ঢাকা, বাংলাদেশ

শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪

English

প্রবাস

খুনি নুর চৌধুরীকে দেশে প্রেরণের দাবি

আহসান রাজীব বুলবুল, কানাডা থেকে:

প্রকাশিত: ১৩:৪২, ১২ জানুয়ারি ২০২৩; আপডেট: ১৩:৪৬, ১২ জানুয়ারি ২০২৩

খুনি নুর চৌধুরীকে দেশে প্রেরণের দাবি

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তন দিবসে খুনি নুর চৌধুরীকে দেশে প্রেরণের দাবি

১০ই জানুয়ারি (১৯৭২) বিজয়ের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত‍্যাবর্তন দিবস উপলক্ষ্যে অন্টারিও আওয়ামী লীগ, কানাডার উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

"বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তন ও তাৎপর্য এবং খুনি নুর চৌধুরীকে দেশে প্রেরণ" আলোচনার অনুষ্ঠান পালন করে বাংলাদেশ আওয়ামী লীগের প্রবাসী সংগঠন অন্টারিও আওয়ামী লীগ, কানাডা। 

বাংলাদেশ ও কানাডার জাতীয় সঙ্গীত এবং স্বাধীন বাংলাদেশের রুপকার, স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন পূর্বক অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আমিন মিয়া, সভাপতি বঙ্গবন্ধু পরিষদ ও স্বৈরাচারবিরোধী আন্দোলনের সাংষ্কৃতিক ব‍্যাক্তিত্ব টরেন্টোর নাট‍্যাঙ্গনের পুরোধা আহমেদ হোসেন । অন্টারিও আওয়ামীলীগের প্রথম সহ সভাপতি সাবেক ভিপি বাকসু জনাব ফয়জুল করিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লিটন মাসুদের সঞ্চালনায় 
বক্তারা শতাব্দীর মহানায়ক হাজার বছরের শ্রেষ্ট সন্তান জাতির জনক বঙ্গবন্ধুর রাজনৈতিক, ব‍্যক্তিগত, মানবিক গুনাবলী, কুটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসিকতা, পররাষ্ট্রনীতি এবং মানুষের প্রতি অগাধ বিশ্বাস ও ভালোবাসার দিকগুলো তুলে ধরেন। 

বক্তারা আরও বলেন বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে প্রবাসে জননেত্রীর সৈনিকরা আজ ঐক্যবদ্ধ এবং যে কোন জাতীয় ইস‍্যুতে জননেত্রীর নির্দেশনা পালনে সংকল্পবদ্ধ। 

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তন উপলক্ষে প্রাণবন্ত এই আলোচনা সভায় বক্তারা তাদের বক্তব্যে তথ‍্য উপাত্ত সহ বঙ্গবন্ধুর প্রত‍্যাবর্তন থেকে শুরু করে জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার তথ‍্য তুলে ধরেন। সেই সাথে যারা প্রবাসে বসে দেশের ও সরকারের বিরুদ্ধে গুজব ও অপপ্রচার চালাচ্ছে তাদের বিরুদ্ধে স্বোচ্চার হওয়ার ও খুনি নুর চৌধুরীকে দেশে ফেরত পাঠানোর ব‍্যাপারে আরও ব‍্যাপক ভুমিকা পালন করে জননেত্রীর হাতকে আরও শক্তিশালী করতে আহবান জানান I

 বক্তারা তাদের বক্তব্যে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন ও জননেত্রীর নেতৃত্বে বাংলাদেশের পক্ষে সকলকে নিয়ে একহয়ে কাজ করার এবং প্রবাস থেকে নেত্রীর পক্ষে শক্তিশালী ভুমিক পালন করে যাবার দৃঢ় প্রত‍্যয় ব‍্যক্ত করেন। বিপুল সংখ্যক আন্তর্জাতিক শিক্ষার্থীদের অংশগ্রহণে এই আলোচনা সভায় অংশগ্রহণ করেন বিশেষ অতিথি আমিন মিয়া, বিশেষ অতিথি নাট‍্যকার আহমেদ হোসেন। 

কানাডা আওয়ামীলীগের বর্ষিয়ান নেতা নির্বাহী সদস‍্য আব্দুল মান্নান, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হাসান, সাংগঠনিক সম্পাদক মোরশেদ আহমেদ মুক্তা, আইন বিষয়ক সম্পাদক কবিরুল ইসলাম, শিল্প বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ জসিম উদ্দিন, নির্বাহী সদস‍্য ঝোটন তরফদার, এবং নির্বাহী সদস‍্য রতন কুমার দে। অন্টারিও আওয়ামীলীগের সহসভাপতি ইঞ্জিনিয়ার নওশের আলী, সাংগঠনিক সম্পাদক মনির বাবু, সাংষ্কৃতিক সম্পাদক ফারহানা শান্তা, দপ্তর সম্পাদক খালেদ শামীম, নির্বাহী সদস‍্য রায়হান চৌধুরী, আব্দুল হামিদ, উপ দপ্তর সম্পাদক শাকিল আহমেদ, নির্বাহী সদস্য সুবিদ সোম রিংকু, কাজল তালুকদার, বঙ্গবন্ধু পরিষদের খন্দকার এ হক, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সিনিয়র সহ সভাপতি ড. এএমএম তোহা, এস বি হামিদ। 

স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সুকোমল রায়, তাজুল ইসলাম, মো: জাফর আহমেদ। ছাত্রলীগের সভাপতি ওবায়দুর রহমান, তৌহিদ খান আষিক, আন্তর্জাতিক শিক্ষার্থী মো: জয়নুল আবেদিন জয়, সাদেকুর রহমান রনি, আকাশ, সায়মন, জাহান, শাকিল, আষিক, সোহাগ হোসেন সহ আরো অনেকেই। বক্তারা আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন‍্য আওয়ামী লীগের পক্ষে কানাডা থেকে এক হয়ে কাজ করার জন‍্য দৃঢ় সংকল্প ব‍্যক্ত করেন। দীর্ঘ সময় ধরে অনুষ্ঠানে অংগ্রহনকারী সকলকে অন্টারিও আওয়ামীলীগের পক্ষ থেকে ধন‍্যবাদ জানানো হয়।


 

//জ//

বেড়েছে সবজি-মাংসের দাম

উনার মনে হয় ডাক্তার দেখানো উচিত, বুবলীকে অপু 

চলমান তাপপ্রবাহ রেকর্ড ভেঙেছে ৭৬ বছরের

৭৫ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার

ইসলামী ব্যাংকের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী

নরসিংদীতে ফেসবুক স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন

ধর্মীয় বিষয় নিয়ে বিদ্যা বালানের বিস্ফোরক মন্তব্য

তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে

কী করছেন হিট অফিসার

থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে শেখ হাসিনা

চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই

‘হিটস্ট্রোকে মারা যাচ্ছে দিনে লক্ষাধিক মুরগি’

৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু