ঢাকা, বাংলাদেশ

শনিবার, শ্রাবণ ৫ ১৪৩১, ২০ জুলাই ২০২৪

English

সারাদেশ

চন্দ্রনাথ কলেজে নতুন অধ্যক্ষের যোগদান

মো: শফিকুল ইসলাম,নেত্রকোণা থেকে:

প্রকাশিত: ১১:২৫, ২৩ জানুয়ারি ২০২৩

চন্দ্রনাথ কলেজে নতুন অধ্যক্ষের যোগদান

চন্দ্রনাথ কলেজে নতুন অধ্যক্ষের যোগদান

প্রায় ছয় বছর পর চন্দ্রনাথ ডিগ্রি কলেজ (প্রস্তাবিত বঙ্গবন্ধু কলেজ) নেত্রকোণা  নয়া  অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন অধ্যাপক মো: আনোয়ার হোসেন । তিনি চন্দ্রনাথ ডিগ্রি কলেজে ৪র্থ তম পূর্ণাঙ্গ অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন।

সোমবার (২৩ জানুয়ারি ) সকাল ১১ টা আনুষ্ঠানিকভাবে তিনি যোগদান করেন। এ সময় কলেজের শিক্ষকরা তাকে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে বরণ করে নেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন চন্দ্রনাথ ডিগ্রি  কলেজ বিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ অমিয় রঞ্জন তালুকদার সহ কলেজের শিক্ষক -কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

অধ্যাপক মো. আনায়ার হোসেন নেত্রকোণা  জেলার আটপাড়া উপজেলায় আইমা দেবীপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মো. হেলাল উদ্দিন তালুকদার এবং মাতার নাম খোদেজা বেগম। ব্যক্তি জীবনে তিনি তিন কন্যা সন্তানের জনক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ১৯৯৬ সালে ধর্মপাশা ডিগ্রি  কলেজে বাংলা বিভাগের শিক্ষক হিসেবে যোগদান করেন তিনি। এরপর ২০১১ সাল থেকে তিনি জোবাইদা রহমান মহিলা ডিগ্রি কলেজটির সুনামের সাথে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। 

তাঁর প্রকাশিত গ্রন্থের মধ্যে গাঙ পাড়ের মানুষ, বিছিন্নতার গল্প উল্লেখযোগ্য। এবারের বইমেলা প্রকাশিত কবিতা শিশুদের জন্য "ব্যাঙের বাড়ি জলে তল"। এছাড়া দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে তাঁর লেখা প্রবন্ধ নিয়মিত প্রকাশিত হয়।তিনি তৃণ যুগ নামে একটি সান্মাসিক ছোট পত্রিকার সম্পাদনা করেন। তিনি গ্রন্থ আলোচনা পর্ষদ নেত্রকোণা জেলা কমিটির সভাপতি। এছাড়া উদীচী শিল্পীগোষ্ঠী, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ, জেলা গণ গ্রন্থাগার, রেড ক্রিসেন্ট সোসাইটি, শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছেন।

চন্দ্রনাথ ডিগ্রি  কলেজে যোগদান প্রসঙ্গে বলেন,  আলহামদুল্লিাহ। তিনি জানান শিক্ষক-কর্মচারীরা আন্তরিক হলে এ প্রতিষ্ঠানকে সেরা প্রতিষ্ঠানে রূপদান করা সম্ভব হবে। ছাত্র-ছাত্রীদের ভাল রেজাল্ট, ছাত্র-ছাত্রী ভর্তি বৃদ্ধি, কলেজের সৌন্দর্য, বঙ্গবন্ধু কলেজ নামে নামকরণ, কলেজ অবকাঠামো উন্নয়ন, ডিগ্রি এমপিও কোড এর জন্য কাজ করবেন। তাছাড়া শিক্ষক- কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের কল্যাণে সর্বোচ্চ কাজ করে যাবেন।  

চন্দ্রনাথ ডিগ্রি কলেজের কয়েকজন শিক্ষক জানান, অনেক দিন থেকেই আমরা প্রতিক্ষায় ছিলাম কলেজে নতুন একজন অধ্যক্ষ আসবেন। অবশেষে আমাদের সেই প্রতিক্ষার অবসান ঘটেছে।

উল্লেখ্য শুরুতেই কলেজ প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ মজিবুর রহমান দায়িত্বে ছিলেন। তারপর অধ্যক্ষ গোলাম রহমান খান ছিলেন। পরবর্তীতে সর্বশেষ ২০১৭ সালের ৮ মার্চ অধ্যক্ষ গোলাম রসুল তালুকদার অবসরে যান। এর পর দীর্ঘ সময় ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে চলছিল কলেজ।

//জ//

সংলাপে রাজি না, যে ঘোষণা দিলেন সমন্বয়ক নাহিদ

নরসিংদীতে সংঘর্ষে স্কুলছাত্র নিহত

কোটা সংস্কারে প্রয়োজনে সংসদে আইন পাস: জনপ্রশাসনমন্ত্রী

কোটা নিয়ে আপিল বিভাগের শুনানি রবিবার

নিরাপত্তার স্বার্থে শিক্ষার্থীদের নিজগৃহে অবস্থানের অনুরোধ

বাংলাদেশের শিক্ষার্থীদের সমর্থনে কলকাতায় বিক্ষোভ

নোয়াখালীতে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের ধাওয়া -পাল্টা ধাওয়া

সারাদেশে সহিংসতায় নিহত ১১

দিনাজপুরে ত্রিমুখী ধাওয়া পাল্টা ধাওয়া চলছে, আহত অর্ধশত

আজ আর মেট্রোরেল চলবে না

সারাদেশে রেল যোগাযোগ বন্ধ

আলোচনার সিদ্ধান্ত পরে: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

সাংবাদিক নাদিয়া শারমিন আহত

আরো ৩ দিনের এইচএসসি পরীক্ষা স্থগিত

সরকারের পক্ষ থেকেও আলোচনার দরজা খোলা: তথ্য প্রতিমন্ত্রী