ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪

English

লাইফস্টাইল

বিছানায় নতুন অভিজ্ঞতা পেতে ‘তান্ত্রিক যৌনতা’

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ২২:০৭, ৩১ মে ২০২৩

বিছানায় নতুন অভিজ্ঞতা পেতে ‘তান্ত্রিক যৌনতা’

ছবি সংগৃহীত

কর্মজীবনের ঝক্কি, বাচ্চার স্কুল তো আছেই। তার সঙ্গে আরও নানা ধরনের হ্যাপা। সংসারের এই প্রবল চাপকে এক নিমেষে হাওয়া করে দিতে পারে যৌনতা। সমস্ত অবসাদ ও একঘেয়েমিকে দূরে ঠেলতে ‘টি-টোয়েন্টি’ খেলতেই পারেন। কিন্তু আরও বেশি এবং অন্যরকম তৃপ্তির খোঁজ পেতে ট্রাই করতেই পারেন ‘তান্ত্রিক সেক্স’। অপেক্ষাকৃত ধীর ও দীর্ঘ সময়ের এই বিশেষ ধরনের যৌনতা সঙ্গীর সঙ্গে আপনার আবেগের সংযোগ যেমন বাড়ায়, সেই সঙ্গে একাধিক অর্গ্যাজমের আনন্দও পেতে পারেন।

কী এই তান্ত্রিক সেক্স
এককথায় বলতে গেলে ‘আত্মিক’ যোগ করে তোলে তান্ত্রিক যৌনতা। বিশিষ্ট যৌন বিশেষজ্ঞ মেলিসা কুক জানাচ্ছেন, ”এটি এমন ধরনের যৌনতা যা গভীর অন্তরঙ্গতা, যৌন খিদে ও মননশীলতার কথা বলে।” ‘মাই হাজব্যান্ড ওন্ট হ্যাভ সেক্স উইথ মি’ বইয়ের লেখক যৌন বিশারদ ডন মিচেল এই যৌনতার বিষয়ে বলতে গিয়ে জানিয়েছেন, ধীরে ধীরে স্পর্শের মাধ্যমে দু’টি শরীর একত্রে উত্তেজিত হতে পারে এই যৌনতায়। তবে এই ধরনের যৌনতার সবচেয়ে বড় দিকটা হল এটা অন্য়ান্য ধরনের যৌনতার মতো শুধুই ‘অর্গ্যাজম-নির্ভর’ নয়।

এই ধরনের যৌনতায় পরিবেশ খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ধরা যাক চারপাশে মোমবাতি ও বেশ কিছু বালিশ ছড়িয়ে ছিটিয়ে রাখা হল। আরও নানা ধরনের প্ল্যান করতেই পারেন। বিশেষজ্ঞরা বলছেন, মাথায় রাখতে হবে, দৈনন্দিন জীবনের থেকে যৌনতা একেবারেই আলাদা একটা ব্যাপার। সেটাকে ফুটিয়ে তুলতেই এই ধরনের পরিবেশ রচনা করাটা জরুরি।

শুরু হোক শ্বাস দিয়ে
যোগাভ্যাসের মতো এখানেও শুরুটা হয় নিঃশ্বাসের মধ্যে দিয়ে। প্রথমে জোরে শ্বাস নিন। এমনভাবে, যেন আপনার পেট পর্যন্ত ভরতি হয়ে যেতে পারে। এবার শ্বাস ছাড়ুন। পেটটা খালি করে ফেলুন। এইভাবে বেশ কয়েকবার করুন।

সঙ্গীর চোখে চোখ রাখুন। আপনি তো জানেনই চোখের ভাষা কত দ্রুত ঘনিষ্ঠতাকে এক থেকে দশে নিয়ে যেতে পারে। সঙ্গীর দিকে নিবিড় ভাবে তাকিয়ে তার শরীর পেরিয়ে মন পর্যন্ত পৌঁছে যান।

কাছাকাছি পাশাপাশি
পরস্পরের শরীরকে মাসাজ করা শুরু করুন। ধরা যাক, আপনার সঙ্গী আপনার পায়ের আঙুলগুলি মিনিট দুয়েক মাসাজ করল। এবার আপনি দু’মিনিটের জন্য সঙ্গীর বেছে দেওয়া অঙ্গ মাসাজ করুন ধীরে ধীরে। তারপর আবার আপনার সঙ্গীকে বলুন আপনার অঙ্গে মাসাজ করে দিতে। এইভাবে একবার আপনি আর একবার আপনার সঙ্গী মাসাজ করুন। সেই সঙ্গে নিজের মনকে অনুভব করার চেষ্টা করুন। এইভাবে ধীরে ধীরে সঙ্গীর সঙ্গে ঘনিষ্ঠ হোন।

এইবার শরীরে শরীর
নিজেরা প্রস্তুত হলে এবার শুরু করুন সঙ্গম। তবে ধীরে ধীরে। তাড়াহুড়ো নয়, মনটাকে ফোকাস করুন। উপভোগ করুন প্রতিটি মুহূর্ত। চেষ্টা করুন অর্গ্যাজমকে বিলম্বিত করতে। বারবার শেষ বিন্দুতে পৌঁছনোর কয়েক কদম আগে নিজেকে নিয়ন্ত্রণ করুন। মনে রাখতে হবে, অর্গ্যাজমের চূড়ান্ত মুহূর্ত আপনার লক্ষ্য নয়। বরং সঙ্গীর সঙ্গে আত্মিক যোগ গড়ে তোলাটাই আসল কাজ, যা একটা অন্য মাত্রা দেবে আপনার সম্পর্ককে।

তবে সেই সঙ্গে মাথায় রাখতে হবে তান্ত্রিক যৌনতা মোটেই ‘একরাতের ম্যাজিক’ নয়। প্রথম প্রথম মনে হতেই পারে, বিষয়টা আপনার মোটেই ভালো লাগছে না। কিন্তু যত বার পুনরাবৃত্তি হবে এই যৌনতায় মগ্ন হবেন আপনি। সঙ্গীর শরীরে মিশে যাবেন। আর দুইয়ে মিলে হয়ে উঠবেন একটাই শরীর। সংবাদপ্রতিদিন

ইউ

উপজেলা নির্বাচন ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি

মোবাইল ইন্টারনেটের গতিতে ৬ ধাপ পেছাল বাংলাদেশ

বেনজীরের সম্পদের খোঁজে ৮ প্রতিষ্ঠানে দুদকের চিঠি

নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়

বৃষ্টির জন্য ঢাকাসহ সারাদেশে ইসতিসকার নামাজ

ফিলিস্তিনে গণহত্যা বন্ধ করতে হবে: প্রধানমন্ত্রী

মিয়ানমারে ফেরত পাঠানো হলো ২৮৮ সেনা-বিজিপিকে

নোয়াখালীতে হিটস্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু

ভারতের লোকসভা নির্বাচনে কাল দ্বিতীয় দফা ভোটগ্রহণ

শপথ নিলেন নবনিযুক্ত আপিল বিভাগের তিন বিচারপতি

কোলে চড়ে ভোট দিলেন বিশ্বের সবচেয়ে খর্বকায় নারী

সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের রহস্য ফাঁস

এবার অফলাইনেও শেয়ার করা যাবে হোয়াটসঅ্যাপে

অন্দরে সবুজের ছোঁয়া, গরমে মিলবে স্বস্তি

জয় চৌধুরীকে আজীবনের জন্য বয়কটের ঘোষণা সাংবাদিকদের