ঢাকা, বাংলাদেশ

বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪

English

প্রবাস

ক্যালগেরির নির্বাচনে কয়েস-শুভ্র প্যানেল জয়ী

আহসান রাজীব বুলবুল, কানাডা থেকে:

প্রকাশিত: ১২:৩৯, ৬ নভেম্বর ২০২২

ক্যালগেরির নির্বাচনে কয়েস-শুভ্র প্যানেল জয়ী

ক্যালগেরির নির্বাচনে কয়েস-শুভ্র প্যানেল জয়ী

অবশেষে সম্পূর্ণ হলো কানাডার ক্যালগেরির প্রবাসী বাঙ্গালীদের সংগঠন বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অফ ক্যালগেরি'র নির্বাচন। নির্বাচনে দুটি প্যানেল অংশ গ্রহণ করে। এরমধ্যে কয়েস শুভ্র প্যানেল ২০৫ ভোটের ব্যবধানে জয়ী হয়।

কানাডার স্থানীয় সময় শনিবার সকাল ৮টা শুরু হয়ে রাত ৮ টায় ক্যালগেরির ফেলকনরিজ কমিউনিটি সেন্টারে ভোট গ্রহণ সম্পন্ন হয়।বৈরী আবহাওয়া কে উপেক্ষা করে সারাদিন ব্যাপী নির্বাচনে প্রবাসী বাঙালিরা স্বতঃস্ফূর্তভাবে পরিবার পরিজন নিয়ে ভোট প্রদান করে।

ভোট গননা শেষে প্রধান নির্বাচন কমিশনার সাইফুল ইসলাম রিপন বিজয়ী প্যানেলের নাম ঘোষণা করেন এবং সারাদিনব্যাপী ভোট গ্রহণে তাকে সহযোর জন্য তাঁর টিম এবং ক্যালগেরীবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান।

বিজয়ী প্যানেলের সভাপতি কয়েস চৌধুরী মিডিয়া কে দেয়া তাৎক্ষণিক সংক্ষিপ্ত সাক্ষাৎকারে বলেন, এ বিজয় আমাদের সবার, আজ থেকে আর কোনো প্যানেল নয়, আমরা সবাই এক হয়ে, মিলে মিশে একসাথে কমিউনিটির উন্নয়নে কাজ করব। ক্যালগারিবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আসুন আমরা সবাই আমাদের নতুন প্রজন্ম কে ভালো কিছু উপহার দেই। যাতে করে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বাংলাদেশের নাম ও পতাকার মান সমুন্নত থাকে।

সাধারণ সম্পাদক পদে বিজয়ী শুভ্র দাস শুভ্র মিডিয়াকে দেয়া তাৎক্ষণিক সংক্ষিপ্ত সাক্ষাৎকারে আবেগে আপ্লুত হয়ে বলেন, আপনাদের সবার কাছে আমি ও আমার টিম কৃতজ্ঞ। আপনাদের দেয়া ভালোবাসা আমাদের দায়িত্বকে আরও বাড়িয়ে তুললো। আসুন আমরা সবাই মিলে একটি দৃষ্টান্তমূলক কমিউনিটি উপহার দেই  নতুন প্রজন্মের কাছে।

উল্লেখ্য বরফাচ্ছন্ন কানাডার বেশিরভাগ সময়ই আলবার্টার ক্যালগেরি শহর বরফে আচ্ছাদিত থাকে। বৈরী আবহাওয়া আর প্রকৃতির প্রতিকূলতার মাঝেও শহরের প্রবাসী জ্ঞানী,গুণী সংস্কৃতিমনা আর স্বনামধন্য বরেন্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে পারস্পরিক সহযোগিতা আর সহমর্মিতার বন্ধনে শহরটি সারা বছরই থাকে সরব। অন্যদিকে পরিস্কার পরিচ্ছন্নতা আর বাসের উপযোগী শহরগুলির মধ্যে ক্যালগেরি সারাবিশ্বের বিভিন্ন শহরের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ স্থানে রয়েছে।

 কলামিস্ট মোঃ মাহমুদ হাসান, সিলেট এসোসিয়েশনের সভাপতি রুপক দত্ত, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব কিরণ বনিক শংকর, প্রকৌশলী আবদুল্লাহ রফিক, প্রকৌশলী মোহাম্মদ কাদির সহ অনেক সুধীজন কয়েস-শুভ্র প্যানেল কে স্বাগত শুভেচ্ছা জানানোর পাশাপাশি ঐক্যমতের ভিত্তিতে একটি সুস্থ, সুন্দর কমিউনিটি প্রতিষ্ঠায় সকলের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

 

 

//এল//

যৌন হয়রানি : ঢাবির অধ্যাপককে অব্যাহতি

নোবিপ্রবি ছাত্রীর আত্মহত্যা

স্পেনে ডাক্তার হিসেবে নিয়োগ পেলেন বাংলাদেশি ঝুমা

‘অচিরেই নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা পৌঁছে দেব’

আকাশ থেকে বৃষ্টির সঙ্গে পড়ছে মাছ!

ইউটিউবে আসছে নতুন চমক

এক লাফে ভরিতে সোনার দাম বাড়ল ৪৫০২ টাকা

আগামী ১৯ অক্টোবর বিএফইউজে নির্বাচন

প্রকল্প গ্রহণের আগে অর্থনৈতিক সম্ভাবনা বিবেচনার নির্দেশ 

বিয়ের আংটি খুঁজে পেলেন ৫৪ বছর পর!

ধান ও চালের মানে কোনো আপস নয়: খাদ্যমন্ত্রী

উপজেলা পরিষদ নির্বাচনে আইন-শৃংখলা রক্ষার্থে পুলিশ সুপারের ব্রিফিং

সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত

চট্টগ্রামেই সিরিজ নিশ্চিত টাইগারদের

ওয়ালটন হাই-টেক পার্কে সর্বজনীন পেনশন স্কিমের কর্মশালা