ঢাকা, বাংলাদেশ

শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪

English

আইন আদালত

স্বামীকে গলাকেটে হত্যা, স্ত্রীসহ চার জনের মৃত্যুদণ্ড

উইমেনআই প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩১, ২৭ মার্চ ২০২৪

স্বামীকে গলাকেটে হত্যা, স্ত্রীসহ চার জনের মৃত্যুদণ্ড

ছবি সংগৃহীত

কুমিল্লায় স্বামীকে গলাকেটে হত্যা মামলায় স্ত্রীসহ চার জনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা এবং ওই মামলায় দুই জনকে খালাস দেয়া হয়েছে।

বুধবার (২৭ মার্চ) দুপুরে কুমিল্লার  অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এ রায় দেন। তবে রায়ের সময় দণ্ডিতরা আদালতে উপস্থিত ছিলেন না।

তারা হলেন- কুমিল্লা জেলার হোমনা উপজেলার কারার কান্দি গ্রামের মো. কুদ্দুস মিয়া (৩২), মো. রাজিব (২৬), মঙ্গলকান্দি গ্রামের আ. খালেক (২৮) ও  এবং নিহতের স্ত্রী মোসা. শাহনেওয়াজ বেগম। 

এ রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের কৌশলী এপিপি অ্যাড. মো. আবু ইউসুফ জানান, পরকীয়ার জেরে সৌদি প্রবাসী মো. আ. জলিলকে গলাকেটে হত্যা করে স্ত্রী শাহনেওয়াজসহ চার জন। 

তিনি জানান, আসামিরা ২০১৩ সালের ৯ থেকে ১০ জুনের কোনো একদিন কৌশলে ভিকটিমকে ঢাকায় চিকিৎসা করানোর কথা বলে ডেকে নিয়ে হত্যা করে। পরে হোমনা থানার বাহেরখোলা গ্রামে তার মরদেহ পাওয়া যায়। 

এ ব্যাপারে নিহতের ছোটভাই তাইজুল ইসলাম বাদি হয়ে অজ্ঞাতদেরআসামি করে হোমনা থানায় হত্যা মামলা দায়ের করে। তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আব্দুল আল বাকী আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৪ সালের ১৫ অক্টোবর আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় অভিযোগ গঠন ও রাষ্ট্রপক্ষে ১৪ জনের সাক্ষ্য গ্রহণ, যুক্তিতর্ক, শুনানি শেষে আসামি রাজিব, শাহনেওয়াজ ও আ. খালেকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি পর্যালোচনা করে তাদের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়।

তিনি, রায় দ্রুত বাস্তবায়নের দাবি জানান। অপরদিকে আসামি পক্ষের আইনজীভী মো. আ. হ. ম তাইফুর আলম রায়ের কপি হাতে পেলে উচ্চ আদালতে আপিলে কথা জানিয়েছেন।

ইউ

নোয়াখালীতে উচ্ছেদ আতংকে এলাকাবাসীর মানববন্ধন

দেশে এই প্রথম চোয়াল প্রতিস্থাপন, বিশ্বে নজিরবিহীন

বৃষ্টি নিয়ে যে সুখবর দিলো আবহাওয়া অফিস

সমঝোতায় সাংবাদিক ও শিল্পীরা

বিনা অভিজ্ঞতায় ব্যাংকে চাকরি

নোরা ফাতেহির মন্তব্যে ক্ষুদ্ধ নেটিজেনরা

রান্না ভালো না হওয়ায় স্ত্রীকে জানালা দিয়ে ফেলে দিলেন স্বামী!

গরমে প্রশান্তি দেবে তেঁতুল গুড়ের শরবত

তীব্র গরমে ট্রেনের ব্রেকে আগুন, আহত ১০

স্ত্রীকে ২০০ টুকরার পর গুগলে জানতে চাইলেন লাভ-ক্ষতি

‘শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে’

রাজধানীর যেসব এলাকায় ১২ ঘণ্টা গ্যাস থাকবে না আজ

গুচ্ছের ভর্তি পরীক্ষা আজ

শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস