ঢাকা, বাংলাদেশ

বুধবার, জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১, ২৯ মে ২০২৪

English

মিডিয়া

যুগান্তরের মামুনের বিরুদ্ধে ঠাকুরগাঁওয়ে ডিজিটাল আইনে মামলা

উইমেনআই প্রতিবেদক

প্রকাশিত: ২০:২২, ১৮ সেপ্টেম্বর ২০২৩

যুগান্তরের মামুনের বিরুদ্ধে ঠাকুরগাঁওয়ে ডিজিটাল আইনে মামলা

ছবি: আবদুল্লাহ আল মামুন...

দৈনিক যুগান্তরের ঢাকা অফিসের বিশেষ প্রতিনিধি আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের বিভিন্ন (২৫/২৮/২৯/৩১) ধারায় ঠাকুরগাঁওয়ে মামলা হয়েছে। আওয়ামী লীগের ঠাকুরগাঁও-২ আসনের এমপি দবিরুল ইসলামের কর্মী প্রভাত শাহা এই মামলা করেন। তিনি নিজেকে জাতীয় হিন্দু মহাজোটের বালিয়াডাঙ্গী শাখার সভাপতি বলেও দাবি করেছেন।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিট্রেট আমলী আদালত বালিয়াডাঙ্গী, ঠাকুরগাঁওয়ে (বিচারক রহিমা খাতুনের আদালত) ৩০ জুলাই মামলাটি দায়ের হয়। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ইউনিটকে তদন্তের নির্দেশ দিয়েছেন। পিবিআই জানিয়েছে, মামলার অভিযোগের বিষয়ে তাদেরকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া এই মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২৩ জুলাই দৈনিক যুগান্তরে এমপি দবিরুলের আত্মীয় স্বজনরা আর্থিক সুবিধার বিনিময়ে স্থানীয় সংখ্যালঘুদের জমির জাল দলিল তৈরিতে প্রভাবশালীদের সহযোগিতা করেছেন বলে সংবাদ প্রকাশ করা হয়।

পরদিন সংবাদটি ফেসবুকে ‘জাগো বাহে’ নামক একটি আইডি শেয়ার করে। মামলার বাদী তা ফেসবুক ব্যবহারের সময় দেখতে পান। জাতীয় হিন্দু মহাজোটের বালিয়াডাঙ্গী শাখার সভাপতি প্রভাত শাহা মামলার এজাহারে বলেন এমপি দবিরুল তার প্রিয় নেতা। ফেসবুক স্ট্যাটাসে এমপির বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর, ধর্মীয় মুল্যবোধ বা অনুভূতিতে আঘাত করেছে। একই সঙ্গে তিনি (প্রভাত শাহা) যুগান্তরে প্রকাশিত সংবাদটি ডিজিটাল নিরাপত্তা আইনের অপরাধ বলে দাবি করেন।

উল্লেখ্য, ২৩ জুলাই দৈনিক যুগান্তরে ‘আওয়ামী লীগের জরিপের কাজ শেষ পর্যায়ে/বর্তমান এমপি বাদের তালিকা হবে দীর্ঘ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এই সংবাদ প্রকাশের এক সপ্তাহ পর ৩০ জুলাই প্রভাত শাহা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।
 
জানা গেছে, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য যে নির্দেশনা দেন তা ঠাকুরগাঁওয়ের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কাছে পৌঁছে ৩ সেপ্টেম্বর। 

দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হওয়ায় ঠাকুরগাঁও সাংবাদিক ইউনিয়ন নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

ইউ

অপরাজিত চ্যাম্পিয়ন সাবিনা-রিতুরা

মাঝরাতে জবি মসজিদে ঘুমন্ত ছাত্রী!

এখনও বিদ্যুৎবিচ্ছিন্ন সোয়া কোটির বেশি গ্রাহক

ফেসবুকে এমপি আনারের মেয়ের আবেগঘন স্ট্যাটাস

অনলাইন যৌন হেনস্তার শিকার ৩০ কোটিরও বেশি শিশু

ইন্দোনেশিয়ায় স্বর্ণপদক জিতলেন বাংলাদেশের নারীরা

ভাইরাল ছবিটি নিয়ে যা জানা গেল

ডিএসইসি এর সাথে বাংলাদেশ প্রেস কাউন্সিলের মতবিনিময় 

এমপি আনারের দেহাংশ উদ্ধারের দাবি

স্ত্রী-সন্তানসহ বেনজীরকে দুদকে তলব

ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো ইউরোপের তিন দেশ

হানিট্রাপে হত্যার শিকার আনার, শিলাস্তির গ্রামের বাড়ি শূনশান

ধানের দাম কমায় সরবরাহ ঘাটতি আশুগঞ্জ মোকামে

ওয়ালটন ফ্রিজ কিনে মিলিয়নিয়ার হলেন হালিমা আক্তার

আজিজ, বেনজীরে অস্বস্তিতে নেই সরকার: কাদের