ঢাকা, বাংলাদেশ

মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪

English

প্রবাস

ক্যালগেরিতে দর্শক মাতালেন অঞ্জন দত্ত

লায়লা সেরনিয়াবাত, কানাডা থেকে:

প্রকাশিত: ১০:৫৮, ১৫ এপ্রিল ২০২৪

ক্যালগেরিতে দর্শক মাতালেন অঞ্জন দত্ত

সংগৃহীত ছবি

ভারতীয় উপমহাদেশের অন্যতম বিখ্যাত সংগীত শিল্পী অঞ্জন দত্ত বাংলা নববর্ষের প্রথমদিন সন্ধ্যা ৬টায় ক্যালগেরির পোলিশ কানাডিয়ান কালচারাল সেন্টারে মিক্সটেপএর আয়োজনে দর্শক মাতালেন অঞ্জন দত্ত লাইভ ইন ক্যালগেরিতে ।

এটাই ক্যালগেরিতে তাঁর প্রথম সফর। কলকাতা বিশ্ববিদ্যালয়ের ইংরেজিতে মাষ্টার্স করা অঞ্জন দত্ত সুদীর্ঘ কাল সুনামের সাথে দেশে বিদেশে সংগীত পরিবেশন করছেন। তাঁর বিখ্যাত গানগুলো প্রবাসীদের হৃদয় কে স্পর্শ করে নিয়ে যায় নষ্টালজিয়ায়।

জনপ্রিয় সংগীতশিল্পী অঞ্জন দত্ত গল্প আর গানে প্রবাসী দর্শক–শ্রোতাদের নিয়ে গেলেন সেই পুরোনো দিনে। সংগীতানুষ্ঠানে অঞ্জন দত্ত ও ব্যান্ড দল দ্য ইলেকট্রিক ব্যান্ডের নীল দত্ত ও অমিত দত্ত উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ক্যালগেরির প্রবাসী বাঙালিরাও সবান্ধব উপস্থিত ছিলেন।গত দেড়মাস ধরেই অঞ্জন দত্ত আসবেন এমন ঘোষণায় ক্যালগেরির সাংস্কৃতিক অঙ্গনে যোগ করে নতুন মাত্রা। কেননা তিনি প্রথমবারের মতো ক্যালগেরিতে আসলেন।

ক্যালগেরির কোলাহল দর্শক দেখে মুগ্ধ তিনি। ক্যালগেরিবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের কে দেখে আমি মুগ্ধ। আমার দর্শকদের প্রায় অর্ধেক বাংলাদেশী। গানের প্রতি ভালোবাসা থেকেই হয়তো আপনাদের ভালবাসা পেয়েছি।

এরপর কন্ঠে তুলে নেন শুনতে কী পাও। এরপর একে একে তুমি না থাকলে, ম্যারি এ্যান, রঞ্জনা আমি আর আসব না, আমি আসব ফিরে,বসে আছি স্টেশনে-এর মতো জনপ্রিয় সব গান শোনাতে থাকেন। প্রায় দুই ঘণ্টা দর্শকদের মাতিয়ে রেখে শেষ করেন বেলা বোসগান দিয়ে। তার সঙ্গে কণ্ঠে কণ্ঠ মেলান ক্যালগেরির দর্শকরা।

ফেলে আসা সেই দিনগুলির গানের সাথে ক্যালগেরির দর্শকরা 
নস্টালজিয়ায় ফিরে যান। অন্যদিকে বিপুল সংখ্যক দর্শক-শ্রোতা শিল্পীর সাথে কন্ঠ মিলান। ভিন্ন ধরনের পরিবেশে পুরো অডিটোরিয়াম পরিণত হয় একখণ্ড বাংলাদেশে। কনসার্টটি সব স্তরের দর্শক-শ্রোতার মন ছুঁয়েছে এবং সফল আয়োজন হিসেবেও প্রশংসিত হয়েছে।

বিকেল থেকেই বিপুল সংখ্যক দর্শক শ্রোতা অনুষ্ঠানস্থলে ভিড় জমায়। গভীর রাত পর্যন্ত নেচে-গেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে তরুণরা। আয়োজকদের নিপুণ ব্যবস্থাপনায় পুরো অনুষ্ঠানটিই সম্পন্ন হয় কোনো ধরনের প্রতিবন্ধকতা ছাড়াই। 

এ সময় উপস্থিত ছিলেন অনুষ্ঠানের আয়োজক ‘মিক্সটেপে’র মোহাম্মদ খান, সাইফুল আজীমসহ অনুষ্ঠানের বিভিন্ন স্পন্সর ও কমিউনিটির বিশিষ্টজনেরা

অনুষ্ঠানের আয়োজক মোহাম্মদ খান বলেন, আমরা "মিক্সটেপ" এর পক্ষ থেকে অনুষ্ঠান সফল করতে স্পন্সরসহ যারা সার্বিক সহযোগিতা করেছেন তাদের প্রত্যেকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি বলেন, নতুন বাংলা নববর্ষের প্রাক্কালে আমাদের ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতির ধারা কে অব্যাহত রাখতে আমরা কাজ করে যাব। সবাই কে নববর্ষের শুভেচ্ছা।।

//এল//

সারাদেশে হিটস্ট্রোকে আরও ৩ জনের মৃত্যু

প্রবীণ সাংবাদিক জিয়াউল হক জিয়া আর নেই

প্রতিপক্ষের জালে সাবিনা-মারিয়াদের ১৯ গোল!

‘অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে’

কক্সবাজারে বাস-মাইক্রোর সংঘর্ষে নিহত ৪

বৃষ্টি ও গরম নিয়ে আবহাওয়ার সবশের্ষ বিজ্ঞপ্তিতে যা জানা গেল

মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ, গ্রেপ্তার ৯০০

নেত্রকোণা  ৪০০ বস্তা ভারতীয় চিনিসহ আটক ৩

৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে

ফের ৪০ ডিগ্রি ছাড়াল ঢাকার তাপমাত্রা

সোনারগাঁওয়ে বৈশাখীমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপ্তি

নারী ক্রিকেটের প্রচারণায় তিন স্কুলে জ্যোতি-মারুফারা

গাজীপুরে এএসআইয়ের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

বঙ্গবন্ধুর হত্যা ‘প্রতিরোধ যোদ্ধাদের’ চিহ্নিত করতে কমিটি

নোয়াখালীতে পুকুরে ডুবে ২ ভাইয়ের প্রাণহানি