ঢাকা, বাংলাদেশ

শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪

English

স্বাস্থ্য

নিয়মিত অফিস না করলে চিকিৎসকদের বেতন বন্ধ 

উইমেনআই২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪০, ১ ডিসেম্বর ২০২২

নিয়মিত অফিস না করলে চিকিৎসকদের বেতন বন্ধ 

ছবি: মতবিনিময় সভায় উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ...

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কর্মরত চিকিৎসক-নার্সসহ সব পর্যায়ের কর্মচারী-কর্মকর্তাদের দায়িত্ব পালনে সতর্কতা জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একইসঙ্গে নিয়মিত অফিস না করলে বেতন বন্ধেরও নির্দেশ দেওয়া হয়েছে।

বৃস্পতিবার (১ডিসেম্বর) শহীদ ডা. মিল্টন হলে ডিন ও বিভাগীয় চেয়ারম্যানদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসা সেবাসহ বিভিন্ন বিষয়ে আয়োজিত মতবিনিময় সভায় উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এই নির্দেশনার কথা জানান।

বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বিদেশী শিক্ষার্থীদের জন্য রাজধানীর পরীবাগে শেখ রাসেল ইন্টারন্যাশনাল ডক্টরস হলের উদ্বোধনসহ ডি ব্লকের কার্ডিওলজি বিভাগের অধীন  সিসিইউ-১ এর কেবিনেরও উদ্বোধন করেন উপাচার্য।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) অনুষ্ঠিত প্রোগ্রাম শেষে কার্ডিওলজি বিভাগ পরিদর্শন করেন এবং ওই বিভাগের শিক্ষকদের সাথে মতবিনিময় করেন। এদিকে শহীদ ডা. মিল্টন হলে ডীনবৃন্দ ও বিভাগীয় চেয়ারম্যানদের সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসাসেবাসহ বিভিন্ন বিষয় নিয়ে একটি গুরুত্বপূর্ণ মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রমকে এগিয়ে নিতে সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

তিনি তাঁর বক্তব্যে দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের উদ্বোধন করায় এবং হাসপাতালটি চালু করতে প্রয়োজনীয় নির্দেশনা দান ও সহযোগীতা প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়া কুড়িগ্রামে জন্ম নেয়া মেরুদন্ড জোরা লাগানো দু’শিশু আট মাস ১৩ দিন বয়সী নুহা ও নাবাকে অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করার চিকিৎসার ব্যয়ভার বহন করার দায়িত্ব নেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে সবাইকে নিজ নিজ দায়িত্ব কর্তব্য সঠিকভাবে পালন করতে হবে।  দায়িত্ব কর্তব্য পালনে অবহেলা করলে কাউকে ছাড় দেয়া হবে না। যদি কেউ নিয়মিত অফিস করছে না এমন প্রমাণ পাওয়া যায় তার বেতন বন্ধ করে দেয়া হবে। তাই সবাইকে যথাসময়ে যথাযথভাবে দায়িত্ব কর্তব্য পালনের নির্দেশ দিচ্ছি।  

এসময়ে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডীন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ডীন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, ডীন অধ্যাপক ডা. মাসুদা বেগম, ডীন অধ্যাপক ডা. শিরিন তরফদার, ডীন অধ্যাপক ডা. শাহীন আকতার প্রমুখ।

ইউ

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা

টাঙ্গাইল শাড়িসহ ১৪টি জিআই পণ্যের সনদ বিতরণ

জিআই স্বীকৃতি পেল রাজশাহীর মিষ্টি পান

চুয়াডাঙ্গায় হিটস্ট্রোকে সার্জেন্টের মৃত্যু

দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর

শিক্ষক নিয়োগে চুক্তি ১৪ লাখ টাকায়, ঢাবি শিক্ষার্থীসহ গ্রেপ্তার

এই গরমে কাঁচা আম খেলে যেসব উপকার পাবেন

রোজ ৫০টি চড়-থাপ্পড়েই বাড়বে নারীদের সৌন্দর্য!

নুসরাত ফারিয়াকে নিয়ে মেলবোর্নের পথে জায়েদ খান

মিলারদের কারসাজিতে বাজারে সয়াবিন তেলের সংকট: ক্যাব

শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস: ঢাবি শিক্ষার্থীসহ গ্রেফতার ৫

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

বগুড়ায় বোরো ধানের সোনালী রঙে কৃষকের হাসি

বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি

হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’