ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪

English

বৃত্তের বাইরে

পাইকগাছায় গৃহবধূকে ধর্ষণ, জড়িতদের শাস্তি দাবি

উইমেনআই প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১১, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

পাইকগাছায় গৃহবধূকে ধর্ষণ, জড়িতদের শাস্তি দাবি

ফাইল ছবি

খুলনা জেলার পাইকগাছা উপজেলায় ঘরে ঢুকে চোখে মুখে আঠা লাগিয়ে দুর্বৃত্তদের কর্তৃক গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। একইসঙ্গে ঘটনায় জড়িতদের শনাক্ত করে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে নারীবাদি সংগঠনটি।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো সংগঠনটির সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিবৃতিতে এ দাবি জানানো হয়েছে।

১৩ ফেব্রুয়ারি  (মঙ্গলবার) বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদের বরাতে বিবৃতিতে বলা হয়, নির্যাতনের শিকার গৃহবধূর বাসার ছাদের ওপরের সিঁড়িঘর দিয়ে গত ১১ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ রোববার দুর্বৃত্তরা ঘরে ঢুকে গৃহবধূর চোখেমুখে আঠা লাগিয়ে হাত-পা বেঁধে তাকে দলবদ্ধভাবে ধর্ষণ করে এবং গৃহবধূর কানের দুল, বাড়িতে থাকা টাকা ও স্বর্ণলংকার লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা। ঘটনার দিন গৃহবধূর স্বামী ব্যবসার কাজে বাইরে ছিলেন। গৃহবধূর গোঙানির শব্দ শুনে প্রতিবেশীরা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করেন।

বিবৃতিতে সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে নারী ও কন্যাদের প্রতি ধর্ষণ, দলবদ্ধ ধর্ষণের ঘটনাসমূহ উদ্বেগজনক হারে ঘটেই চলেছে বলে উল্লেখ করা হয়। দুর্বৃত্তদের দ্বারা এসব ঘটনা যেমন নারী ও কন্যাদের স্বাভাবিক জীবন ব্যাহত করছে তেমনি তাদের নিরাপত্তা হুমকির সম্মুখীন হয়ে দাঁড়িয়েছে যা আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে প্রশ্নবিদ্ধ করছে বলে বিবৃতিতে মন্তব্য করা হয়। নারী ও কন্যারা ঘরে বাইরে কোথাও নিরাপদ নয়। এই অবস্থা থেকে উত্তরণের জন্য বাংলাদেশ মহিলা পরিষদ  নারী ও কন্যার প্রতি সহিংসতা বন্ধ ও নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে আশু কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানিয়েছে সংগঠনটি।

ঘটনায় জড়িতদের শনাক্ত করে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণের দাবি জানানো হয় বিবৃতিতে। পাশাপাশি এ ধরনের ঘটনার পুনরাবৃত্তিরোধে সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবি জানানো হয়েছে। পাশাপাশি  নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধে ব্যক্তি, পরিবার ও সমাজকে যুক্ত করে সমন্বিত সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানা হয়।

ইউ

সয়াবিন তেলের নতুন দাম নির্ধারণ

ঠাকুরগাঁও জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা

খাদ্য নিরাপত্তা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর

৭ বিভাগে বজ্রসহ শিলাবৃষ্টির পূর্বাভাস

শুক্রবার থেকে ভারতের লোকসভা নির্বাচন শুরু

পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বনানীতে চালু হলো চীনা ভিসা সেন্টার

গুলশান বারের সামনে মদ্যপ তরুণীদের হাতাহাতি-চুলাচুলি

ফের এক হচ্ছেন তাহসান-মিথিলা

নোয়াখালীতে মাদরাসাছাত্রকে ছুরিকাঘাতে হত্যা

গরম লাগলেই ঠান্ডা পানি খান? জানুন কী ভুল করছেন

মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ পান করেন পরীমণি

ইরানের ওপর নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নিল ইইউ

প্রধানমন্ত্রীত্ব নিয়ে রেষারেষি:দেশপ্রেমে তা ভুলে যান চারনেতা!