংলাদেশি শিশুর মৃত্যু

ডলারের দাম বাড়ল