ঢাকা, বাংলাদেশ

রোববার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪

English

বিচিত্র

মাত্র ৪ মাস বয়সেই কোটিপতি!

উইমেনআই২৪ ডেস্কঃ

প্রকাশিত: ১৩:২৫, ২৪ মার্চ ২০২৪; আপডেট: ১৩:২৭, ২৪ মার্চ ২০২৪

মাত্র ৪ মাস বয়সেই কোটিপতি!

সংগৃহীত ছবি

বয়স মাত্র চার মাস। আর এই বয়সেই বনে গেছে কোটিপতি। অবাক লাগলেও ঘটনা সত্যি। এক রত্তি নাতিকে প্রায় ৩ কোটি ডলারের শেয়ার উপহার দিয়েছেন ভারতীয় ধনকুবের ও ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের শ্বশুর নারায়ণ মূর্তি। বাংলাদেশি মুদ্রায় যার অর্থমূল্য ৩৩০ কোটি টাকা। ভারতীয় সংবাদমাধ্যমের বরাতে এ তথ্য জানিয়েছে রুশ সংবাদমাধ্যম আরটি।

নারায়ণ মূর্তি টেক জায়েন্ট ইনফোসিসের প্রতিষ্ঠাতা। তার স্ত্রীর নাম সুধা মূর্তি। তাদের ঘরে রোহান ও অক্ষতা নামে দুই সন্তান রয়েছে। ২০০৯ সালে অক্ষতা মূর্তি বিয়ে করেন ঋষি সুনাককে। ২০২২ সাল থেকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন সুনাক।

অন্যদিকে রোহানের স্ত্রীর নাম অপর্ণা। ২০২৩ সালের নভেম্বরে তাদের ঘরে একটি পুত্রসন্তান আসে। এই নাতিকেই তিন কোটি ডলারের শেয়ার দিয়েছেন নারায়ণ মূর্তি। এ ছাড়া নারায়ণের আরও দুই নাতনি রয়েছে। তারা সুনাক-অক্ষতার দুই মেয়ে কৃষ্ণা ও আনুশকা।


সম্প্রতি ইনফোসিসের তথ্যে দেখা যায়, রোহানের ছেলে একাগ্র মূর্তির নামে ইনফোসিসের দেড় লাখ শেয়ার রয়েছে। এসব শেয়ারের বাজারমূল্য প্রায় তিন কোটি মার্কিন ডলার। বর্তমানে ইনফোসিসের বাজার মূল্য ৮১ দশমিক ৫২ বিলিয়ন ডলার। এটি বিশ্বের ২০৬তম ধনী কোম্পানি।

মার্কিন সাময়িকী ফোর্বসের তথ্য অনুযায়ী, নারায়ণ মূর্তি প্রায় ৪ দশমিক ৭ বিলিয়ন ডলারের মালিক। তিনি ভারতের অন্যতম ধনী ব্যক্তি। তার মেয়ে অক্ষতার নামে ইনফোসিসের মোট পরিশোধিত মূলধনের এক দশমিক ০৫ শতাংশ শেয়ার রয়েছে। গত বছরের সানডে টাইমসের ধনী ব্যক্তিদের তালিকা অনুসারে, সুনাক ও তার স্ত্রীর সম্পদের বাজারমূল্য প্রায় ৫২৯ মিলিয়ন ডলার।

এ ছাড়া ঋষি সুনাকের শাশুড়ি সুধা মূর্তি সম্প্রতি ভারতের পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভার সদস্য (এমপি) হিসেবে নিয়োগ পেয়েছেন। এর আগে গত বছর সামাজিক কাজের স্বীকৃতিস্বরূপ তিনি দেশের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পদক পদ্মভূষণে ভূষিত হন।

নোয়াখালীতে হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু

বিপজ্জনক দাবদাহ থেকে নিজেকে রক্ষা করবেন যেভাবে 

‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২৩’ পেল ওয়ালটন

সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে ভূমিকম্প

শিক্ষাপ্রতিষ্ঠান কোথায় কখন বন্ধ থাকবে জানালেন মন্ত্রী

জ্যোতির ফিফটির পরও হারল বাংলাদেশ

শাকিবের বাসায় অপু-বুবলীর ঢোকা নিষেধ! 

ডিএসইসি’র দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ পাঠাবে ভারত

কৃষ্ণচূড়ায় মন কাড়ছে পথিকদের

সহস্রাধিক তৃষ্ণার্ত পথিকের মাঝে স্যালাইন পানি বিতরণ

আগামী অর্থবছরের বাজেটের আকার কমানোর পরামর্শ আইএমএফের

গরমে শ্রেণিকক্ষে অসুস্থ ১৮ শিক্ষার্থী 

বগুড়ায় সড়ক-মহাসড়কে গাছ না থাকায় বাড়ছে দাবদাহ