ঢাকা, বাংলাদেশ

সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪

English

সারাদেশ

বারহাট্টায় কৃষকের ধান কাটতে বাধা, আতঙ্কে ভুক্তভোগীর পরিবার

মো. শফিকুল ইসলাম, নেত্রকোণা থেকে

প্রকাশিত: ১৫:১৪, ২৮ এপ্রিল ২০২৪

বারহাট্টায় কৃষকের ধান কাটতে বাধা, আতঙ্কে ভুক্তভোগীর পরিবার

ছবি সংগৃহীত

নেত্রকোণা বারহাট্টা উপজেলার চিরাম  ইউনিয়নের রায়মাধব এলাকার কৃষক সুধীন্দ্র চন্দ্র দাসের  জমির পাকা ধান কাটা নিয়ে মারধর, বসত ঘরের আগুন দেয়া ও নগদ টাকা লুটের অভিযোগ উঠেছে। 

এ ব্যাপারে ২৪ এপ্রিল ৬ জনের নাম উল্লেখ করে বারহাট্টা থানায় একটি মামলা দায়ের করেন। জয়কৃষ্ণনগর গ্রামের বাসিন্দা মতিউর রহমানের ছেলে সোহেল ফকির, আবদুর রব ফকির ছেলে আব্দুল মামুন ফকির, আব্দুল মান্নানের ছেলে রামিম ফকির, ওয়াহোদ আলী ফকিরের ছেলে আব্দুর রব ফকির, কামালপুর গ্রামের মৃত বকুল খানের ছেলে বিভাস খান ও চরপাড়া গ্রামের মৃত ধীরেন্দ্র বিশ্বাসের ছেলে ধন বিশ্বাসকে আসামী করা হয়েছে।মামলার পর ভুক্তভোগী কৃষক ও সংখ্যালঘু সম্প্রদায়ের সুধীন্দ্র চন্দ্র দাস ও তার স্বজনরা আতঙ্কে রয়েছেন।

অভিযোগে উল্লেখ করা হয়, গত ২৩ এপ্রিল আনুমানিক দেড়টার দিকে তার নিজের জমিতে ধান কাটতে গেলে প্রতিপক্ষ লোকজন তাতে বাধা দেয় এবং ভারায় বহিরাগত সন্ত্রাসী এনে তার উপর ওপর অতর্কিত হামলা করে। ৮ শতাংশ কৃষি সম্পত্তি জোরপূর্বক দখলে নেওয়ার চেষ্টা চালাচ্ছে বিবাদীপক্ষ। জোরপূর্বক জমি দখলের চেষ্টা ও তার উপর মানুষিক ও শারীরিক নির্যাতন চালিয়ে আসছে বলেও অভিযোগ করেন তিনি। 

ভুক্তভোগী  সুধীন্দ্র চন্দ্র দাস বলেন, ‘আমার নিজের আবাদকৃত জমির ধান কাটতে দিচ্ছে না প্রতিপক্ষের লোকজন। বাড়ীতে এসে লোহার রড দিয়ে মারধর করে বিবাদীপক্ষ।পরে আহত অবস্থায় বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসার জন্য ভর্তি হই। প্রাথমিক চিকিৎসার শেষে বাড়ীতেই আছি। আসামিরা মামলা তুলে নিতে হুমকি-ধামকি দিচ্ছে। যে কোনো সময়  আমাকে খুন করতে পারে।আমি প্রশাসনের কাছে বিচার দাবি করছি। যেন আসামিদের দ্রুত গ্রেফতার করা হয়।’

এদিকে বিবাদী পক্ষের লোকজনের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলে কথা বলা সম্ভব হয়নি।

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, বাদীর অভিযোগ সত্যতা যাচাই করে মামলা রুজু করা হয়েছে। আসামি পলাতক আছে। আসামিদের গ্রেফতারের জন্য অতি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

ইউ

গরবিনী মা সম্মাননা পেলেন ১০ মা

এআই’র অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে : প্রধানমন্ত্রী

মায়ের জন্যই সাগরিকা এখন দেশসেরা ফুটবলার

১০ দিনে এলো ৮১ কোটি ডলারের রেমিট্যান্স

নরসিংদীতে হত্যা মামলায় একজনের আমৃত্যু কারাদন্ড

শুধু পিৎজা খেতেই ইতালি গেলেন দুই বান্ধবী!

অবশেষে প্রকাশ্যে আলমগীর ও তার তিন সন্তান

‘অড সিগনেচার’ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

এইচএসসির ফরম পূরণের সময় বাড়ল

এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন শুরু সোমবার

স্পেনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশির প্রাণহানি

৬৯ হাজার রোহিঙ্গার পাসপোর্ট নবায়ন হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল মঙ্গলবার শুরু

রাতে ঢাকাসহ ১০ জেলায় ঝড়ের পূর্বাভাস

বয়সসীমা ৩৫ আন্দোলন: গ্রেফতার ১২ শিক্ষার্থীর জামিন