ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪

English

লাইফস্টাইল

শেষ সময়ের ঈদ কেনাকাটায় যা যা খেয়াল রাখবেন

উইমেনআই প্রতিবেদকঃ

প্রকাশিত: ২০:৪৩, ৮ এপ্রিল ২০২৪

শেষ সময়ের ঈদ কেনাকাটায় যা যা খেয়াল রাখবেন

সংগৃহীত ছবি

আর মাত্র দু’দিন পরেই ঈদুল ফিতর। এখন শেষ মুহূর্তের কেনাকাটা সারছেন অনেকেই। রোজা রেখে এ সময় তড়িঘড়ি ঘরে ঈদ শপিং করা বেশ ঝামেলার কাজ। আবার পর্যাপ্ত সময় না থাকায় বিভিন্ন দোকানে ঘুরে ঘুরে ভালো জিনিস কেনাকাটা করাও সম্ভব হয় না অনেকেরই।

তাই বেশি দাম দিয়েই শেষ মুহূর্তে প্রয়োজনীয় সামগ্রী কিনে ফেলেন কমবেশি সবাই। তবে এ সময় কয়েকটি বিষয়ে খেয়াল রাখলে শেষ মুহূর্তের ঈদ শপিংয়েও আপনি সাশ্রয় করতে পারবেন। শেষ মুহূর্তের কেনাকাটার জন্য বাড়ির আশপাশের মার্কেট বা শপিং কমপ্লেক্স বেছে নিন। তাহলে খুব দ্রুত আর ঝামেলাহীন শপিং করতে পারবেন।

শপিংয়ে যাওয়ার সময় সঙ্গে বন্ধু বা পরিবারের কাউকে নিয়ে যান। তাহলে দ্রুত শপিং সম্পন্ন করতে পারবেন, আবার শপিং ব্যাগগুলো ধরার জন্যও কাউকে পাবেন। এতে আপনি বিভিন্ন পণ্য ভালোভাবে দেখে ও বুঝে কিনতে পারবেন। সঙ্গে একজন থাকলে শপিংয়ের সময় নানা ধরনের বুদ্ধি বা পরামর্শ দিয়ে আপনাকে সাহায্য করতে পারেন।

শেষ মুহূর্তের ঈদের কেনাকাটায় অপ্রয়োজনীয় খরচ এড়াতে মোটামুটি বাজেট রাখুন। এ সময় বিভিন্ন শোরুম বা দোকানে মূল্যছাড় দেয়, এই সুযোগ কাজে লাগান। প্রথমেই একটি তালিকা করুন। তা হোক পোশাক প্রসাধনী আর না হয় স্টেশনারি পণ্য- সবকিছুই লিখে রাখুন।

তাহলে শেষ মুহূর্তে কিছু কিনতে ভুলে যাবেন না। আবার একই সঙ্গে কেনাকাটা দ্রুতও শেষ করতে পারবেন। উপহার কেনার সময় যার জন্য পণ্যটি কিনছেন তার নাম লিখে রাখুন, তাহলে বাসায় গিয়ে সব মোড়ক খুলে আর খুঁজে বের করতে হবে না।

ঈদের আগে বিভিন্ন স্থানে আয়োজন করা হয় ঈদ মেলা। সেসব মেলায় গেলে ছাড়ে নানা পণ্য খুঁজে পাবেন। সেখান থেকে নিজের পছন্দেরটি কিনুন। আবার বিভিন্ন দোকানে স্টক ক্লিয়ারেন্স সেলও দেয়, সেটিও লুফে নিতে পারেন। বিশেষ করে অনলাইনে এ সুযোগ বেশি দেওয়া হয় বিভিন্ন উৎসবের শেষদিকে।

খুচরা দোকান থেকে কিছু কেনার সময় অবশ্যই দর কষাকষি করে নিন। এ সময় সামান্য লাভ হলেই বিক্রেতারা পণ্যটি বিক্রি করে দেন। তাই কৌশলে আপনাকে দর কষাকষি করতে হবে। আর অনলাইনে শেষ মুহূর্তের ঈদ শপিং করতে চাইলে, তা নির্দিষ্ট সময়ের মধ্যে ডেলিভারি দেবে কি না তা সঠিকভাবে জেনে নিন।

সূত্র: হালালট্রিপ

//এল//

কর্ণফুলীতে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

নারী শিল্পীদের জাদুঘর

সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান হলেন এমপি পুত্র

এসি, ফ্যান না চালিয়ে ঘর ঠান্ডা রাখার উপায়

জুলাইয়ে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগ

উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী যারা

 ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক

ওড়না নিয়ে খেলার সময় ফাঁস লেগে শিশুর মৃত্যু

হজের প্রথম ফ্লাইটে ঢাকা ছাড়লেন ৪১৯ যাত্রী

দোহারে মা-মেয়ের মরদেহ উদ্ধার

রবীন্দ্রনাথ কে নিয়ে যা বললেন তসলিমা নাসরিন

‘গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে’

ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন 

ব্যালট বইয়ে একের পর এক সিল, ভিডিও ভাইরাল