ঢাকা, বাংলাদেশ

শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪

English

অপরাধ

মুক্তিপণে ছাড়া পেলো ৪ রোহিঙ্গা যুবক

সুকুমার সরকার

প্রকাশিত: ১৪:১৩, ৬ জুন ২০২৩

মুক্তিপণে ছাড়া পেলো ৪ রোহিঙ্গা যুবক

ছবি: মুক্তিপণে ছাড়া পাওয়া ৪ রোহিঙ্গা যুবক...

কক্সবাজার জেলার টেকনাফের রোহিঙ্গা শরনার্থীশিবির থেকে অপহৃত ৪ রোহিঙ্গা যুবক ৩ দিন পর ৫ লাখ টাকা মুক্তিপণের বিনিময়ে ছাড়া পেলো। এ বিষয়টি জানিয়েছেন ক্যাম্পের মাঝি (রোহিঙ্গা নেতা) নুরুল আমিন। মুক্তিপণে ফেরা চার রোহিঙ্গা যুবক হলেন- টেকনাফের ২৫ নম্বর আলীখালি ক্যাম্পের ব্লক ডি/২২ এর বাসিন্দা নুর হোসেনের ছেলে মোহাম্মদ ইউনুস (৩২), একই ক্যাম্পের মোহাম্মদ রফিকের ছেলে মোহাম্মদ সুলতান (২৪), আব্দুর রহমানের ছেলে আবদুল্লাহ (১৬) ও মোহাম্মদ সৈয়দের ছেলে আনোয়ার ইসলাম (১৮)। 

৫ জুন (সোমবার) রাত ৮টার দিকে টেকনাফের হ্নীলা আলিখালী ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকা থেকে অপহৃত ওই ৪ যুবক ফেরত আসেন। তবে এর একদিন আগে টাকা না পেয়ে জাহাঙ্গির আলম নামের অপর রোহিঙ্গা যুবককে হাতের কবজি কেটে বাড়িতে ফেরত পাঠায় সন্ত্রাসীরা।

ভিকটিমদের পরিবারের বরাত দিয়ে ক্যাম্পের মাঝি নুরুল আমিন বলেন, শুক্রবার (২ জুন) রাতে টেকনাফের ২৫ নম্বর আলিখালি ক্যাম্প ডি/২০ ব্লকের রহিম উল্লাহর দোকানের সামনে থেকে ৫ জন রোহিঙ্গা যুবককে অস্ত্রধারী ১২-১৪ জনের একটি সন্ত্রাসী দল অপহরণ করে নিয়ে যাওয়ার পর মুক্তিপণের ৫ লাখ টাকা না পেয়ে জাহাঙ্গির আলম নামে একজনের বাম হাতের কবজি কর্তন করে বাড়িতে ফেরত পাঠায়। এরপর ৫ জুন রাত ৮টার দিকে বাকি ৪ জনের কাছ থেকে ৫ লাখ টাকা মুক্তিপণ নিয়ে তাদের ওপর নির্যাতন করে ছেড়ে দেওয়া হয়। অপহৃত ভিকটিমরা সন্ত্রাসীদের কবল থেকে মুক্ত হয়ে এনজিও সংস্থার হাসপাতাল আইপিডিতে প্রাথমিক চিকিৎসা শেষে তারা বাড়িতে ফেরত যায় বলে জানা গেছে। 

রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বে থাকা ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের উপ অধিনায়ক (মিডিয়া) পুলিশ সুপার জামাল পাশা বলেন, ‘রোহিঙ্গা ক্যাম্প থেকে অপহৃত ৪ রোহিঙ্গা যুবককে উদ্ধার করা হয়েছে। তবে মুক্তিপণের বিষয়ে আমার জানা নেই।’

উল্লেখ্য, বিগত ৭ মাসে টেকনাফে রোহিঙ্গা ও স্থানীয়সহ প্রায় ৮০ জনেরও বেশি লোক অপহরণের শিকার হয়েছেন। অপহৃত প্রত্যকের ওপর চালানো হয় মধ্যযুগীয় নির্যাতন এবং অনেকেই হত্যার শিকার হয়েছে দুষ্কৃতীদের হাতে।

ইউ

বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস

নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে

গরমে চা খাওয়া কি ঠিক?

তাপমাত্রা কমাতে হিট অফিসারের নতুন উদ্যোগ

কোথায় হবে অনন্ত এবং রাধিকার বিয়ে?

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বেড়েছে সবজি-মাংসের দাম

উনার মনে হয় ডাক্তার দেখানো উচিত, বুবলীকে অপু 

চলমান তাপপ্রবাহ রেকর্ড ভেঙেছে ৭৬ বছরের

৭৫ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার

ইসলামী ব্যাংকের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী

নরসিংদীতে ফেসবুক স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন

ধর্মীয় বিষয় নিয়ে বিদ্যা বালানের বিস্ফোরক মন্তব্য