ঢাকা, বাংলাদেশ

রোববার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪

English

জাতীয়

নরসিংদীতে কেন্দ্র দখল নিয়ে সংঘর্ষ, আহত ১০

শুভ্রজিৎ সাহা পিয়াল, নরসিংদী থেকে

প্রকাশিত: ১৪:৪৯, ৮ মে ২০২৪; আপডেট: ১৬:৫১, ৮ মে ২০২৪

নরসিংদীতে কেন্দ্র দখল নিয়ে সংঘর্ষ, আহত ১০

ছবি সংগৃহীত

নরসিংদীতে কেন্দ্র দখলের চেষ্টায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া -পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। গুরুতর আহত দুই জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। 

বুধবার সকাল ৯টার দিকে সদর উপজেলার কাকশিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এই ঘটনা ঘটে। পরে পুলিশ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে তাৎক্ষণিভাবে আতদের নাম জানা যায়নি।

জানা গেছে, সকালে ৯টার দিকে কেন্দ্র দখলের চেষ্টার সময় সদর উপজেলা পরিষদ আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আব্দুল বাকির সমর্থকদের সাথে কাপপিরিজ প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেনের সমর্থকদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। একপর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ১০ জন আহত হয়। ওই সময় কেন্দ্রে ভোট গ্রহণ সাময়িক বন্ধ থাকে। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  পরে ৪০ মিনিট পর পুনরায় ভোট চালু করা হয়। 

প্রিজাইডিং অফিসার কাউছার আহমেদ জানান, দুই পক্ষের সংঘর্ষের উত্তেজনার ফলে ৪০ মিনিট বন্ধ থাকে ভোট গ্রহণ। পরবর্তীতে পূনরায় চালু হয় কেন্দ্রটি। 

এছাড়া সদর উপজেলা মূলপড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাহিরে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে র‌্যাব সদস্যরা তাদের কেন্দ্র থেকে সড়িয়ে দেয়। ওই সময় কাপপিরিজ  প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেনের বেশ কয়েক জন সমর্থককে কেন্দ্রের ভেতরে অবস্থান করতে দেয়া যায়। পরে র‌্যাব সদস্যরা তাদেরকে কেন্দ্র থেকে বের করে দেয়।

অন্যদিকে পলাশ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট চলাকালীন কাপপিরিচ প্রতীকের প্রাথী সৈয়দ জাবেদ হোসেনর এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

নরসিংদীর পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, নরসিংদীতে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। একটি কেন্দ্রের বাহিরে কিছুটা উত্তোজনা দেখা দেয়। পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নির্বাচনের সার্ভিক পরিস্থিতি ভালো রয়েছে। 

ইউ

মসলা চা পানে মিলবে যেসব উপকার

ডেঙ্গু থেকে দ্রুত সুস্থ হতে যে খাবার খাবেন

হেনা দাস এর লেখা প্রবন্ধের উপর আলোচনা সভা

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনার কবলে 

আরেক দফা বাড়ল স্বর্ণের দাম

বাবার খোঁজে এমপি আনারের মেয়ে ডিবিতে

বিশ্ববিদ্যালয় থেকে বিড়াল পেল ডক্টরেট ডিগ্রি

আত্মহত্যা করা জবি শিক্ষার্থী অবন্তিকা স্নাতকে তৃতীয়

উপজেলা নির্বাচনে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন

ভোটের হার কম হওয়ার কারণ অনেক: ইসি আলমগীর

পুণ্ড্র ইউনিভার্সিটিতে এইচএসসি জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা

কারাগারে বিএনপি নেতা ইশরাক

মে‌ট্রো‌রেলে এন‌বিআরের ভ্যাট ভুল সিদ্ধান্ত: কা‌দের 

ইসলামী ব্যাংকের সঙ্গে ড্যাফোডিল ইউনিভার্সিটির চুক্তি

বাংলাদেশি শিক্ষার্থীদের ওপরও হামলা চালাচ্ছে কিরগিজরা