ঢাকা, বাংলাদেশ

শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪

English

বিনোদন

অনন্য অর্জনে গর্বিত সাবিলা নূর

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ২৩:৪৫, ১৯ মার্চ ২০২৩

অনন্য অর্জনে গর্বিত সাবিলা নূর

সাবিলা নূরকে সম্মাননা স্মারক পরিয়ে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

অনেক আগেই নিজেকে জাত অভিনেত্রী হিসেবে প্রমাণ করেছেন ছোটপর্দার পরিচিত মুখ সাবিলা নূর। শোবিজের বাইরে এবার অ্যাকাডেমিক পড়ালেখায়ও কৃতিত্বের ছাপ রাখলেন তিনি। বেসরকারি বিশ্ববিদ্যালয় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এআইইউবি) থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন এ অভিনেত্রী।

সাবিলা ইংরেজি সাহিত্যে সিজিপিএ ৪ পয়েন্টের মধ্যে ৩ দশমিক ৯৭ পয়েন্টে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন। রবিবার (১৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ২১তম সমাবর্তন অনুষ্ঠিত হয়। এতে ‘ড. আনোয়ারুল আবেদিন লিডারশিপ অ্যাওয়ার্ড’ প্রদান করা হয় সাবিলাকে। আর তাকে সম্মাননা স্মারক পরিয়ে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শোবিজের বাইরে অ্যাকাডেমিক জীবনে এমন অনন্য অর্জনে বেশ উচ্ছ্বসিত সাবিলা। এ অর্জনে আনন্দ প্রকাশ করে তিনি বলেন, আমার এই অর্জনে গর্বিত আমি। কারণ, আমি জানি কাজের পাশাপাশি কতটা কষ্ট করে পড়ালেখা করেছি। কত নির্ঘুম রাত কাটিয়ে পড়ালেখা করতে হয়েছে আমাকে।

এ অভিনেত্রী প্রথমে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে (বিবিএ) ভর্তি হয়েছিলেন। কিন্তু সেখান থেকে হঠাৎ করেই বিশ্ববিদ্যালয় ও বিষয় পরিবর্তন করেন তিনি। পরে এআইইউবিতে ইংরেজিতে পড়ালেখা শুরু করেন সাবিলা।

এ জন্য অভিনেত্রীকে অনেক সমালোচনার মুখে পড়তে হয়েছে। তার ভাষ্যমতে, এটা আমার জন্য অনেক কঠিন ব্যাপার ছিল। অজস্র কটাক্ষের মুখে পড়েছি, অনেকের কটূ কথা শুনতে হয়েছে। যারা আমরা সমালোচনা করেছেন হয়তো তাদের জন্য উপকার হয়েছে আমার। নিজের মধ্যে জেদ হয়েছিল। এ কারণেই শত কষ্টেও মুখ ডুবিয়ে পড়ালেখা করেছি।

এছাড়া এই সাফল্যে বন্ধু-বান্ধব, বিভাগীয় শিক্ষক, মা-বাবা ও স্বামীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সাবিলা। একই সঙ্গে এআইইউবিকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি।


 

//জ//

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন

ধর্মীয় বিষয় নিয়ে বিদ্যা বালানের বিস্ফোরক মন্তব্য

তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে

কী করছেন হিট অফিসার

থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে শেখ হাসিনা

চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই

‘হিটস্ট্রোকে মারা যাচ্ছে দিনে লক্ষাধিক মুরগি’

৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩

হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু

থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা

টাঙ্গাইল শাড়িসহ ১৪টি জিআই পণ্যের সনদ বিতরণ

জিআই স্বীকৃতি পেল রাজশাহীর মিষ্টি পান