ঢাকা, বাংলাদেশ

রোববার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪

English

বিদেশ

আল জাজিরার অফিসে ইসরাইলের পুলিশের অভিযান

উইমেনআই২৪ ডেস্কঃ

প্রকাশিত: ১১:২৫, ৬ মে ২০২৪

আল জাজিরার অফিসে ইসরাইলের পুলিশের অভিযান

সংগৃহীত ছবি

ফিলিস্তিনে দখলদার ইসরায়েলি বাহিনীর বর্বর হত্যাযজ্ঞের প্রতিবাদ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতির দাবিতে বিশ্বব্যাপী শিক্ষক-শিক্ষার্থী ও সচেতন নাগরিকদের চলমান আন্দোলনে সংহতি জানিয়েছে ছাত্রলীগ। এরই অংশ হিসেবে আজ সোমবার ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থন জানিয়ে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও ছাত্র সমাবেশ করবে ছাত্রলীগ।

গতকাল রোববার (৫ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলন এ ঘোষণা দেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। কর্মসূচিতে অংশগ্রহণের জন্য দেশের সকল শিক্ষার্থীর প্রতি আহ্বানও জানিয়েছেন তিনি।


এসময় তিনি বলেন, এই কর্মসূচি শুধু ছাত্রলীগের নয়, দেশের ৫ কোটি শিক্ষার্থীর কর্মসূচি। পরে ফিলিস্তিনের নিরীহ মানুষের বিরুদ্ধে ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে অবস্থান নেয়ায় যুক্তরাষ্ট্রের যে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের গ্রেফতার করা হয়েছে ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে তাদের সবার মুক্তির আহ্বান জানান তিনি।

সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানও মনে করিয়ে দেন ইসরাইলের নিপীড়নের কথা। বলেন, সোমবার সকাল ঠিক ১১টায় সারাদেশে একযোগে স্বাধীন ফিলিস্তিনের পক্ষে বাংলাদেশের পতাকার সাথে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করবে ছাত্রলীগ। এসময় এক সুরে নেতাকর্মীরা উচ্চারণ করবে ‘ফিলিস্তিনে গণহত্যা বন্ধ করতে হবে’।

দলটির অন্য নেতারাও ফিলিস্তিনের পক্ষ নেয়ায় যুক্তরাষ্ট্রে বিক্ষোভকারী শিক্ষার্থীদের ওপর নির্যাতনের নিন্দা জানান। পরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনের স্বপক্ষে যে ঐতিহাসিক অবস্থান সেটার কথাও মনে করিয়ে দেন সংগঠনটির নেতারা।

//এল//

টরেন্টোতে লেখক মনোয়ারুল হকের স্মরণ সভা 

সৌদি পৌঁছেছেন ২৮ হাজারের বেশি হজযাত্রী

পঞ্চম বাংলাদেশি হিসেবে এভারেস্ট জয় করলেন বাবর আলী

মাশরাফীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

‘র‌্যাব হেফাজতে নারীর মৃত্যুর ঘটনায় তদন্ত হবে’

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সবাইকে এক যোগে কাজ করার আহ্বান

ইরানে দুই নারীসহ সাতজনের ফাঁসি কার্যকর

‘তথ্য দিতে বাংলাদেশ ব্যাংকে নিয়োগ দেয়া হয়েছে ৩ জন মুখপাত্র’

ভোটারদের দাঁড়ে দাঁড়ে ঘুরচ্ছেন প্রার্থীরা

মোবাইল ও ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

শত বছর আগের মুদ্রা ১২ কোটিতে বিক্রি

নরসিংদীতে এমপি ফরিদা ইয়াসমিনের কার্যালয় উদ্বোধন

ঘূর্ণিঝড় নিয়ে সবশেষ যে তথ্য জানা গেল

আবারও বাড়ল স্বর্ণের দাম

বগুড়ায় হাজী সম্মেলন ও দোয়া মাহফিল