ঢাকা, বাংলাদেশ

সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪

English

জাতীয়

গাবতলীতে প্রিজাইডিং অফিসার ও প্রার্থীর এজেন্ট আটক

আবদুর রহমান টুটুল, বগুড়া থেকে

প্রকাশিত: ১৭:০৯, ৮ মে ২০২৪

গাবতলীতে প্রিজাইডিং অফিসার ও প্রার্থীর এজেন্ট আটক

ছবি সংগৃহীত

বগুড়ায় তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে গাবতলীতে একটি ভোট কেন্দ্রে ব্যালট পেপার বাহিরে দেয়ার অভিযোগে প্রিজাইডিং অফিসার ও প্রার্থীর এজেন্টকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার মাঝপাড়া কুসুুম কলি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন-কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার শাহজাহান আলী এবং আনারস প্রতীকের এজেন্ট এরশাদ আলী। 

বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন জানান, প্রিজাইডিং অফিসার শাহজাহান আলী ৯০০ ব্যালট পেপার স্বাক্ষর ও সীলসহ এজেন্ট এরশাদ আলীর মাধ্যমে কেন্দ্রের বাহিরে পাঠায়। এরপর বিভিন্ন ভোটারের মাধ্যমে ৩০০ ব্যালট বক্সে ফেলানো হয়। পরবর্তীতে এরশাদকে আটক করে ৬০০ ব্যালট উদ্ধার করা হয়। পরে প্রিজাইডিং অফিসারের কাছ থেকে আরও ৯০০ ব্যালটের মুড়ি উদ্ধার করা হয়। আটক দুইজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এছাড়াও এদিন বেলা ১২টার দিকে একই উপজেলার সোনারায় উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের দুটি বুথে জাল ভোট দেয়ার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে দুই সহকারী প্রিজাইডিং অফিসারকে অব্যাহতি দেয়া হয়েছে। দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়া দুই কর্মকর্তা হলেন-হাফিজার রহমান ও আব্দুল মোত্তালিব। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার এটিএম আমিনুর ইসলাম এ তথ্য জানান। 

জানা গেছে, সকাল ১০টায় কেন্দ্রে প্রায় তিন থেকে চার লাইন পুরুষ ভোটার দাঁড়িয়ে ছিলেন। তবে উপরে ভোট কক্ষে ভোট গ্রহণ কর্মকর্তাদের অলস বসে থাকতে দেখা যায়। তাদের কক্ষের দরজা বাইরে থেকে আটকানো ছিলো। পরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাদিয়া আফসানা রিমা ঘটনাস্থলে এসে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেন।  এদিকে, সহকারী প্রিজাইডিং অফিসারদের দাবি ১০ থেকে ১৫ জন অজ্ঞাত ব্যক্তি এসে তাদের কাছ থেকে ব্যালট বই ছিনিয়ে নেয়।  

ইউ

মসলা চা পানে মিলবে যেসব উপকার

ডেঙ্গু থেকে দ্রুত সুস্থ হতে যে খাবার খাবেন

হেনা দাস এর লেখা প্রবন্ধের উপর আলোচনা সভা

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনার কবলে 

আরেক দফা বাড়ল স্বর্ণের দাম

বাবার খোঁজে এমপি আনারের মেয়ে ডিবিতে

বিশ্ববিদ্যালয় থেকে বিড়াল পেল ডক্টরেট ডিগ্রি

আত্মহত্যা করা জবি শিক্ষার্থী অবন্তিকা স্নাতকে তৃতীয়

উপজেলা নির্বাচনে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন

ভোটের হার কম হওয়ার কারণ অনেক: ইসি আলমগীর

পুণ্ড্র ইউনিভার্সিটিতে এইচএসসি জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা

কারাগারে বিএনপি নেতা ইশরাক

মে‌ট্রো‌রেলে এন‌বিআরের ভ্যাট ভুল সিদ্ধান্ত: কা‌দের 

ইসলামী ব্যাংকের সঙ্গে ড্যাফোডিল ইউনিভার্সিটির চুক্তি

বাংলাদেশি শিক্ষার্থীদের ওপরও হামলা চালাচ্ছে কিরগিজরা