ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪

English

ভ্রমণ

ভ্রমণ পিয়াসীদের বরণে প্রস্তুত রাঙামাটি

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ১১:১৫, ২৩ ডিসেম্বর ২০২২; আপডেট: ১১:১৬, ২৩ ডিসেম্বর ২০২২

ভ্রমণ পিয়াসীদের বরণে প্রস্তুত রাঙামাটি

ছুটিতে ভ্রমণ পিয়াসীদের বরণে প্রস্তুত রাঙামাটি

সাপ্তাহিক ছুটি ও বড়দিন মিলে টানা তিনদিনের ছুটিতে লাখো পর্যটক বরণে প্রস্তুত পাহাড়ি জেলা রাঙামাটি। ইতোমধ্যে মেঘের রাজ্য সাজেকসহ শহরের সব কটেজ প্রায় শতভাগ বুকিং হয়ে গেছে। পর্যটকদের বরণ করতে অপেক্ষার প্রহর গুনছেন ব্যবসায়ীরা।

ইট-পাথরের শহরের যান্ত্রিক জীবনের একঘেঁয়েমি দূর করতে ভ্রমণপিপাসু মানুষ পাহাড় আর হ্রদঘেরা প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে ভ্রমণ করেন রাঙামাটিতে। 

রাঙামাটির সাজেক ভ্যালি ভ্রমণপিপাসুদের কাছে অন্যতম আকর্ষণীয় স্থান। মেঘ পাহাড়ের লুকোচুরি উপভোগ করতে সারাবছর পর্যটকের পদচারণায় মুখর থাকে এ স্থান। আর লম্বা ছুটিতে সেই সংখ্যা বেড়ে যায় বহুগুন। 

এবারও ব্যতিক্রম নয়। সাপ্তাহিক ছুটির সঙ্গে বড়দিনের ছুটি যুক্ত হওয়ায় টানা তিনদিনের বন্ধে ইতোমধ্যে মেঘের রাজ্য সাজেকের ছোট-বড় সব কটেজের শতভাগ আগাম বুকিং হয়ে গেছে। এমনটা শুধু সাজেক নয়, একই চিত্র রাঙামাটি শহরেও।

ঝুলন্ত সেতু, সুবলং ঝর্ণা, পলওয়েল পার্ক ও হ্রদ ভ্রমণে পর্যটকদের পছন্দ বেশি। ছুটিতে পর্যটকদের পদচারণায় মুখর থাকে বিনোদনকেন্দ্রগুলো। হ্রদে ভ্রমণে পর্যাপ্ত ট্যুরিস্ট বোট প্রস্তুত রয়েছে। টেক্সটাইল মার্কেটগুলোও প্রস্তুতি সেরে নিয়েছে। পর্যটকদের চাহিদা মেটাতে বাড়তি প্রস্তুতি নিচ্ছেন পর্যটনখাত সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

শহুরে যান্ত্রিক জীবনের ক্লান্তি দূর করতে আগত পর্যটকরা মেঘের রাজ্য সাজেকের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াচ্ছেন। যদিও সাজেক এখন কুয়াশার চাদরে আবৃত। ভিন্ন সাজেকে এ রূপ দেখতে কেউ ছুটছেন কংলাক পাহাড় চূড়ায় কেউবা হেলিপ্যাডে। প্রাণভরে উপভোগ করছেন কুয়াশা ভেদ করে সূর্যোদয় ও সূর্যাস্ত। সঙ্গে মেঘ সূর্যের লুকোচুরি তো আছেই। প্রকৃতির এমন রূপে মুগ্ধ পর্যটকরা।

ঢাকা থেকে বেড়াতে আসা পর্যটক মো. নাঈম ইসলাম বলেন, বিভিন্ন সময় ছবিতে যে সাজেক দেখেছি বাস্তবে তার চেয়েও সুন্দর। কটেজ থেকেই পাহাড়ের সৌন্দর্য উপভোগ করা যায়। অন্যরকম এক অনুভূতি। দেশটা যে কত সুন্দর এখানে না আসলে সেটা বোঝা সম্ভব নয়।

ঢাকা থেকে বেড়াতে আসা আরেক পর্যটক ইশরাত আরা জানান, বাচ্চাদের পরীক্ষা শেষ হয়েছে। ইটপাথরের শহর থেকে বাচ্চাদের প্রকৃতির কাছে নিয়ে এসেছি। ঢাকায় চারদিক তাকালে শুধু বড় বড় দালান দেখা যায়। আর এখানে বড় বড় পাহাড়।

//জ//

প্রিমিয়ার ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জাফর

ইন্টিলিজেন্স ভিত্তিক পুলিশিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা

আওয়ামী লীগ থেকে বহিষ্কার নারী কাউন্সিলর

সিয়ামের নায়িকা হচ্ছেন বুবলী

বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মানববন্ধন

ইসলামী ব্যাংকের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা

সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত ৬

গ্যাটকো মামলায় খালেদার অভিযোগ গঠনের শুনানি পেছাল

আবারো কমলো স্বর্ণের দাম

নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি

ছাদে বাগান থাকলেই উপহার পৌঁছে দিচ্ছেন সাংবাদিক নওশাদ রানা সানভী

ব্যাংককে শেখ হাসিনাকে রাজকীয় বরণ

আপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগ