ঢাকা, বাংলাদেশ

বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪

English

অপরাধ

ডেলিভারি ম্যানের টার্গেট উঠতি বয়সী মেয়ে

উইমেনআই২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১২, ১১ ফেব্রুয়ারি ২০২৩

ডেলিভারি ম্যানের টার্গেট উঠতি বয়সী মেয়ে

ফাইল ছবি

অনলাইনে পণ্য ডেলিভারির সময় কৌশলে নারী ও উঠতি বয়সী মেয়েদের মোবাইলে গুগল অ্যাড্রেস যুক্ত করে ব্যক্তিগত ছবি, ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে এক ডেলিভারি ম্যানের বিরুদ্ধে। এরপর তিনি সেসব তথ্য, ছবি দিয়ে ব্ল্যাকমেইল করতেন। 

অভিযুক্ত যুবকের নাম মিজানুর রহমান ওরফে আল-আমিন (২২)। তিনি জামালপুরের ইসলামপুর উপজেলার চরগাঁওকোড়া গ্রামের আজিম উদ্দিনের ছেলে। 

ভুক্তভোগী এক ব্যক্তির অভিযোগের পর প্রযুক্তির সহায়তায় শুক্রবার রাত ১১টা ২০ মিনিটে নগরীর রথখোলা থেকে দারাজের ওই ডেলিভারি ম্যানকে গ্রেপ্তার করে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। জেলার উপ-পুলিশ কমিশনার (অপরাধ উত্তর) রেজওয়ান আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। 

রেজওয়ান আহমেদ জানান, এক ব্যক্তি অভিযোগ করেন, তার মেয়ের আপত্তিকর কিছু ছবি দারাজের এক ডেলিভারী ম্যান বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে টাকা দাবি করছে। টাকা না দিলে ছবি ভাইরাল করার হুমকি দিচ্ছে সে। এতে তার মেয়ে লোকলজ্জার ভয়ে পড়ালেখা বন্ধ করে একাধিকবার আত্মহত্যার চেষ্টা করে। ওই অভিযোগের পর গাজীপুর জয়দেবপুর রথখোলা এলাকায় অভিযান চালিয়ে মিজানুর রহমানকে গ্রেপ্তার করা হয়। মিজানুর পরে পুলিশি জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করেছেন। 

রেজওয়ান আহমেদ আরো জানান, মিজানুর নারী ও উঠতি বয়সী মেয়েদের টার্গেট করে অনলাইনে পণ্য অর্ডার দেওয়ার পরে গুগল লোকেশনে অ্যাড্রেস যুক্ত করে দেয়ার কথা বলে কৌশলে ক্রেতার মোবাইলটি হাতে নিত। এরপর ক্রেতার মোবাইলের গুগুল ফটোতে ঢুকে শেয়ারিং অপশনে গিয়ে শেয়ার উইথ পার্টনার ওপেন করে তার ব্যক্তিগত জিমেইল অ্যাকাউন্টে যুক্ত করত। কাজটি সম্পন্ন করতে ১-২ মিনিট লাগত। এরপর সে শেয়ারকৃত নারী ক্রেতার গুগলে থাকা ছবি তার মোবাইলে ডাউনলোড করত। সেই ছবি পরে সম্পাদনা করে সে ব্ল্যাকমেইল করত। টাকা না দিলে নেটে ছেড়ে দেয়ার হুমকি দিত। 

উপ- পুলিশ কমিশনার জানান, মিজানুরের মোবাইলে এমন বহু নারীর ব্যক্তিগত মুহূর্ত ও আপত্তিকর ছবিসহ বিভিন্ন ব্যক্তির ১১টি ইমেইল আইডি লগইন অবস্থায় পাওয়া যায়। যাদের আইডি লগইন অবস্থায় পাওয়া গেছে তাদের বিস্তারিত নাম ঠিকানা সংগ্রহের চেষ্টা চলছে। আসামীর বিরুদ্ধে গাজীপুর সদর থানায় ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের করা হয়েছে। 

ইউ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের

সামাজিক উন্নয়নে স্থানীয় সরকার 

কক্সবাজারে বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

তীব্র তাপপ্রবাহে সুস্থ থাকার উপায়

বই দিবস নিয়ে যা বললেন তসলিমা নাসরিন

বিয়ে-বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন জয়া 

ব্যাংককের উদ্দেশে ঢাকা ত্যাগ করলেন প্রধানমন্ত্রী

এই গরমে লেবুপানি খেলে যেসব উপকার পাবেন

গরম কমার কোনো সম্ভাবনা নেই

লোহিত সাগর পাড়ি দিতে গিয়ে নৌকা ডুবে ৩৩ প্রাণহানি

ববিতার প্রাণ গেল ছিনতাইকারীদের হাতে

রানা প্লাজা ট্রাজেডি: মোমবাতি জ্বালিয়ে নিহতদের স্মরণ

আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা

যেভাবে দেশে ফিরবেন ২৩ নাবিক