ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪

English

বিচিত্র

এক প্লেট বিরিয়ানির দাম ৩০ হাজার টাকা!

উইমেনআই২৪ ডেস্কঃ

প্রকাশিত: ২১:২২, ২২ মার্চ ২০২৪

এক প্লেট বিরিয়ানির দাম ৩০ হাজার টাকা!

সংগৃহীত ছবি

বিরিয়ানির মান শুনলে জিভে জল আসে না এমন বাঙালি কমই আছেন। এই বিরিয়ানিরও পদের শেষ নেই। কাচ্চি বিরিয়ানি, ঢাকাইয়া, হায়দ্রাবাদিসহ নানান ধরনের বিরিয়ানিতে রসনা মেটান ভোজন রসিকরা।

তবে আমাদের দেশে বাড়ির কাছে, কিছুটা দূরেই গড়ে উঠছে অসংখ্য বিরিয়ানির দোকান। যেখানে খুব কম মূল্যেই এক প্লেট বিরিয়ানি খেতে পারেন। তবে বিশ্বের এমন অনেক দেশ আছে যেখানে এক প্লেট বিরিয়ানির জন্য হাজার হাজার টাকা খরচ করতে হয়।

তবে এক-এক জায়গায় বিরিয়ানির স্বাদ এক-একরকম হয়। শুধু স্বাদ বললে ভুল বলা হবে, দামেরও রকমফের হয়। কিন্তু সবচেয়ে দামি বিরিয়ানির দাম কত হতে পারে সেই বিষয়ে তোমার কোনো ধারণা আছে কি? জেনে নিন কোথায় কত টাকায় মেলে সবচেয়ে দামি বিরিয়ানি?

দুবাই শহরের ‘দ্য বোম্বে বরো’ রেস্তোরাঁয় বিক্রি হয় বিশ্বের সবচেয়ে দামি বিরিয়ানি। এখানে এক প্লেট বিরিয়ানির মূল্য প্রায় ৩০ হাজার টাকা। শুনেই চক্ষু চড়কগাছ হয়ে গেল তো? মনে প্রশ্ন আসতেই পারে এত দাম কেন?


দুবাই ইন্টারন্যাশনাল ফিন্যানশিয়াল সেন্টারে রয়েছে এই রেস্তোরাঁ। এই রেস্তোরাঁয় পাওয়া যায় ‘রয়্যাল গোল্ড বিরিয়ানি’। সুবিশাল সোনার থালায় পরিবেশন করা হয় এই বিরিয়ানি। সঙ্গে থাকছে ২৩ ক্যারাট সোনার পাতা। জানা গিয়েছে, এই পাতা খাদ্যযোগ্য। দুবাইয়ের মুদ্রায় এই খাবারের দাম ডিএইচ ১০০০, যা বাংলাদেশি মুদ্রায় যার মূল্য প্রায় ৩০ হাজার টাকা।

এখানকার এক প্লেট বিরিয়ানিতে থাকে সুগন্ধি বিরিয়ানি রাইস, কাশ্মীরি মাটন কাবাব, মালাই চিকেন, পুরানি দিল্লি মটন চাপ আর মোগলাই কোপতা। এই সবকিছুই সোনালি মোড়ক এবং জাফরান দিয়ে সাজানো থাকে বলে এর দাম এত বেশি।

তবে এই একপ্লেট বিরিয়ানি কিন্তু ছয় থেকে সাতজন অনায়াসেই খেতে পারে। কখনো দুবাই সফরে গেলে এই বিরিয়ানি কিন্তু চেখে দেখতে একদম ভুলবেন না। প্রিয়জনদের সঙ্গে একবেলা এই ভোজন বিলাস করে নিতে পারেন।

//এল//

দোহারে মা-মেয়ের মরদেহ উদ্ধার

রবীন্দ্রনাথ কে নিয়ে যা বললেন তসলিমা নাসরিন

‘গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে’

ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন 

ব্যালট বইয়ে একের পর এক সিল, ভিডিও ভাইরাল

জনগণের কষ্ট লাঘবে সরকার সবসময় সচেষ্ট: প্রধানমন্ত্রী

নরসিংদীতে প্রথম ধাপের উপজেলা নির্বাচন অনুষ্ঠিত

আইএমএফের ঋণের তৃতীয় কিস্তি পেতে যাচ্ছে বাংলাদেশ

অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

নবীনগরে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর প্রাণহানি

শিক্ষকের ওপর হামলা ও ছাত্রীকে জখমের ঘটনায় জড়িতদের শাস্তি দাবি

ঝিনাইদহ-১ উপনির্বাচনে বাধা নেই

ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ: সিইসি

আমিরাতে গাড়ির ভেতর শ্বাসরুদ্ধ হয়ে বাংলাদেশি শিশুর মৃত্যু

ডলারের দাম বাড়ল