ঢাকা, বাংলাদেশ

শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪

English

নারী নির্যাতন

‘জুলাইয়ে ১৪৭ কন্যা ও ১৪৮ নারী নির্যাতনের শিকার’

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ১৬:১৭, ১ আগস্ট ২০২২; আপডেট: ১৬:২০, ১ আগস্ট ২০২২

‘জুলাইয়ে ১৪৭ কন্যা ও ১৪৮ নারী নির্যাতনের শিকার’

‘জুলাইয়ে ১৪৭ কন্যা ও ১৪৮ নারী নির্যাতনের শিকার’

চলতি বছরের জুলাই মাসে ১৪৭ জন কন্যা ও ১৪৮ জন নারী নির্যাতনের শিকার হয়েছে। বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় লিগ্যাল এইড উপ-পরিষদে সংরক্ষিত ১৩টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে সংগঠনটি এ তথ্য জানিয়েছে।

সোমবার গণমাধ্যমে পাঠানো নারীবাদি সংগঠনটির সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত সংবাদবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে ২০২২ সালের জুলাই মাসে মোট ২৯৫ জন নারী ও কন্যা নির্যাতনের শিকার হয়েছে। এদের মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ৪৮ জন কন্যাসহ ৭৩ জন। তার মধ্যে ১০ জন কন্যা ও ৯ জন নারীসহ ১৯ জন দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে, ১ জন কন্যা ও ২ জন নারী-কে ধর্ষণের পর হত্যা করা হয়েছে এবং ১ জন কন্যা ধর্ষণের পর আত্মহত্যার ঘটনা ঘটেছে। এছাড়াও ৯ জন কন্যাসহ ১৩ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে।

১১ জন যৌন নিপীড়নের শিকার হয়েছে এর মধ্যে ৮ জন কন্যা। ৯ জন উত্যক্তকরণের শিকার হয়েছে এর মধ্যে ৮ জন কন্যা। নারী ও কন্যা পাচারের ঘটনা ঘটেছে ৬ টি এর মধ্যে ৪ জন কন্যা। এসিডদগ্ধের শিকার হয়েছে ১ জন। ৩ জন অগ্নিদগ্ধের শিকার হয়েছে। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ১৬ জন, এরমধ্যে ৫ জনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে মোট ১৮ জন এর মধ্যে ৭ জন কন্যা। পারিবারিক সহিংসতা শিকার হয়েছে ৬ জন। গৃহকর্মী নির্যাতনের শিকার হয়েছে ২ জন এর মধ্যে ১ জনকে হত্যা করা হয়েছে। বিভিন্ন কারণে ৯ জন কন্যাসহ ৪২ জনকে হত্যা করা হয়েছে। এছাড়াও ১ জন কন্যাসহ ২ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। ৮ জন কন্যাসহ ২৭ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। ৬ জন কন্যাসহ ১৭ জনের আত্মহত্যার ঘটনা ঘটেছে, এরমধ্যে ২ জন কন্যাসহ ৪ জন আত্মহত্যার প্ররোচনার শিকার হয়েছে। ৮ জন কন্যাসহ ৯ জন অপহরণের ঘটনার শিকার হয়েছে। এছাড়াও ১ জন কন্যাকে অপহরণের চেষ্টা করা হয়েছে। ফতোয়ার ঘটনার শিকার হয়েছে ৪ জন। ৪ জন কন্যাসহ সাইবার অপরাধের শিকার হয়েছে ৬ জন। বাল্যবিবাহের ঘটনা ঘটেছে ১০ টি। বাল্যবিবাহের ঘটনা প্রতিরোধ করা হয়েছে ৯ টি। এছাড়া ৩ জন কন্যাসহ ৮ জন বিভিন্নভাবে নির্যাতনের শিকার হয়েছে।

ইউ

২৪ ঘণ্টার মধ্যে ইন্টারনেট ও ডিসের তার অপসারণের নির্দেশ

ভারতের ভূতুড়ে ৫ শহর

বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা

কানাডার কুইন্স পার্কে বাংলাদেশের লাল সবুজের পতাকা উত্তোলন

ইফতার পার্টি করে মিথ্যাচার চালাচ্ছে বিএনপি : কাদের

বুবলীর পর মাহির ছেলের জন্মদিনে সরব পরীমণি 

বন্ধ্যাত্বের অন্যতম কারণ এন্ডোমেট্রিয়োসিস, সতর্ক হোন

এভারকেয়ারে চাকরি, লাগবে না অভিজ্ঞতা 

ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর তথ্য ফাঁস!

টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা

নারী শিক্ষার্থীদের ঝরে পড়ার হার ৩৪.৮৭ শতাংশ

বঙ্গবন্ধু রেল সেতুর পৌনে ৪ কিলোমিটার দৃশ্যমান

সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫

রাজধানীতে ঝাল কমতে শুরু করেছে পেঁয়াজের

৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ