ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪

English

ফেসবুক থেকে

নববধূকে নিয়ে মেট্রোতে ফিরলেন বর

ইয়ামিন মাহমুদ এর ফেইসবুক পেইজ থেকে

প্রকাশিত: ০০:০২, ১৯ ডিসেম্বর ২০২৩

নববধূকে নিয়ে মেট্রোতে ফিরলেন বর

নববধূকে নিয়ে মেট্রোতে ফিরলেন বর ........................... ছবি: সংগৃহীত

বিবাহ একটি বন্ধন। এর মাধ্যমে দুইজন মানুষ একসঙ্গে জীবনের পুরোটা পথ পাড়ি দেওয়ার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন। বাঙালি বিয়ের রীতি অনুযায়ী বরপক্ষ কনেপক্ষের বাড়িতে গিয়ে বিভিন্ন ধর্মীয় আচার-অনুষ্ঠানের মধ্য দিয়ে বিয়ে সম্পন্ন করে। এরপর কনেকে বরের বাড়িতে নিয়ে আসা হয়।

কনের বাড়িতে যাওয়া এবং কনেকে নিয়ে আসার সময় বরপক্ষ বিভিন্ন বাহন ব্যবহার করে থাকে। একসময় পালকি, ঘোড়ার প্রচলন ছিল। উপমহাদেশে ট্রেন চালুর পরে ট্রেনে বরযাত্রী যাওয়া এবং বউ নিয়ে আসার ঘটনাও আছে। এরপর যুক্ত হয়েছে প্রাইভেটকার-মোটরসাইকেল।

হেলিকপ্টার ভাড়া করে নতুন বউকে নিয়ে আসার খবর মাঝে মধ্যেই চাউর হয়। তবে, এবার সব ছাপিয়ে নববধূকে নিয়ে মেট্রোরেলে বাড়ি ফিরেছেন বর। গত বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) মিরপুরের এক দম্পতি এ কাণ্ড করেছেন।

জানা যায়, বিয়ের পর বাড়ি ফেরার পথে দীর্ঘক্ষণ যানজটে বসে ছিলেন নবদম্পতি। সামনেই ছিল মেট্রো স্টেশন। হঠাৎ গাড়ি থেকে নেমে যান বর-বউ, সঙ্গে বরযাত্রীরাও। সবাই মিলে উঠেন মেট্রোতে।

বর ইয়ামিন মাহমুদ বলেন, পূর্ব পরিকল্পনা ছিল না, এরকম কিছু করার। হুট করে হয়ে গেছে। এখন দেখছি, ভালো কিছুই হয়েছে। বিষয়টি এতো সারা ফেলবে জানলে মেট্রোতে চড়ে বিয়ে করতে যাওয়ার পরিকল্পনা করতাম।

কনে বাতুল বলেন, আমি অবাক। আসলে যানজটে বসে থাকতে ভালো লাগছিল না। তখন ও (ইয়ামিন) বল্লো, চলো মেট্রোতে চলে যাই। ওর সঙ্গে তাল মিলিয়ে বউ সেজেই উঠে গেলাম মেট্রোতে।

মেট্রোরেলে বর-বউ এভাবে আসতে অসুবিধা হয়েছে কিনা জানতে চাইলে তারা জানান, পুরো বিষয়টা উপভোগ করেছেন। অনেকেই তাদের ছবি তুলছিল।

বরের ভাই বলেন, মেট্রোরেলে বউ আনা নেট দুনিয়ায় এরকম সারা পড়বে জানলে কর্তৃপক্ষকে জানিয়ে একটা কোচ রিজার্ভ করে ডালা সাজিয়ে বড় আয়োজন করতাম।

ইউনিক ওয়েডিং পেইজ ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানির চিফ ভিডিওগ্রাফার টিপু সুলতান বলেন, আমরা ওয়েডিং ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি করি। আমরা বর-বউকে বিভিন্ন স্থানে নিয়ে যাই। হয়তো অদূর ভবিষ্যতে মেট্রো স্টেশনে গিয়েও ফটোশুট করতাম। কিন্তু এটা একদম রিয়েলস্টিক হয়েছে। এটা আমাদের জন্য নতুন এক্সপিরিয়েন্স। আর এরকম একটা কাজের সঙ্গে থাকতে পেরে আমরদেরও ভালো লাগছে।

উল্লেখ্য, ঢাকাবাসীর শহুরে জীবনে যাতায়াতে মেট্রোরেল চালু হয়েছে সম্প্রতি। এরই মধ্যে, মেট্রোরেলে বউ নিয়ে ফেরার মতো দৃশ্যও চোখে পড়েছে নেটিজেনদের।

জুলাইয়ে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগ

উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী যারা

 ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক

ওড়না নিয়ে খেলার সময় ফাঁস লেগে শিশুর মৃত্যু

হজের প্রথম ফ্লাইটে ঢাকা ছাড়লেন ৪১৯ যাত্রী

দোহারে মা-মেয়ের মরদেহ উদ্ধার

রবীন্দ্রনাথ কে নিয়ে যা বললেন তসলিমা নাসরিন

‘গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে’

ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন 

ব্যালট বইয়ে একের পর এক সিল, ভিডিও ভাইরাল

জনগণের কষ্ট লাঘবে সরকার সবসময় সচেষ্ট: প্রধানমন্ত্রী

নরসিংদীতে প্রথম ধাপের উপজেলা নির্বাচন অনুষ্ঠিত

আইএমএফের ঋণের তৃতীয় কিস্তি পেতে যাচ্ছে বাংলাদেশ

অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী