ঢাকা, বাংলাদেশ

শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪

English

সারাদেশ

নিম্ন আয়ের মানুষের মাঝে সল্পমূল্যে মাংস বিক্রয় কার্যক্রম

তামিম সরদার, পিরোজপুর থেকে

প্রকাশিত: ১৯:১৪, ২৭ মার্চ ২০২৪

নিম্ন আয়ের মানুষের মাঝে সল্পমূল্যে মাংস বিক্রয় কার্যক্রম

ছবি সংগৃহীত

পবিত্র রমজানে প্রাণীজ আমিষ জনগনের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার লক্ষে পিরোজপুর জেলা প্রাণিসম্পদ দপ্তর পিরোজপুরে শুরু করেছে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম।

বুধবার (২৭ মার্চ) বেলা সাড়ে ১১ টায় পিরোজপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে এ কার্যক্রমের উদ্বোধন করেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় প্রাণী সম্পদ দপ্তরের পরিচালক ড. মো: আবু সুফিয়ান, পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মোহাম্মদ মো: মুকিত হাসান খাঁন।

এ কার্যক্রমে প্রতি লিটার দুধ ৬০ টাকা, ডিম প্রতি ডজন একশত টাকা এবং প্রতি কেজী গরুর মাংস ৬৫০ টাকায় কিনতে পারবেন নিম্ন আয়ের মানুষ। বাজারে এখন এক পিস ডিম ১১-১২ টাকায় বিক্রি হচ্ছে। অথচ এই কার্যক্রমের আওতায় একজন ক্রেতা ৮ টাকা পিস হিসেবে সর্বোচ্চ ২৪ টি ডিম কিনতে পারবেন। আর প্রতি কেজি গরুর মাংস বর্তমানে বাজারে বিক্রি হচ্ছে ৭৫০ টাকায়। অথচ এই কার্যক্রমের আওতায় একজন ক্রেতা ৬৫০ টাকায় এক কেজি মাংস কিনতে পারবেন। বাজারের থেকে কম মূল্যে দুধ, ডিম এবং মাংস কিনতে পেরে খুশি সাধারণ ক্রেতারা।

ক্রেতারা জানান, যেখানে বাজারে মাংস, দুধ, ডিম সহ পন্য সামগ্রী দাম বৃদ্ধি সেখানে সরকার সুলভ মূল্যে এসম জিনিস বিক্রি কার্যক্রম চালু করেছে। এতে পিরোজপুরের স্বল্প আয়ের মানুষ অনেক বেশি উপকৃহ কবে। সরকারের এই কার্যক্রম চালু থাকুক রজানের পরেও।

বরিশাল বিভাগীয় প্রাণী সম্পদ দপ্তরের পরিচালক ড. মো: আবু সুফিয়ান জানান, পবিত্র মাহে রমজান উপলক্ষে আমাদের নিন্ম আয়ের মানুষদের প্রাণীজ আমিষ মান সম্পন্ন ক্রয় ক্ষমতার মধ্যে ভ্রাম্যমান দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম। আমাদের এই কার্যক্রম চলবে আগামী ২৮ রমজান পর্যন্ত।

জেলা প্রশাসক  মোহাম্মদ জাহেদুর রহমান জানান, বাজারে যেনো বিক্রেতার অধিক মূল্যে পন্য সামগ্রী বিক্রি করতে না পারে আমাদের মনিটরিং অব্যহত আছে। আপনার জেনে খুশি হবে সরকার টিসিবির মাধ্যমে স্বল্প আয়ের মানুষদের অনেক সামগ্রী সুলভ মূলে দিচ্ছে। প্রাণীসম্পদ অধিদপ্তরের আয়োজনে এই উদ্যোগে সুলভ মূল্যে মাংস, দুধ ডিম দেয়া হচ্ছে। এতে নিন্ম আয়ের মানুষ উপকৃত হবে।

ইউ

রান্না ভালো না হওয়ায় স্ত্রীকে জানালা দিয়ে ফেলে দিলেন স্বামী!

গরমে প্রশান্তি দেবে তেঁতুল গুড়ের শরবত

তীব্র গরমে ট্রেনের ব্রেকে আগুন, আহত ১০

স্ত্রীকে ২০০ টুকরার পর গুগলে জানতে চাইলেন লাভ-ক্ষতি

‘শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে’

রাজধানীর যেসব এলাকায় ১২ ঘণ্টা গ্যাস থাকবে না আজ

গুচ্ছের ভর্তি পরীক্ষা আজ

শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস

নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে

গরমে চা খাওয়া কি ঠিক?

তাপমাত্রা কমাতে হিট অফিসারের নতুন উদ্যোগ

কোথায় হবে অনন্ত এবং রাধিকার বিয়ে?

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বেড়েছে সবজি-মাংসের দাম