ঢাকা, বাংলাদেশ

শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪

English

স্বাস্থ্য

ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি ৩৫১

উইমেনআই২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১৯, ৩ ডিসেম্বর ২০২২

ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি ৩৫১

হাসপাতালে ডেঙ্গু রোগী

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে  দেশে  মৃত্যু নেই। ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৩৫১ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। চলতি বছর নভেম্বরে সর্বোচ্চ ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১৩ জনের এবং আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৩৩৪ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এখন পর্যন্ত ২৫৪ জনের মৃত্যু হয়েছে। ঢাকা মহানগরীতে সরকারী হাসপাতালে ১০০ আর বেসরকারী হাসপাতালে ৫৫ জন এবং ঢাকার বাইরে ৯৯ জন মারা গেছেন। ২০০০ সালে দেশে ডেঙ্গু আসার পর এটাই এক বছরে সর্বোচ্চ মৃত্যু।

এদিকে শুক্রবার সকাল ৮টা থেকে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে শনিবার সকাল ৮টা পর্যন্ত ৩৫১জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৭১০ জনে। রাজধানীতে ৯৩৩ জন এবং অন্যান্য বিভাগে ৭৭৭জন। সারাদেশে এখন পর্যন্ত সর্বমোট ৫৮ হাজার ২০৯ ডেঙ্গু রোগী ভর্তি  এর মধ্যে ৫৬ হাজার ২৪৫ জন চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে রাজধানীতে ৩৫ হাজার ৯২২ জন ঢাকার বাইরে ২০ হাজার ৩২৩ জন রোগী চিবিৎসা সেবা নিয়েছেন।

এছাড়া অক্টোবরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ২১ হাজার ৯৩২ জন এবং মারা গেছেন ৮৬ জন।  স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৩৫১ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২০৭ জন এবং অন্যান্য বিভাগে ১৪৪জন।
উল্লেখ্য, গত বছর জানুয়ারী থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিলো ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০৫ জনের।

//জ//

বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস

নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে

গরমে চা খাওয়া কি ঠিক?

তাপমাত্রা কমাতে হিট অফিসারের নতুন উদ্যোগ

কোথায় হবে অনন্ত এবং রাধিকার বিয়ে?

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বেড়েছে সবজি-মাংসের দাম

উনার মনে হয় ডাক্তার দেখানো উচিত, বুবলীকে অপু 

চলমান তাপপ্রবাহ রেকর্ড ভেঙেছে ৭৬ বছরের

৭৫ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার

ইসলামী ব্যাংকের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী

নরসিংদীতে ফেসবুক স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন

ধর্মীয় বিষয় নিয়ে বিদ্যা বালানের বিস্ফোরক মন্তব্য