ঢাকা, বাংলাদেশ

শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪

English

সারাদেশ

নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়

গিয়াসউদ্দিন রনি, নোয়াখালী থেকে

প্রকাশিত: ১৩:০১, ২৫ এপ্রিল ২০২৪

নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়

ছবি সংগৃহীত

নোয়াখালীতে তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও বৃষ্টির কামনায় সালাতুল ইসতিসকার নামাজ আদায় করেছে জেলার ধর্মপ্রাণ মানুষ। নামাজ শেষে বিশেষ মোনাজাতে বৃষ্টি চেয়ে দোয়া করেছেন তারা। এ সময় দুটি উপজেলায় নামাজে অংশ নেন ৫ শতাধিক মুসল্লি।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ৯টার দিকে জেলার কোম্পানীগঞ্জের বসুরহাট ইসলামিয়া কামিল মাদরাসা ও চাটখিল কামিল মাদরাসা মাঠে এবং বেগমগঞ্জের চৌমুহনী সেনের পোল পৌরসভা গেইট ঈদগাহে এ নামাজ অনুষ্ঠিত হয়।  

এতে ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন বসুরহাট ইসলামিয়া কামিল মাদরাসার আরবি বিভাগের অধ্যাপক মাওলানা মাকসুদুর রহমান ও চাটখিল আলিম মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আব্দুর জব্বার।     

নামাজে অংশ নেওয়া স্থানীয় মুসল্লিরা জানান, দীর্ঘদিন ধরে অনাবৃষ্টির কারণে মানুষ, পশুপাখিসহ সবাই খুব কষ্টে আছে। এজন্য তারা বৃষ্টির আশায় নামাজ পড়েছেন। 

স্থানীয় বাসিন্দা মো.কামাল উদ্দিন বলেন, অনাবৃষ্টির কারণে মানুষ হাহাকার করছে। মহান আল্লাহ কোনও কারণে আমাদের ওপরে নারাজ হয়েছেন। এ কারণে বৃষ্টিবর্ষণ বন্ধ রেখেছেন। আজকে মহান আল্লাহর কাছে বৃষ্টি বর্ষণের জন্য মুসল্লিদের নিয়ে নামাজ আদায় করেছি। নামাজ শেষে অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করেছি।

বসুরহাট পৌরসভা ওলামা মাশায়েখ এর উদ্যোগে আয়োজিত ইসতিসকার নামাজে অংশ নেন, বসুরহাট পৌরসভা জামায়াতের আমির মাওলানা মোশারেফ হোসেন,  সেক্রেটারী মাওলানা হেলাল উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা ওলামা সভাপতি মাওলানা মহিউদ্দিন, চরপার্বতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.কাজী হানিফ আনসারী, উপজেলা মডেল মসজিদের ইমাম মাওলানা এমদাদ উল্যাহ। 

বেগমগঞ্জের ইসতিসকার নামাজে উপস্থিত ছিলেন, ঈদগাহের খতিব সায়েদ আলমগীর হোসেন, ঈদগাহ মাঠের সাধারণ সম্পাদক নাছিমুল গনি চৌধুরী মহল,ওলাম পরিষদের সাবেক জেলা আমীর মাওলানা আলাউদ্দিন, বেগমগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা বোরান উদ্দিন, ওলাম পরিষদের বেগমগঞ্জ আমীর আবু জাহেদ। 

অপরদিকে, চাটখিলের নামাজে অংশ নেন মাওলানা ছাইফ উল্লাহ, মাওলানা মনিরুজ্জামান, মাওলানা ওমর ফারুক, মাওলানা রাকিব উদ্দিন, মাওলানা মাসুম বিল্লাহ, মাওলানা আবুল কালাম আহমাদি, মাওলানা আবু সাদেক প্রমুখ।

ইউ

বিএনপির আরো ৬১ নেতাকে বহিষ্কার 

পিরোজপুর জেলা সরকারি কর্মচারী কল্যাণ পরিষদের সভা

সুন্দরবনের গহিনে আগুন

চামড়া খাতে ন্যূনতম মজুরি নির্ধারণের প্রস্তাব সিপিডির

দিয়াবাড়িতে লেক থেকে ২ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

মিল্টন সমাদ্দারকে নিয়ে ভয়ঙ্কর তথ্য দিলেন ডিবির হারুন

সরকার গণমাধ্যমের পূর্ণাঙ্গ স্বাধীনতা নিশ্চিতে কাজ করছে: প্রতিমন্ত্রী

সরকার গণমাধ্যমের পূর্ণাঙ্গ স্বাধীনতা নিশ্চিতে কাজ করছে: প্রতিমন্ত

বগুড়ায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ২ চেয়ারম্যান প্রার্থী

ঠাকুরগাঁওয়ে হাতপাখা তৈরিতে ব্যস্ত হস্তশিল্পীরা

পেঁয়াজ রফতানির নিষেধাজ্ঞা তুলে নিল ভারত

ঢাকা-ভাঙ্গা রুটে কমিউটার ট্রেনের যাত্রা শুরু

নোয়াখালীতে ট্রাক-সিএনজি সংঘর্ষে প্রাণহানি ৪

ঝড়বৃষ্টির পূর্বাভাস, শিলাবৃষ্টির আশঙ্কা

খালি পেটে মিছরি ভেজানো পানির উপকারিতা