ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪

English

বিচিত্র

দিনে ৭০ লাখ টাকার কেনাকাটা করেন এই নারী

উইমেনআই২৪ ডেস্কঃ

প্রকাশিত: ২১:৩২, ৩ জুন ২০২৩

দিনে ৭০ লাখ টাকার কেনাকাটা করেন এই নারী

দিনে ৭০ লাখ টাকার কেনাকাটা করেন এই নারী

কে না চায় বিলাসবহুল জীবন যাপন করতে। অনেকেই স্বপ্ন দেখেন আড়ম্বরপূর্ণ একটা জীবনের। বিলাসিতার সংজ্ঞাও আবার সবার কাছে এক নয়। অনেকেই আছেন বছরে দু’বার বিদেশে যান, নামীদামি সংস্থার পোশাক এবং প্রসাধনী ব্যবহার করেন। দৈনন্দিন জীবনের যাবতীয় প্রয়োজনেই থাকে বিলাসিতার ছোঁয়া। তাই বলে প্রতি দিন ৭০ লক্ষ টাকার কেনাকাটা, প্রতি মাসে বিদেশ-বিভুঁইয়ে ঢুঁ মারা, এক গাড়ি এক মাসের বেশি ব্যবহার না করা— বিলাসব্যসনের এমন ছবি অনেকের কাছেই রূপকথার গল্পের মতো। দুবাইয়ের বাসিন্দা সৌদি এবং তার স্বামী জামাল অবশ্য এমন জীবনযাপনেই অভ্যস্ত।

সৌদি এমনিতে গৃহবধূ। তবে বেড়ানো এবং শপিং করা তার অন্যতম প্রিয় কাজ। বিশেষ করে কেনাকাটা করতে পারলে আর কিছু চাই না। এ ক্ষেত্রে অবশ্য কম যান না জামালও। প্রায় প্রতি দিনই দু’জনে মিলে বেরিয়ে পড়েন কেনাকাটা করতে। ৬০-৭০ লক্ষ টাকা খরচ করে গোটা শপিংমল তুলে নিয়ে আসেন। এ ছাড়াও নামী পোশাকশিল্পীদের তৈরি করা পোশাকই পরেন তাঁরা। সাধারণের ধরাছোঁয়ার বাইরে, এমন সব বিদেশি সংস্থার জিনিসপত্র ব্যবহার করেন তাঁরা।

সামাজিক মাধ্যমে বেশ জনপ্রিয় সৌদি। অনুরাগীর সংখ্যা লক্ষের কোঠা পেরিয়েছে। ইনস্টাগ্রামে মাঝেমাঝেই নিজেদের ছুটি কাটানোর ছবি ভাগ করে নেন তিনি। প্রতি বার বেড়াতে যাওয়ার আগে পোশাক থেকে ব্যাগ— সব নতুন করে কেনেন। সেগুলির এক একটির দাম ১৪-১৫ লক্ষ টাকা।

সৌদি এবং জামাল দু’জনের পছন্দের জায়গা হল মালদ্বীপ। চার বছর বিয়ে হয়েছে দু’জনের। বিয়ের পর থেকে এত বার সেখানে গিয়েছেন তাঁরা, যে মলদ্বীপের রাস্তাঘাট হাতের তালুর মতো চিনে গিয়েছেন। মাঝেমাঝে একঘেয়েমি কাটাতে কয়েক মাস অন্তর ঘুরে আসেন লন্ডন থেকে। তাঁদের পরবর্তী পরিকল্পনা জাপান।

বছরের অধিকাংশ সময় দেশের বাইরে থাকেন। তাই যখনই নিজের বাড়িতে থাকেন, রূপচর্চায় মন দেন সৌদি। এক বিশেষ ধরনের ম্যানিকিয়োর করেন। খরচ পড়ে প্রায় ১ লাখ টাকার কাছাকাছি। রান্না করতে একেবারেই পছন্দ করেন না। অগত্যা রেস্তরাঁই ভরসা। প্রতি দিন খাবারদাবারের পেছনেও খরচ হয় কয়েক হাজার টাকা। জামাল পেশায় ব্যবসায়ী। মূলত সৌদি আরব তার ব্যবসার জায়গা। জীবনের কোনো সাধই অপূর্ণ রাখতে চান না তারা। অন্য রকমভাবে জীবনের উদ্‌যাপন চান বলেই পরিশ্রমে কোনো ত্রুটি রাখতে চান না। প্রায়শই সমাজমাধ্যমে সে কথা প্রকাশ করেন সৌদি। সূত্র: আনন্দবাজার
 

//এল//

মার্চে সড়কে ঝরলো ৫৬৫ প্রাণ

বৃহস্পতিবার রাতে ইন্টারনেট সেবা বিঘ্নিত হতে পারে

আরব আমিরাতে ভয়াবহ বন্যা, ঢাকামুখী ৯ ফ্লাইট স্থগিত

ফরিদপুরে সড়ক দুর্ঘটনা: মৃতের সংখ্যা ১৫, মামলা

গরমে দুর্ঘটনা এড়াতে গতি কমিয়ে ট্রেন চালানোর নির্দেশ

উপজেলা নির্বাচন: তৃতীয় ধাপের তফসিল ঘোষণা

জামালপুরের বকশিগঞ্জে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু

‘ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা’ শীর্ষক সেমিনার 

ঘুমন্ত স্বামীর বিশেষ অঙ্গ কেটে পালালেন স্ত্রী

ইসরাইলে ইরানের হামলা: প্রতিক্রিয়া মোকাবিলায় প্রস্তুতির নির্দেশ

৫ দিনে তাপমাত্রা আরো বাড়বে, শিলাবৃষ্টির শঙ্কা

নরসিংদীর রায়পুরায় দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত ১

এশিয়া কাপের আয়োজক থেকে বাদ ভারত-পাকিস্তান

ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় প্রাণহানি ১৪

ফুলবাড়ীর আঁখিরা বধ্যভূমির স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ