ঢাকা, বাংলাদেশ

সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪

English

সারাদেশ

নরসিংদীতে ফেসবুক স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা

শুভ্রজিৎ সাহা পিয়াল,নরসিংদী:

প্রকাশিত: ১৯:০৬, ২৬ এপ্রিল ২০২৪

নরসিংদীতে ফেসবুক স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা

সংগৃহীত ছবি

নরসিংদীর শিবপুরে প্রেমিকার আত্মহত্যার শোক সইতে না পেরে প্রেমিক সিফাত (১৯) ফেসবুক স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেছে। প্রেমিকা আত্মহত্যার ১৯ দিন পর বৃহস্পতিবার রাত ১০টার দিকে উপজেলার মাছিমপুর ইউনিয়নের খড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত সিফাত ওই গ্রামের ইব্রাহিমের ছেলে। সিফাত শিবপুর সরকারি শহীদ আসাদ কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন।


মৃত্যুর আগের্  ফেসবুকে নিজের ওয়ালে এক দীঘ স্ট্যাটাসে সিফাত লেখেন, ‘তানহা আত্মহত্যা করে প্রমাণ করে গেলো সে আমারে কতটা ভালোবাসে। আমিও প্রমাণ করে দিমু তানহারে আমি কতটা ভালোবাসি। কারও সঙ্গে ভুল করে থাকলে মাফ করে দিও। আর দেখা হবে না সবাই দোয়া কইরো শান্তিতে থাকি কিংবা অশান্তিতে দুজন যেন এক সঙ্গে থাকতে পারি। আমার শেষ ইচ্ছা তানহার কবরের পাশে আমাকে কবর দেওয়া হোক।
আমি পরিস্থিতির স্বীকার। আর আমার কোনো কিছুর জন্য তানহার পরিবার বা আমার পরিবার দায়ী না, এমনকি আমার কোনো ভাই-ব্রাদার বা বন্ধু ও দায়ী না। যা হবে আমার নিজের ইচ্ছেতে হবে। সত্যি বলতে আমার আর বাচার ইচ্ছে নাই। আমাকে যদি কেউ বাঁচিয়েও নেয় আমি পুনরায় আত্মহত্যার চেষ্টা করব। প্লিজ আমাকে কেউ বাঁচানোর চেষ্টা কইরো না বেঁচে থেকে আর কি হবে যার জন্য বাঁচার কথা ছিল সে তো আর নেই।


তানহা আমারে কথা দিছিলো যদি বাঁচি তো এক সঙ্গে বাঁচমু আর যদি মরতে হয় তো এক সাথে মরমু। আমি তানহারে এই কথাটাই দিছিলাম। কিন্তু একটা চরিত্রহীন জানোয়ার আমাদের সুখে থাকতে দিল না। ওদের অত্যাচারে তানহা আত্মহত্যা করলো। এক প্রকার তারা তানহারে আত্মহত্যা করতে বাধ্য করলো। জানোয়ারের পরিবারকেই আমি খুনি বলে দাবি করি। আমি যদি বেঁচে থাকি তাহলে জানোয়ারের পরিবার স্বাধীনভাবে চলবে ওদের কোনো সাজা হবে না। আর অন্য দিকে আমার তানহা ও শেষ আমি অর্ধেক শেষ আমার পরিবার ও শেষ। আমি আর কষ্ট সহ্য করতে পারছি না (প্রমাণ হয়ে যাক দুজন দুজনকে কতটা ভালোবাসতাম) আর আমি চরিত্রহীন জানোয়ারের পরিবারের সঠিক বিচারের দাবি জানাচ্ছি। এমন সাজা দেওয়া হোক অন্য কোনো মেয়ের সাথে যেন এমন না হয়। আর যেন কারও প্রাণ না ঝরে। কেউ যেন ব্ল্যাকমেলের শিকার না হয়। আমার শেষ একটাই ইচ্ছে- আমরা দুজনে সারাজীবন একসঙ্গে থাকতে চেয়েছিলাম বাস্তবে তা হলো না। তাই আমার মৃত্যুর পরে তানহার কবরের পাশে যেন আমার কবর দেওয়া হয়।


আমি আঙুররে মারছি শুধু একটা কারণে হেয় তানহার হাতে ধরছিল। তানহারে খারাপ প্রস্তাব দিছিল। আমি সহ্য করতে পারি নাই। তাই হেরে কোবাইছি। আমরা প্রেম করছি এটাই কি অপরাধ ছিল। আমাদের জীবন শেষ করে দিলো ভালো থাকুক আঙুর আর আঙুরের পরিবার।

নিহতের পিতা ইব্রাহিম সাংবাদিকদের জানান, প্রতিবেশী চাচাত বোন খলিলের মেয়ে তানহার (১৫) সঙ্গে আমার ছেলে সিফাতের প্রেমের সম্পর্ক ছিল । গত ৩ এপ্রিল দিবাগত রাত দুইটার সময় তানহা ঘরের ভেতর থেকে আর সিফাত জানালার সামনে দাঁড়িয়ে কথা বলার সময় একই এলাকার রাজুর ছেলে আঙ্গুর (২৫) দেখে ফেলে। এ সময় আঙ্গুর তানহাকে কু-প্রস্তাব দেয়। সিফাত এতে নিষেধ করে। কু-প্রস্তাব রাজি না হওয়ায় আঙ্গুর সিফাতকে মারধর করে টাকা দাবি করে। পরে সে উত্তেজিত হয়ে আঙ্গুরকে কুপিয়ে আহত করে।

 
এদিকে লোকলজ্জায় গত ৬ এপ্রিল রাতে তানহা নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। এইসব বিষয়ে গ্রামীণ সালিস দরবার হওয়ার কথা ছিল। সালিস দরবারে আমাকে ও আমার ছেলেকে এটা করবে ওটা করবে বলে বিভিন্নভাবে তুচ্ছ তাচ্ছিল্য করতো। দরবারে গেলে জমির দলিল নিয়ে যেতে বলতো। এসব মানসিক চাপ সইতে না পেরে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ছেলে সিফাত। আমি এর বিচার দাবি করছি।


শিবপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফরিদ উদ্দিন বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তিনি আরো বলেন,মূলত প্রেম ঘটিত বিষয় নিয়েই এই আত্মহত্যা। এছাড়া প্রেমিকা তানহা আত্মহত্যার  প্ররোচনার অভিযোগ এনে তানহার পিতা নিহত সিফাতের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছিল।

হোয়াইটওয়াশের দ্বারপ্রান্তে টাইগ্রেসরা

মঙ্গলবার থেকে টিসিবির পণ্য বিক্রি

বিলবোর্ডে বিজ্ঞাপন দিয়ে সঙ্গী খুঁজছেন সত্তরের বৃদ্ধ!

গ্রামে লোডশেডিং না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

দেশে বেকারের সংখ্যা ২৫ লাখ ৯০ হাজার

চাকরির বয়সসীমা ৩৫ করা নিয়ে যা বললেন মন্ত্রী

যে দ্বীপে পুরুষ নিষিদ্ধ, রাজত্ব শুধু নারীদের

বড় পর্দায় আসছে তাসনিয়া ফারিণের ‘ফাতিমা’

সিলেট বিভাগে বজ্রপাতে ৩ জনের মৃত্যু

১৪ দিনের জন্য বৈধ আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা

হজ ভিসায় সৌদি আরবের নতুন নিয়ম

পাসপোর্টের আবেদন: ভুয়া এসবি সদস্যদের প্রতারণা

সিলেটে মুষলধারে বৃষ্টি হচ্ছে, নদ-নদীর পানি বৃদ্ধি

প্রকৃতিতে শোভা ছড়াচ্ছে সোনালু ফুল 

জামালপুরস্থ দেওয়ানগঞ্জ সমিতির নতুন কমিটি