ঢাকা, বাংলাদেশ

শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪

English

স্বাস্থ্য

কোন দূর্নীতিকে প্রশ্রয় দেব না: বিএসএমএমইউ ভিসি

উইমেনআই প্রতিবেদকঃ

প্রকাশিত: ২২:২৭, ২৮ মার্চ ২০২৪; আপডেট: ২২:২৮, ২৮ মার্চ ২০২৪

কোন দূর্নীতিকে প্রশ্রয় দেব না: বিএসএমএমইউ ভিসি

সংগৃহীত ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের(বিএসএমএমইউ) উপাচার্যের দায়িত্ব নিলেন,স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক বিশিষ্ঠ্য চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক।

এসময়ে তিনি বলেন, বর্তমান উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন সাহেব আমাকে ফুল দিয়ে বরণ করে নিয়েছেন। আমিও তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছি। তিনি আমার বন্ধু মানুষ। আমরা দীর্ঘদিন একসঙ্গে কাজ করছি।


বৃহস্পতিবার  (২৮ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নতুন উপাচার্য এসব কথা বলেন। নতুন উপাচার্য দায়িত্ব নিয়েই সবার উদ্দেশ্যে সহযোগিতার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে দুর্নীতি থেকে দূরে থাকার কথাও বলেছেন এই কর্মকর্তা।

উপাচার্য বলেন, আমি আপনাদের-ই লোক, আমি বঙ্গবন্ধুর লোক, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার লোক। সবাই সহযোগিতা করবেন, ভুল হলে ধরিয়ে দেবেন। তবে কেউ আমাকে পিছু টানবেন না। আমি কোন দূর্নীতি করবো, কোন দূর্নীতিকে প্রশ্রয় আশ্রয় দেব না। তবে আমি মানুষ হিসাবে ভুল করতেই পারি ,আমার ভুল ধরিয়ে দেবেন। 


ডা. দীন মোহাম্মদ আরও বলেন, আমার কাছে আপনারা সবাই সমান। আমি কারোর অন্যায় আবদার শুনবোনা। প্রধানমন্ত্রী আমাবে বলে দিয়েছেন, আমার অনেক চ্যালেঞ্জ আছে। আমি মনে করি আপনারা সবাই ক্যাপাবল। বছরের পর বছর এখানে শ্রম দিয়ে আসছেন। সবাইকে জড়িয়ে ধরে এক সঙ্গে কাজ করতে চাই। আমি প্রশাসনিক ক্ষমতা দেখাতে আসিনি। এসময়ে চিকিৎসকদের উদ্দেশ্যে নতুন উপাচার্য বলেন, অর্পিত দায়িত্ব পালন করলেই আমি সবচেয়ে খুশি হবো। অন্যকিছু দিয়ে আমাকে খুশি করা যাবে না। কেউ দায়িত্ব পালন করতে না পারলে দায়িত্ব থেকে সরে যেতে হবে। যিনি চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে পারবেন, তিনিই দায়িত্ব নেবেন।


নতুন উপাচার্য বলেন আমার রুমে কোন অপ্রয়োজনীয় সময় ব্যায় করা আমি পছন্দ করবোনা। ডা. দীন মোহাম্মদ বলেন, আপনারা সবাই অনেক কর্মঠ, কাজের মাধ্যমেই আপনাদের সঙ্গে আমার কথা হবে। তিনি বলেন, বর্তমান স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন আমার খুবই কাছের বড় ভাই। শেখ হাসিনা বার্ন হাসপাতাল করার সময় আমি নিজে দাঁড়িয়ে থেকে ওই জায়গা খালি করেছি। উনার সঙ্গে কাজ করে হাসপাতাল দাড়ঁকরিয়েছি। তিনি এখন স্বাস্থ্যমন্ত্রী, প্রতিমন্ত্রীও আমার কাছের বোন। আমরা তিনজন মিলে দেশকে একটা অসাধারণ স্বাস্থ্যখাত উপহার দিতে চাই। আমি অন্যায় করবো না, কিন্তু আমার ভুলকে পুঁজি করে আমাকে অনুৎসাহিত করবেন না। আমি সাংবাদিক ভাইদের থেকে এ বিষয়ে সাহায্য চাই।

প্রসঙ্গত, তার জন্মস্থান কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার হোসেন্দী এলাকায়। তিনি পাকুন্দিয়া এলাকার মানুষের কাছে তাকে ননী ডাক্তার হিসেবেই চেনে। হাসপাতাল দাঁড় করিয়েছি। তিনি এখন স্বাস্থ্যমন্ত্রী, প্রতিমন্ত্রীও আমার কাছের বোন। আমরা তিনজন


 মিলে দেশকে একটা অসাধারণ স্বাস্থ্যখাত উপহার দিতে চাই। আমি অন্যায় করবো না, কিন্তু আমার ভুলকে পুঁজি করে আমাকে অনুৎসাহিত করবেন না। আমি সাংবাদিক ভাইদের থেকে এ বিষয়ে সাহায্য চাই।

//এল//

কমার্স ব্যাংকের ব্যবসায়িক সম্মেলন

বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের প্রাণহানি

বগুড়ার চরে জাপানি মিষ্টি আলু চাষে ঝুঁকছে কৃষক

ব্রাহ্মণবাড়িয়া ফুটবল খেলা নিয়ে দ্বন্দ্বে যুবক খুন

শ্রেণিকার্যক্রম নিয়ে মন্ত্রণালয়ের নতুন নির্দেশনা

তাপদাহে টাঙ্গাইলে সিল্কসিটি ট্রেনে আগুন

নবাবগঞ্জে বৃষ্টির আশায় ইসতিকার নামাজ আদায়

থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

বগুড়ায় মা-ছেলের ঘানিতে ফোঁটায় ফোঁটায় ঝড়ছে তেল

নোয়াখালীতে উচ্ছেদ আতংকে এলাকাবাসীর মানববন্ধন

দেশে এই প্রথম চোয়াল প্রতিস্থাপন, বিশ্বে নজিরবিহীন

বৃষ্টি নিয়ে যে সুখবর দিলো আবহাওয়া অফিস

সমঝোতায় সাংবাদিক ও শিল্পীরা

বিনা অভিজ্ঞতায় ব্যাংকে চাকরি